❤️প্রিয় আমার বাংলা ব্লগ❤️ শুভ শুভ জন্মদিন।🌹

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম/আপনারা সবাই কেমন আছেন?আশা করছি আপনারাও ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়াতে ভালো আছি।
RNFetchBlobTmp_uxodbawlh6j0axi1xbnjtze.jpg
ব্যানার ক্রেডিট @hafizullah ভাইয়া

আজকে আমি একটি নতুন ব্লগ নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। প্রথমেই বলবো শুভ শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ এর জন্ম দিন।দেখতে দেখতে আমাদের আমার বাংলা ব্লগের আজকে তিনটি বছর পূরণ হলো।আসলে এইটা কে ব্লগ বললে ভুল হবে এইটা হলো আমাদের বড় একটি পরিবার। যেখানে @rme দাদার মতো একজন বড় ভাই আছে আমাদের।এতো বড় একটি পরিবার হওয়ার পিছনে একমাএ দাদার হাত এখানে। কারণ দাদা আমাদের জন্য মাতৃভাষায় ব্লগ করার জন্য আমার বাংলা ব্লগ পরিবার টা দিয়েছেন।আসলে কখনো কল্পনা করতে পারিনি যে এমন একটি আমার বাংলা ব্লগ নামক এতো সুন্দর একটি পরিবার পাবো।সব কিছুর পিছনে একটি অবদান তাঁর ঋণ কোনো দিন শোধ করতে পারবো না।আর সেই হলেন আমাদের প্রিয় দাদা।

২০২১ সালে আমি যখন প্রথম জয়েন করি। তখন এমন এবিবি স্কুল ছিলও না। দাদা আর এডমিন মডারেট আপুদের কাছ থেকে শিখেছি কি ভাবে কি করবো। যে কোনো সমস্যা হলে আগে হ্যাংআউটে তা জিজ্ঞেস করতাম। আর সাথেই সাথেই তার সমাধানও দিতে দাদা আর এডমিন এবং মডারেটর আপু ভাইয়া।আমি যখন প্রথম গান করি হ্যাংআউটে সবাই খুব পছন্দ করে। পরে শুনলাম গানের ভিডিও নাকি পোস্ট করতে পারবো। শুনে অনেক আনন্দ পেয়েছি তবে ইউটিউবে গান দেওয়া লাগে সেই টা শুনে পরে পিছিয়ে যায়।আর তখনি সুমন ভাই বলে যে ইউটিউবে কিছু সেটিংস আছে সেগুলো দিলে আর কেউ দেখতে পাবে না। পরে ভাইয়ার সাথে ডিএমএ কথা বলে সেটিংস টা করি।আর সেই থেকে আমি গান কভার করি।

আর আজকে দেখেন এই আমার বাংলা ব্লগ এর তিনটি বছর পূরণ হয়েছে। মনে তো হয় ওইতো সেই দিন আমার বাংলা ব্লগে জয়েন করেছি। আর আজকে দেখতে দেখতে তিনটি বছর পূরণ হলো। আমার বাংলা ব্লগ এমন একটি পরিবার যেখানে যত বড় বিপদ আসুক। সবাই এক সাথে বিপদ গ্রস্ত মানুষের পাশে দাঁড়াই। আমার কয়েক মাস আগে চোখের সমস্যার জন্য কতটা কষ্ট করেছি। আর আমার বাংলা ব্লগ পরিবার আমাদের @rme দাদা আমার পাশে দাঁড়িয়েছে।যেখানে আমার নিজের পরিবার থাকার কথা ছিলও।কিন্তু আমার মা- ভাই বোন কেউ পাশে ছিলও না। শুধু আমার বাংলা ব্লগ পরিবার আমার পাশে ছিলও ।আমি এই ঋণ কোনো দিন কোনো জীবনে শোধ করতে পারবো না।

আসলেই লিখতে গিয়ে আমি আমার চোখের পানি ধরে রাখতে পারছি না। সত্যি তো এইটাই সব কিছুর অবদান আমাদের প্রিয় দাদা।দাদা আমাদের জন্য বট গাছের ছায়ার মতো আমাদের সবার পাশে দাঁড়িয়েছে।সবাই কে কর্মের ব্যবস্থা করে দিয়েছেন।বিশেষ করে আমাদের নারীর জন্য। ঘরে বসে সম্মানের সাথে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমার বাংলা ব্লগের তিন বছর পূরণ জন্ম দিন উপলক্ষে এইসব কথা গুলো না বললেই নয়।আর আমাদের প্রিয় দাদা এই আমার বাংলা ব্লগ পরিবারের অনেক মানুষের রিজিকের ব্যবস্থা হয়েছে।আর সব সময় মন থেকে দোয়া করি আমাদের প্রিয় দাদা এবং পরিবার সব সময় ভালো থাকুক সৃষ্টিকর্তা তাদের সব বিপদ আপদ থেকে সব সময় বাঁচিয়ে রাখুক। দাদার মতো সৎ মানুষ পৃথিবীতে বেঁচে থাকুক হাজার বছর।

আর দোয়া করি সব সময় আমাদের প্রিয় এই কমিউনিটি এগিয়ে যাক অনেক দূরে।এভাবেই বেঁচে থাকুক হাজার মানুষের মাঝে। আর এই আমার বাংলা ব্লগ পরিবারের নাম থাকুক সবার মুখে মুখে। আশা করছি আজকের দিনটি আমাদের জন্য অনেক অনেক আনন্দময়।আমার আজকে ব্লগটি কেমন লেগেছে অবশ্যই জানাবেন।

