আমার বাগানের কিছু ফল ও ফুলের ফটোগ্রাফি।।@shy-fox 10% beneficiary।।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভালো আছেন।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার প্রিয় ও অনেক ভালোবাসার বাগানের কিছু ফল ও ফুলের ফটোগ্রাফি।
বাগান করতে পছন্দ করে না এমন কোনো মানুষ নেই।
আর নিজের বাগানের ফল খেতে তো খুব ভালো লাগে।

আমার প্রিয়ও ভালোবাসার বাগানের কিছু ফল এবং ফুলের ফটোগ্রাফি

প্রথম ফুলে ফটোগ্রাফিঃ
আমার বাগানে আজকে অনেক দিন পর গেলাম, গিয়ে তো অবাক মাশাআল্লাহ এতো গুলো ফুল ফুটেছে।এমন কেউ নেই যে জবা ফুল চিনেন না।
জবা ফুল এবং পাতা আমাদের অনেক উপকারে আসে।
এই জবা ফুলের রং ছিলো গোলাপি অনেক সুন্দর লাগছিলো।
IMG_20211022_214755.jpg
@santa14

দ্বিতীয় ফটোগ্রাফিঃ

আর এইটি হলো আমাদের প্রিয় এবং ভালোবাসার গোলাপ ফুল।
একটি ফুল ও কলি খুব সুন্দর দেখতে লাগছিলো। যদি ও আমি ভাবে দুইটি ছবি তুলেছি।
IMG_20211022_214709.jpg
@santa14

IMG_20211022_214544.jpg
@santa14

তৃতীয় ফটোগ্রাফিঃ

আর এই লাল টুকটুকে ফুল তার নাম আমার জানা নেই আমার,
তবে দেখতে অনেক সুন্দর এর সুগন্ধও আছে একটু।

IMG_20211022_214744.jpg

@santa14

চতুর্থ ফটোগ্রাফিঃ
ডালিম ফুলের ছবি এগুলো অনেক সুন্দর ডালিম ফুলটা খেতে টেস্টি তেমন দেখতেও সুন্দর।
IMG_20211022_214732.jpg
@santa14

IMG_20211022_214722.jpg
@santa14

পঞ্চম ফটোগ্রাফিঃ

আর এই ফলটা হলো আমড়া,
গাছটা লাগিয়েছি এক বছর হবে না কিন্তু মাশাআল্লাহ অনেক গুলো আমড়া গাছে ধরেছে। দেখেই তো প্রাণটা জুড়ে যায় নিজের বাগানের ফল দেখেই শান্তি লাগে।
IMG_20211022_214653.jpg
@santa14

ষষ্ঠ ফটোগ্রাফিঃ
আর এটা হলো বিলম্বি ফল ও সাথে ছোট ছোট ফল।
বিলম্বি গাছ অনেক বড় হয়, বিলম্বি গুলো খেতে অনেক টক।
IMG_20211021_134719.jpg

আমার বাগানের ফুল ও ফলের ফোটোগ্রাফি গুলো কেমন লেগেছে কমেন্ট করে জানাবেন।
আশা করি আপনাদের ভালো লাগবে।
আমার লিখায় ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে
@santa14

Sort:  
 3 years ago 

ছাদের উপর একটি বাগান বানিয়ে ফেলেছেন দেখছি।ফুল ও ফল গাছের ছবি গুলো সুন্দর লাগছে। একটি অক্সিজেন বাগান বললে ভুল হবে না। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জি ভাইয়া আমার খুব ভালো গাছ রোপণ করতে গাছের পরিচর্যা করতে।

ধন্যবাদ ভাইয়া আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন বাগান করতে আসলেই অনেক ভালো লাগে ।আর নিজের বাগানের ফুল ও ফল দেখলে একেবারে প্রাণটা জুড়িয়ে যায়।ফুল গুলো দেখতে খুব সুন্দর প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে ।আর আপনি বললেন ওটা বিলম্বি ফল বিলম্বি ফল আমি কোনদিনও দেখিনি নামও শুনিনি এবং খাওনি,আজ নতুন শুনলাম ।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

