ঘুরাঘুরি গ্রামের কিছু প্রাকৃতিক মুগ্ধকর ফটোগ্রাফি।প্রিয়@shy-fox 10% beneficiary।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,

আপনারা সবাই কেমন আছেন, আশা করি আল্লাহ রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি আপনাদের দুয়াতে।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিছু সুন্দর সুন্দর গ্রামের ফটোগ্রাফি।
আজকে দুপুর বেলায় একটু হাটেতে বের হয়েছিলাম।গ্রামের মধ্যে ঘুরাঘুরি আনন্দটাই অন্য রকমের একটা শান্তি। আজ থেকে আরো দুই বছর আগে আমার গ্রাম এতো ভালো লাগতো না।আসলে বুঝতেই পারতাম না যে গ্রামের প্রকৃতি এতে সুন্দর হয়।ছোট থেকেই বড় হয়েছি চট্টগ্রামে। আর আমাদের নানু বাড়িও ছিল চট্টগ্রাম পটিয়াতে নানু বাড়িতেই যাওয়া হতো। দাদু বাড়ি গ্রামে ছিলো বলে যাওয়া হতো না।আসলে শহরেই বড় হয়ে ওঠা তাই হয়তো গ্রামের থাকাটা পছন্দ হতো না।এখন তিন বছর ধরে গ্রামেই থাকা হয় বাবা মারা যাওয়ার পরে গ্রামে চলে আসি। আপনারা সবাই আমার বাবার জন্য দুআ করবেন। আল্লাহ যেনও আমার বাবাকে জান্নাতুল ফেরদৌসে দান করে।

এখন বুঝতে পারছি যে গ্রামে সৌন্দর্যের মতো আর কোনো সৌন্দর্য কোথাও খুঁজে পাওয়া যাবে না। প্রথমে বাসা থেকে বের হয়ে একটু বের হয়ে চোখে পড়ে মাঠ ভরা ধান।কিছু কিছু ধান পেকে সোনালী হয়ে আছে। আবার কেউ কেউ ধান কেটে বাড়িতে নিয়ে মাঠে রৌদ্রে দিয়েছে।

চলুন তাহলে শুরু করি আজকের গ্রামের সুন্দর ফটোগ্রাফি গুলো।

১/

IMG_20211122_154015.jpg
ধান গাছের পাতায় বিন্দু বিন্দু কুয়াশার পানি পড়ে আছে।

২/

IMG_20211122_154554.jpg

৩/

IMG_20211122_154047.jpg

৪/

IMG_20211122_153958.jpg
ধান ক্ষেতের মধ্যে দিয়ে আমার চাচাতো ভাইদের সাথে হেটে গেলাম।

৫/

IMG_20211122_153944.jpg
হঠাৎ করে এই সুন্দর শামুক দেখে খুব ভালো লাগে তাই আর দেরি না করে ফটোগ্রাফি করে নিলাম।

৬/

IMG_20211122_153611.jpg
শীতের ফসল মুলা গাছ লাগানো হয়েছে। এখান থেকে কিছু মুলা শাক নিয়ে আবার গ্রামের বাজারে বিক্রি করা হয়।

৭/

IMG_20211122_153756.jpg
এখানে রাস্তার পাশে ছোট একটি খালে খুব ভাবে ফেনাফুল ফুটে আছে অনেক গুলো ।

৮/

IMG_20211122_154537.jpg
এখানের ধান গুলো কাটা হয়ে গেছে মেশিন দিয়ে। শুধু ধান গুলো বস্তায় ভরে নিয়েছে বাড়িতে।

৯/

IMG_20211122_154116.jpg

IMG_20211122_154102.jpg
এখন ক্ষেত থেকে নিয়ে আসা ধান গুলো মাঠে ছড়িয়ে রোদে শুকানো হচ্ছে। আমাদের এক দাদা কিছু সময় পর পর পা দিয়ে নেড়ে দিচ্ছে ধান গুলো।

১০/

IMG_20211122_191225.jpg
রাস্তা দিয়ে যাওয়ার সময় সুন্দর একটি প্রজাপতি বনফুল থেকে খুব সুন্দর ভাবে মধু খাচ্ছিল।

১১/

IMG_20211122_154304.jpg

IMG_20211122_153723.jpg

IMG_20211122_153658.jpg

আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে।
দয়া করে কমেন্ট করে জানাবেন গ্রামের প্রকৃতিক ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে।

ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ফটোগ্রাফারঃ-
@santa14

অবস্থানঃ-
https://w3w.co/obsessing.recited.fixate

ডিভাইস

ViVo Y11

ধন্যবাদ সবাইকে।

@santa14

Sort:  

সত্যিই আপনি অনেক ঘুরেছেন আজকে আপনার ছবি গুলো দেখেই বোঝা যাচ্ছে। প্রত্যেকটা ছবিতেই যেন গ্রামের আবাস লেগেছে। আপনার ছবিগুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো আমার। ধন্যবাদ আপনার সুন্দর সুন্দর গ্রামের দৃশ্যর ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠন মূলক মন্তব্য করার জন্য।

আজ বহুদিন পর গ্রাম দেখলাম। মনোমুগ্ধকর। খুব ভালোলাগে আমার। আর আপনার ফটোগ্রাফি ও দারুন ছিল। এভাবেই আমাদের সাথে এমন মজার মজার কিছু শেয়ার করতে থাকেন ভাই। অনেক অনেক শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার গ্রামটি দেখতেছি খুবই সুন্দর ।মাঠের মাঝখান দিয়ে রাস্তা ,আর মাঠে পাকা ধান । দেখতে অসাধারণ লাগছে।যদিও আমি গ্রামের ছেলে এসব দেখে অভ্যস্ত। তবুও দারুন একটা অনুভূতি হয় যখন এমন দৃশ্য চোখের সামনে দেখতে পাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

বাহ আপু আপনি তো দারুণ ফটোগ্রাফার। অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আমার গ্রামীন ফটোগ্রাফি গুলো এমনিতেই খুব ভালো লাগে। সবচেয়ে বেশি সুন্দর হয়েছে আপনার তোলা দুইপাশে ধান এবং মাঝখানে একটি লোক দাঁড়িয়ে আছে এবং শামুকের ফটোগ্রাফি গুলো। দেখতে দারুণ লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু মনি সুন্দর মতামত কমেন্ট করার জন্য ।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে আমি সত্যিই মুগ্ধ আপনি প্রকৃতিক পরিবেশ এর অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে ধান কাটার ও ধান গাছের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে আপনি যে এত সুন্দর ফটোগ্রাফি করেন সেটা আসলে আমি জানতামই না এত সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই চেষ্টা করতে থাকুন আপনি আরো সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ইনশাআল্লাহ ভাইয়া দুআ করবেন।
অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য।
আপনার জন্যও অনেক শুভকামনা রইলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58387.03
ETH 2359.14
USDT 1.00
SBD 2.37