মুচমুচে পাংগাস মাছের সুস্বাদু ঝাল পাকোড়া।। [ইউনিক]প্রিয়@shy-fox 10% beneficiary।।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন দুআ করি সব সময় ভালো থাকেন।
আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।

আজকে আমি আবার চলে এলাম ইউনিক একটি রেসিপি নিয়ে। মুচমুচে পাংগাস মাছের সুস্বাদু ঝাল পাকোড়া রেসিপি। পাংগাস মাছ আমার খুব প্রিয় একটি মাছ, পাংগাস মাছের ভুনা থেকে শুরু করে সব কিছু খুব ভালো লাগে। জানি আমার মতো অনেকেই আছেন যে পাংগাস মাছ খেতে খুব ভালোবাসেন।আজকে মাথায় একটা বুদ্ধি আসলে মাছের তো পাকোড়া তৈরি করা যায়। তবে কেননা আমার প্রিয় পাংগাস মাছের পাকোড়া তৈরি করি।পাংগাস মাছের পাকোড়া টা খেতে অনেক ঝাল ও মজাদার হয়েছিল।এই পাকোড়া টা গরম ভাতের সাথে খেতে অনেক টেস্টি ও সুস্বাদু লেগেছিল,টমেটোর সস্ দিয়ে ও অনেক টেস্ট লেগেছে।
পাংগাস মাছের পাকোড়া তৈরিতে কোনো ঝামেলা নেই, কারণ পাংগাস মাছে একদম কাটা নেই বললেই চলে।
চলুন তাহলে বেশি কথা না বলে শুরু করি আজকের ইউনিক মজাদার রেসিপি।
IMG_20211114_192534.jpg

উপকরণঃ-

পাংগাস মাছ চার পিস।

বেসন হাফ কাপ।

চাউলের গুড়া হাফ কাপ।

পেঁয়াজ দুইটি।

কাঁচা মরিচ নয়টি।

লেবু তিন টুকরো।

খাবার সোডা হাফ চামচ।

রসুন বাটা এক চামচ।

আদা বাটা এক চামচ।

জিরা গুঁড়ো এক চামচ।

হলুদ গুঁড়ো এক চামচ।

মরিচ গুঁড়ো দুই চামচ।

সরিষার তেল এক চামচ।

সয়াবিন তেল দুই কাপ।

লবণ এক চামচ।

IMG_20211114_193220.jpg

প্রস্তুত প্রণালীঃ-

১.

প্রথমে পাংগাস মাছের টুকরো গুলো ধুয়ে পরিষ্কার করে ছোট ছোট টুকরো করে কেটে একটি বাটিতে নিয়ে নিবো।
IMG_20211114_193153.jpg

২.

এবার পেঁয়াজ ও কাঁচা মরিচ গুলো ধুয়ে কুচি কুচি করে কেটে নিবো।
IMG_20211114_193133.jpg

IMG_20211114_193117.jpg

৩.

এখন একটি থালায় শুকনো মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, জিরা গুঁড়ো, রসুন বাটা, আদা বাটা, লেবুর টুকরো ও লবণ নিয়ে নিবো।
IMG_20211114_193059.jpg

৪.

এখন প্রথমে পাংগাস মাছের টুকরোতে হলুদ গুঁড়ো,আদা বাটা,রসুন বাটা,জিরা গুঁড়ো, শুকনো মরিচ গুঁড়ো, লেবু রস ও লবণ দিয়ে দিবো।
IMG_20211114_193028.jpg

৫.

এখন ভালো ভাবে সব গুলো উপকরণ মেখে নিয়ে দশ মিনিট রেখে দিবো মেরিনেট করার জন্য।
IMG_20211114_193007.jpg

IMG_20211114_192904.jpg

৬.

এখন দশ মিনিট পর মেরিনেট হয়ে গেলে এতে বেসন,চাউলের গুঁড়ো, পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ কুচি দিয়ে দিবো।
IMG_20211114_192846.jpg

৭.

