😋খাসির মাংস দিয়ে রাঁধুনী হালিম মিক্সের পারফেক্ট সুস্বাদু হালিম রেসিপি😋।😍প্রিয়@shy-fox 10% beneficiary।😍

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা আল্লাহ রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

Picsart_22-03-16_20-26-20-394.jpg

আমি @santa14 আজকে আমি আপনাদের সাথে হাজির হলাম একটি মজাদার টেস্টি ও লোভনীয় রেসিপি নিয়ে। খাসির মাংস দিয়ে রাঁধুনী হালিম মিক্সের পারফেক্ট সুস্বাদু হালিম রেসিপি।আমার খুব প্রিয় হালিম,ফুচকা ও ঝাল মুড়ি। তবে ফুসকা আর ঝাল মুড়ি বাসায় তৈরি করে খেতে একদম ভালো লাগে না । দোকানের মামারা কি ভাবে জানি অনেক মজাদার করে তৈরি করে, বিশেষ করে তো মামাদের হাতে তৈরি করা টক টা অসম্ভব মজাদার লাগে।

তবে আমার কাছে হালিম বাসায় তৈরি করে খেতেই বেশি ভালো লাগে। কারণ বাজারে তৈরি করা হালিম মিক্সে যে কত কিছু দেয় আল্লাহ জানে তাই আমরা একটুও ভালো লাগে না। তাই বাসায় তৈরি করে খেতে খুব ভালো লাগে।চলুন তাহলে শুরু করি আজকের মজাদার রেসিপি।

খাসির মাংস দিয়ে রাঁধুনী হালিম মিক্সের পারফেক্ট সুস্বাদু হালিম রেসিপি।

IMG_20220316_201421.jpg

নংউপকরণ সমূহপরিমাণ
খাসির মাংস৫০০ গ্রাম।
রাঁধুনী হালিম মিক্সএক প্যাকেট।
পেঁয়াজপাঁচ টি।
রসুনএকটি।
শুকনো মরিচআটটি।
ধনিয়াপাতাপরিমাণ মতো।
রসুন বাটাদুই চামচ।
আদা বাটাএক চামচ।
জিরা বাটাএক চামচ।
১০ধনিয়া গুঁড়োএক চামচ।
১১হলুদ গুঁড়োদুই চামচ।
১২শুকনো মরিচ গুঁড়োতিন চামচ।
১৩শসাদুইটা।
১৪টমেটোএকটি।
১৫কাঁচা মরিচনয়টি।
১৬লেবুছয় টুকরো।
১৭স্বাদমতোলবণ।

IMG_20220316_202315.jpg

প্রস্তুত প্রণালীঃ

প্রথম ধাপ

IMG_20220316_202144.jpg

IMG_20220316_202126.jpg

এবার আমি রাঁধুনী হালিম মিক্স নিয়ে নিবো। এরপর আমি গরম পানি জ্বাল করে নিয়ে হালিম মিক্স টা ভালো ভাবে মিশিয়ে নিয়ে রেখে দিবো।

দ্বিতীয় ধাপ

IMG_20220316_202234.jpg

IMG_20220316_202218.jpg

এখন আমি পেঁয়াজ ও রসুন খোসা ছাড়িয়ে নিয়ে নিবো। এরপর আমি পেঁয়াজ, রসুন ও ধনিয়াপাতা পরিষ্কার করে ধুয়ে নিবো। নিয়ে এখন আমি কুচি কুচি করে কেটে নিয়ে নিবো।

তৃতীয় ধাপ

IMG_20220316_202251.jpg

এখন আমি খাসির মাংস গুলো নিয়ে নিবো। এরপর আমি পরিষ্কার করে ধুয়ে নিবো।

চতুর্থ ধাপ

IMG_20220316_202202.jpg

এখন আমি শুকনো মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো,ধনিয়া গুঁড়ো, জিরা বাটা,রসুন বাটা, আদা বাটা ও লবণ নিয়ে নিবো।

পঞ্চম ধাপ

IMG_20220316_202113.jpg

IMG_20220316_202038.jpg

IMG_20220316_202019.jpg

এখন কেটে রাখা পেঁয়াজ কুচি গুলো দিয়ে দিবো। এরপর ভালো ভাবে ভেজে একদম পেঁয়াজ বেরেস্তা তৈরি করে নিয়ে নিবো।অল্প পরিমাণে পেঁয়াজ বেরেস্তা একটি বাটিতে তুলে রেখে দিবো হালিম মিক্স পরিবেশনা জন্য।