বিলম্বি ফল দিয়ে আপু টক রান্না করে আবার মাছ দিয়েও রান্না করে আচারও তৈরি করা যায়।
ধন্যবাদ আপু মতামত শেয়ার করার জন্য।

 3 years ago 

আমাদের এই কমিউনিটির একটি আপুর বাগান রয়েছে। আমি প্রায় সময় আপুর পোস্ট দেখি আর আমার খুব ভালো লাগে। আপনি একদম ঠিক বলেছেন বাগান ব্যাপারটা খুব শখের আর আপনার বাগান দেখতে অনেক বেশি ভালো। অনেক কিছু রয়েছে মাশাল্লাহ, দোয়া করি আপনার বাগানে যেনো আরও অনেক অনেক ফুল ফল হয়। খুব ভালো লাগলো আপু আপনার বাগানটির সবকিছু দেখে।

 3 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।
আরো অনেক কিছু আছে আপু শেয়ার করবো আপু।

 3 years ago 

আপনার পোস্টটি পড়ে নতুন একটি ফলের সঙ্গে পরিচিত হলাম বিলম্বি ফল। এই ফলের নাম আমি আগে কখনো শুনিনি, দেখিওনি, খাওয়া তো দূরের কথা। কিন্তু দেখে মনে হচ্ছে ফলটি ভালো সুস্বাদু। তাছাড়া আপনার বাগানে হরেক রকমের ফুল দেখতে পাচ্ছি। ফুলগুলো খুব সুন্দর। আপনার ফটোগ্রাফি খুব ভালো হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

বিলম্বি দিয়ে একটি রেসিপি শেয়ার করবো।
ফলটা অনেক অনেক টক খেতে ভালোই লাগে আপু।

ধন্যবাদ আপু।

 3 years ago 

আলহামদুলিল্লাহ। অনেক সুন্দর হয়েছে। খুব ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

আপনার বাগানটি খুব সুন্দর হয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাগান করা খুব ভালো একটি কাজ। আমারও একটি ছোট বাগান আছে। আপনার বাগানে দেখছি অনেকরকম ফুল এবং ফলের গাছ রয়েছে। ফুলগুলো দেখতে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপু আপনার বাগানের ফুল গুলো নিয়ে অনেক দারুন উপস্থাপন করেছেন।তবে। ছবি তোলার দিকে একটু লক্ষ রাখলে আমার মনে হয় আরো ভালো ছবি দেখতে পেতাম।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া চেষ্টা করবো আরো ভালো করার জন্য

 3 years ago 

আপনার ফুলের পোটোগ্রাফিটি খুব সুন্দর হয়েছে। ফুলগুলো খুব সুন্দর। এর ফুল গুলো আমার কাছে খুব ভালো লেগেছে।

 3 years ago 

ধন্যবাদ আপু🥰

 3 years ago 

তৃতীয় এবং ষষ্ঠ ছবিটা অনেক সুন্দর হয়েছে। বাগান করা আসলে এক ধরনের মানসিক প্রশান্তি দেয়। আপনার জন্য আমার পরামর্শ থাকবে আপনি অতি দ্রুত মার্কডাউনের ব্যবহার শিখে নিন। তাহলে আপনার এই পোস্টটা দেখতে আরো অনেক সুন্দর লাগবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর পরামর্শ দেওয়ার জন্য।
ভাইয়া কি ভাবে মার্কডাউন করে আমি পারি না😥

 3 years ago 

আপনি ডিসকর্ডে আমার সাথে যোগাযোগ করুন। আপনাকে আমি সাহায্য করবো। কমিউনিটিতে সফল হতে হলে আপনাকে ডিসকর্ডে েএ্যাকটিভ থাকতে হবে।

 3 years ago 

জি ভাইয়া আমি ডিসকর্ডে এ্যাকটিভ থাকি যেই টুকু সময় পাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58018.11
ETH 2448.33
USDT 1.00
SBD 2.34