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmvSwW3AUnY7pXDSmaYZX1mwt1YK8UZeuFMN2GcF1hwAK27bgkK92HLbt7VfjzzrU6G6LjMm5QNJ3oLV7ajvat2Sg97LTWfu1QSgoueU41USU3NhBmcR684kh5Mpr8gqs1RhgPGbjKsgs1hdHQsTXuJctZMBokKNSKVCneoo8YRqY.png

আজকে এ পর্যন্তই বিদায় নিলাম। ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাই। কোন ভুল ত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmvaqfo8YsKCzkAvQoGDwrtvAJeqMTpZW7N8oPfDYiXSRYy9GcqfTUqDM1iFDWsBzhCdG1R398pL1oASFBtqZywrsnwqe2VkXnB2FBC8XGqsFCERyGofn3FTo8gW7KMiJDpWx1oHyL5tjbYfnpdh7DGupXpsgTV9Jsq1WUDkThNrS.png

আমার নাম শান্তা হাবিব। আব্বুর আদরের মেয়ে ছিলাম তাই আব্বুর নামের সাথে মিল রেখে আমার নাম।আমার স্টিমিট আইডি @santa14।আমি ২০২১ সালের সেপ্টেম্বর মাসের ৭ তারিখে জয়েন করেছি।আমি বাংলাদেশের ব্রাক্ষণবাড়িয়া জেলায় থাকি।আমি একজন ছাএী ডিগ্রিতে পড়াশোনা করছি।আমি গান করতে অনেক বেশি ভালোবাসি।তার পাশাপাশি রান্না করতে আর নতুন কিছু শিখতে পছন্দ করি।ফটোগ্রাফি,আর্ট,ডাই করতে বেশি পছন্দ করি।ঘুরাঘুরি করতেও খুব ভালোবাসি যদিও তা বেশি হয়ে উঠে না।আমার বাংলা ব্লগ কে অনেক বেশি ভালবাসি কারণ এখানে নিজের মাতৃভাষায় লিখতে পারি।

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmw4A3zY3NcDtsXXcknfiPWwLU6feJwZBt5cQhRcR3SPGqHf5Ws4Bjy3cSPz6mERQ1sDZwH4DBExxbZW1DTirHi88MKSQTFbdHRXBsYDrufkmeD4foYQShuJ6ezpD7oQ2nAYyz12uRSP6ewx1siSB3msxMiFW1QTwZhhSSDddtqVQ.png

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmukNfs2GuW2etrTVEYNc1vW1DsqnRnee2zJWh2DCbPduaKfaS7uvzEJJQXDnyBqwU6zxcFcXiXiYSUu6AwvfNtE1ECCufxHeAzKkus6TvSJwfCCs3nsrDWUfPFybRULDd6FgG7D3tcH5W3dXoNWzfLMEgYHRnicmRcgwmQ2vRhdo.gif

ATHztMY7eTanRk3GJbMbfpEPnea9KpDmrYUhzyr7W8bqmwKtcuUVAUNh2dfaLjMTAZpWSVqHGryjmSxKCnmwDdfcL3LHsM1Di4PEMRy1dZC9LygW5XWq56mHEMLE8jjhy45DzWPtuhAM3gcxPDVmnY1LHJZcdxftcLbr1W8TbyUjK68U8HxVhi3wzFTKTf9gyqJaBGUU5mNpwKn2MgQFneUE.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

অনেক সুন্দর করে আপনি আপনার অনুভূতি এবং স্মৃতিগুলোকে তুলে ধরেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার আজকের লেখা পোস্ট। আসলে এখানে দাদা যে ভূমিকা পালন করেছে এটা সত্যি বলে বোঝানো দরকার। দাদার গুরুত্ব সত্যি অপরিসীম। আমার বাংলা ব্লগকে তিনি অনেক সুন্দর ভাবে আগলে রেখেছেন। আসলে কিভাবে যে দেখতে দেখতে তিনটা বছর পার করে ফেলেছি আমরা এটা বুঝতেই পারিনি। অনেক সুন্দর ভাবে আপনি সবকিছু উল্লেখ করেছেন পোষ্টের মধ্যে। এটা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো আপু। আপনার স্মৃতি গুলো ও অনুভূতি গুলো দারুণভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আসলে দাদা আমাদের সকলকে বটগাছের ছায়ার মত ঘিরে রেখেছে। আর দাদার গুরুত্বপূর্ণ অপরিসীম।দেখতে দেখতে কিভাবে যে তিনটি বছর কেটে গেল বুঝতেই পারলাম না। আমাদের সকলের একটি প্রার্থনা এই ভালো মানুষ যুগ যুগ ধরে বেঁচে থাক তার পরিবার সুস্থ থাক। আমার বাংলা ব্লগ সফলতার সাথে আরও সামনের দিকে এগিয়ে যাক। ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে দারুন একটি ব্লগ শেয়ার করেছেন আপু।প্রতিটি ইউজার দিনটিকে বিশেষ ভাবেই পালন করছে সেটা ইউজারদের পোস্টগুলো দেখেই বোঝা যাচ্ছে।ভালো লাগলো আপনার অনুভূতি মূলক পোস্টটি।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটির স্মৃতির কথাগুলো আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আমি এই কমিউনিটিতে নতুন হয়েও বুঝতে পারছি এই কমিউনিটির প্রত্যেকে মিলে যেন আরেকটি পরিবার পেয়েছি। আর এই সবকিছুর অবদান আমাদের দাদার। দাদা যেন পুরো পরিবারকে সুন্দরভাবে আগলে রেখেছেন। আমার বাংলা ব্লগ যেন সফলতার সাথে দ্রুত এগিয়ে যেতে পারে সৃষ্টিকর্তার কাছে সেই প্রার্থনাই করি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65