ষষ্ঠ ধাপ

IMG_20220316_202001.jpg

IMG_20220316_201804.jpg

IMG_20220316_201750.jpg

এখন ভেজে রাখা পেঁয়াজে এএখন আমি, ধুয়ে রাখা খাসির মাংস গুলো দিয়ে দিবো। এরপর আদা বাটা,রসুন বাটা ও জিরা বাটা দিয়ে ভালো ভাবে নেড়ে আবার শুকনো মরিচ গুঁড়ো, ধনিয়া গুঁড়ো হলুদ গুঁড়ো ও লবণ দিয়ে দিবো।

সপ্তম ধাপ

IMG_20220316_201725.jpg

IMG_20220316_201713.jpg

এখন সব গুলো মসলা এক মিনিট কষিয়ে নিবো। এরপর হালিম মিক্স মসলা গুঁড়ো টা দুই চামচ রেখে সব গুলো গুঁড়ো দিয়ে দিবো।

অষ্টম ধাপ

IMG_20220316_201659.jpg

IMG_20220316_201643.jpg

এখন পরিমাণ মতো পানি দিয়ে দিবো। এবার পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে সিদ্ধ করে করে নিয়ে নিবো।

নবম ধাপ

IMG_20220316_201604.jpg

IMG_20220316_201547.jpg

এখন আগে থেকে গরম পানি দিয়ে ভিজিয়ে রাখা হালিম মিক্স টা দিয়ে দিবো। দিয়ে ভালো ভাবে নেড়ে নিবো। এরপর আমি সামান্য পরিমাণে গরম পানি দিয়ে দিবো। কারণ হালিম মিক্স টা একদম ঘণ হয়ে যাবে।

দশম ধাপ

IMG_20220316_201530.jpg

IMG_20220316_201421.jpg

এবার হালিম মিক্সটা সিদ্ধ হলে ধনিয়াপাতা কুচি দিয়ে দিবো। এরপর চুলায় থেকে নামিয়ে রাখি। এবার আবার চুলায় একটি প্যান বসিয়ে তেল দিয়ে আগে থেকে কেটে রাখা রসুন কুচি ও শুকনো মরিচ দিয়ে ভালো করে ভেজে এরপর হালিম মিক্সের উপরে দিয়ে দিবো। হালিম মিক্স মসলা গুঁড়ো দুই চামচ উপরে ছিটিয়ে দিয়ে লবণ টেস্ট করে নামিয়ে রাখি।

একাদশ ধাপ

IMG_20220316_201326.jpg

IMG_20220316_201217.jpg

এখন হালিম মিক্স পরিবেশনের জন্য টমেটো, কাঁচা মরিচ, শসা ও লেবু ধুয়ে কুচি করে নিয়ে নিবো।

IMG_20220316_201157.jpg

IMG_20220315_215121.jpg

এখন পরিবেশনের জন্য বাসায় আগে থেকে ময়দা দিয়ে নান রুটি তৈরি করে রেখে ছিলাম। এখন একটি বাটিতে সুস্বাদু হামিল নিয়ে উপরে পেঁয়াজ বেরেস্তা,, টমেটো, কাঁচা মরিচ, শসা কুচি দিয়ে এরপর দুই টুকরো লেবু দিয়ে সাথে একটি নান রুটি দিয়ে পরিবেশন করে নিবো। এই রেসিপি খেতে এতো এতো বেশি টেস্ট হয়েছে যে রেস্টুরেন্টের হালিম কে হার মানাবে।

আশা করি আমার আজকের খাসির মাংস দিয়ে রাঁধুনী হালিম মিক্সের পারফেক্ট সুস্বাদু হালিম রেসিপি টা আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে দয়া করে কমেন্ট করে জানাবেন।

আজকে এখানেই বিদায় নিলাম এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাই। আল্লাহ হাফেজ সবাই কে। কোন ভুল ত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে।