এখন একটু মেখে এতে এক চামচ সরিষার দিয়ে মেখে নিবো।
IMG_20211114_192827.jpg

৮.

এবার এক চামচ খাবার সোডা দিয়ে আবার ভালো ভাবে মেখে নিবো।
IMG_20211114_192804.jpg

IMG_20211114_192744.jpg

৯.

এখন প্রথমে চুলায় একটি প্যান বসিয়ে দুই কাপ তেল দিয়ে গরম করে নিবো।
IMG_20211114_192729.jpg

১০.

তেল গরম হয়ে গেলে হাত দিয়ে গোল করে ছোট ছোট করে সব গুলো পাকোড়া তেলে দিয়ে দিবো।
IMG_20211114_192700.jpg

IMG_20211114_192644.jpg

১১.

এবার চুলার আগুন টা একদম কমিয়ে তিন মিনিট করে এক পাশ ভেজে নিবো।
IMG_20211114_192624.jpg

১২.

এখন আরো তিন মিনিট করে অপর পাশটা ভেজে একটি থালায় নামিয়ে রাখি।
IMG_20211114_192604.jpg

এবার পরিবেশন করবো, পরিবেশনের জন্য তিন টুকরো লেবু গোলগোল করে কেটে নিলাম এরপর সাথে একটু টমেটো সস্ দিয়ে সাজিয়ে দিলাম।

IMG_20211114_192534.jpg

আশা করি আপনাদের ভালো লাগবে আমার আজকের ইউনিক রেসিপি।
মুচমুচে পাংগাস মাছের সুস্বাদু ঝাল পাকোড়া।
আমার রেসিপি কেমন হয়েছে দয়া করে কমেন্ট করে জানাবেন। আমার লিখায় ভুল হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সুস্থ থাকবেন আবার দেখা হবে ইউনিক কোন রেসিপি নিয়ে।

ধন্যবাদ সবাইকে।
@santa14

Sort:  

মাছের পাকোড়া আমার কাছে নতুন একটি রেসিপি, এমনি আমার পাকোড়া খুব পছন্দের। আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে আর খুব লোভনীয়। আপনার রেসিপির ধাপ আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন এতে করে মনে হচ্ছে খুব সহজেই আপনার রেসিপিটি বাসায় বানিয়ে খেতে পারবো। এক কথায় বলতে গেলে অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপিটি।

 3 years ago 

জি ভাইয়া এই রেসিপি টা খেতে অনেক টেস্টি ও মজাদার হয়েছে।

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

আপু আপনার পাংগাস মাছের পাকুরা দেখে তো আমার খুব খেতে ইচ্ছা করছে। এতো সহজেই সুন্দর সুস্বাদু পাকুরা বানানো যায় যা আমার আগে জানা ছিল না।আপনার পোস্ট না পড়লে বুঝতাম না।ধন্যবাদ আপু সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপু খুব সহজেই পাংগাস মাছের পাকোড়া তৈরি করা যায়। আর এই পাকোড়া টা গরম গরম খেতে খুব সুস্বাদু লাগে।
ধন্যবাদ আপু 🥰

 3 years ago 

আপনার রান্না দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু আপনি আপনার তৈরি খাবার দেখে আমার ক্ষুধার্ত, আপনি এটা আমার সাথে শেয়ার করতে পারেন?

 3 years ago 

জি ভাইয়া এটা খেতে অনেক সুস্বাদু।।
অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য শেয়ার করার জন্য।

 3 years ago 

একই বন্ধু।

 3 years ago 

পাংকাস মাছের অনেক সুন্দর পকোড়া তৈরি করেছেন। আমি আগে কখনো পাংকাস মাছের পকোড়ার কথা শুনি নাই। সত্যি কথা আমার কাছে খুব ভালো লেগেছে। খেতেও মনে হয় অনেক সুস্বাদু হবে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পকোড়া রেসিপি আমাদের সাথে শেয়ার করলাম