@santa14

Sort:  
 2 years ago 

হালিম খেতে আমার অনেক ভালো লাগে। আমি প্রায়ই বাজার থেকে হালিম কিনে খায় কিন্তু কোনদিন বাড়িতে তৈরি করে খাওয়া হয়নি আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে খাসির মাংস দিয়ে রাঁধুনী হালিম মিক্সের পারফেক্ট সুস্বাদু হালিম রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। যা দেখে আমি কোন ভাবে লোভ সামলাতে পারছিনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া বাজার থেকে বাসায় তৈরি করা সব খাবার স্বাস্থ্যকর হয়।তাই ভাইয়া বাসায় তৈরি করে খেয়ে দেখবেন অনেক মজাদার হয়। গঠন মূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এটা আমার খুবই পছন্দের একটি রেসিপি। হালিম খেতে অনেক বেশি ভালো লাগে। বাসায় যদি এভাবে খাসির মাংস দিয়ে হালিম মিক্স দিয়ে হালিম তৈরি করা হয় সেটা কিন্তু খেতে অনেক সুস্বাদু হয়। আর আমাদের বাসায় তৈরি করি সেটা কিন্তু স্বাস্থ্যকর। আপনার আজকে রেসিপিটি আমার কাছে খুবই ভাল লেগেছে। অনেক লোভনীয় লাগছে অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া বাসায় তৈরি করা সব খাবার সব সময় খুব
স্বাস্থ্যকর হয়।অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

লোভ লাগিয়ে দিলেন রেসিপি দেখিয়ে। হালিম আমার খুবই পছন্দের। ফুচকার থেকেও আমার হালিম খুব পছন্দ। আপনার রেসিপিটি দেখে ইচ্ছে করছে এখনি খেয়ে ফেলি। পরিবেশন খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু এবং লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু চলে আসেন তৈরি করে খাওয়াবো। ধন্যবাদ আপু, আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনি আজকে লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। খাসির মাংস দিয়ে রাঁধুনী হালিম মিক্সের পারফেক্ট সুস্বাদু হালিম রেসিপি। দেখে যে কেউ লোভ সামলাতে পারবেনা। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া মূল্যবান সময় দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ওয়াও হালিম,আমার খুব প্রিয় খাবার।বিকালের নাস্তায় একেবারে পারফেক্ট রেসিপি।নান রুটি দিয়ে হালিম খাওয়ার মজাই আলাদা। তাও আবার খাসির মাংস দিয়ে৷ ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু বাসায় তৈরি করা নান রুটি আর হালিম দারুণ লাগে একদম। গঠন মূলক কমেন্ট করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

হালিম আমার খুবই পছন্দের একটি খাবার। মাঝেমাঝেই বাসায় হালিম বানিয়ে খাওয়া হয়। আপনার শেয়ার করা হালিমের রেসিপি দেখতে দারুন লাগছে আপু দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজার হবে। হালিম তৈরির ধাপ গুলো আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল। এতো সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

খাসির মাংস দিয়ে রাঁধুনী হালিম মিক্সের পারফেক্ট সুস্বাদু হালিম রেসিপি খুবই সুন্দর ভাবে আমাদের সামনে তুলে ধরেছেন। সত্যি বলতে আমার ব্যক্তিগতভাবে অনেক পছন্দের। আমি প্রায়ই বাইরে গেলে খাই। তবে বাড়িতে বানানোর কখনো ট্রাই করিনি। আপনার তৈরি করা প্রসেস গুলো দেখে সত্যিই অনেক ভালোলাগলো বাড়িতে ট্রাই করব ইনশাআল্লাহ একদিন।

 2 years ago 

ভাইয়া বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। বাহিরের চাইতে অনেক বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

খাসির মাংস দিয়ে রাঁধুনি হালিম মিক্স রেসিপি দেখে আমার অনেক লোভ ধরে গেল।👌অনেক সুন্দর করে রেসিপিটি করেছেন। দেখতে অসাধারণ লাগছে এবং লোভনীয় হয়েছে। আমি পারলে এভাবে খাসির মাংস দিয়ে রাঁধুনি হালিম মিক্স রেসিপি করে নিতে পারব। রেসিপিটি শেয়ার করার জন্য ধধন্যবাদ এবং শুভকামনা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

খাসির মাংস দিয়ে হালিম তৈরির রেসিপি অনেক লোভনীয় লাগছে আপু। ইচ্ছে করছে এখনই খেয়ে নেই। আপনার হালিম দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। হালিম তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি খেতে অসম্ভব সুস্বাদু হয়েছে ভাইয়া। একদম রেস্টুরেন্টের মতো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00