 3 years ago 

জি আপু পাংগাস মাছের পাকোড়া খেতে অনেক মজাদার ও সুস্বাদু হয়েছে।

বাসায় তৈরি করে খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে।
ধন্যবাদ আপু।

 3 years ago 

সম্পূর্ণ নতুন এবং উইনিক একটি পোস্ট শেয়ার করেছেন আপু। বিভিন্ন ধরনের পাকোড়া খেয়েছি। তবে পাঙ্গাস মাছের পাকোড়া এই প্রথম নাম শুনলাম খাওয়া তো অনেক দূরের কথা। যদি আমি পাঙ্গাস মাছ তেমন একটা খাই না। তবে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর এবং নতুন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জি আপু পাকোড়া টা খেয়ে দেখবেন অনেক মজাদার হয়।
অসংখ্য ধন্যবাদ আপু কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

পাংগাস মাছ দিয়ে পাকোড়া জীবনে শুনিনি খাওয়া তো দূরের কথা কিন্তু দেখতে অসাধারণ লাগছে মনে হচ্ছে খুবই মজার একটি খাবার ।যদিও পাঙ্গাস মাছ খুব একটা খাওয়া হয় না তবে পাকোড়া বানিয়ে খাওয়া যেতেই পারে। খুব সুন্দর ভাবে আপনি পাকোড়াটি বানিয়েছেন দেখে আমার কাছে অনেক ভালো লাগছে অনেক লোভনীয় লাগছে ।দেখে মনে হচ্ছে নিয়ে একটা খেয়ে ফেলি ।আমার কাছে রেসিপিটি একদম ইউনিক লেগেছে ।ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু বাসায় তৈরি করে খেয়ে দেখবেন অনেক মজাদার লাগে।

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য শেয়ার করে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

বাহ! অসাধারণ একটি রেসিপি তৈরি করেছে। আপনার তৈরি পাঙ্গাস মাছের পকোড়া রেসিপিটি খেতে নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জি ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছে।
বাসায় ট্রাই করে দেখবেন টেস্ট কেমন।
অসংখ্য ধন্যবাদ ভাইয়া মতামত শেয়ার করে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

মুচমুচে পাংগাস মাছের সুস্বাদু ঝাল পাকোড়া অনেক সুন্দর ভাবে আপনি রান্না করেছেন। আমারও দেখে খেতে মন বলছে। মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং মচমচে। আপনার রান্না বড় ভালো লাগে। দারুন উপস্থাপনা করেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🥰
এই রেসিপি টা খেতে অনেক সুস্বাদু ও ঝাল।
বাসায় ট্রাই করে দেখবেন।

ধন্যবাদ ভাইয়া কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

পাঙ্গাস মাছ আমার খুব প্রিয় কয়েকটি মাছের মধ্যে একটি আপনি পাংগাস মাছ দিয়ে অনেক সুন্দর ভাবে ঝাল পাকোড়া তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো তেলেভাজা এই ঝাল পাকোড়া খেতে অনেক সুস্বাদু লাগে যদিও আমি কখনো খাইনি তবে আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক লোভনীয় এবং সেইসাথে অনেক সুস্বাদু হয়েছে রেসিপি টা শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

জি ভাইয়া পাংগাস মাছের পাকোড়া খেতে অনেক মজাদার।
পাংগাস মাছ আমারও খুব প্রিয় মাছ।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

পাংগাস মাছের ঝাল পাকোড়া শুনেই জিভে জল চলে এলো। এই মাছটি পরিবারের একমাত্র আমি পছন্দ করি আর কেউ খেতে চায়না। এজন্য আমার একার জন্য আর কিনি না। মাঝে মাঝে আমাদের দাওয়াত দিতে পারেন ☺️

 3 years ago 

হি হি হি জি ভাইয়া দাওয়াত রইল আপনার।।
আমার ও অনেক প্রিয় পাংগাস মাছ চলে আসেন ভাইয়া এক সাথে ভাই বোন মিলে খাবো।

অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31