🍜সবজি দিয়ে সুস্বাদু মিস্টার সুপ নুডলস রেসিপি 🍜।প্রিয়💮@shy-fox 10% beneficiary💮।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম

Picsart_22-02-11_20-28-24-705.jpg

আপনারা সবাই কেমন আছেন?আশা সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দুয়াতে আলহামদুলিল্লাহ ভালো আছি। তবে প্রচুর পরিমানে মাথা ব্যথা।ভালো লাগে না কিছু দিন পর পর এই মাথা ব্যথা😭দুআ করবেন আমার জন্য একটু। আমিও দুআ করি আপনারা ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়।

আজকে আমি আপনাদের সাথে হাজির হয়েছি একটি রেসিপি পোস্ট নিয়ে। আজকে কোনো আর্ট বা diy পোস্ট করবো না।আজকে আমি সুস্বাদু মিস্টার সুপ নুডলস রেসিপি তৈরি করবো আপনাদের মাঝে।আমার খুব প্রিয় নুডলস রেসিপি। আমি তো সব সময় খুব ঝাল ঝাল করে নুডলস তৈরি করে খেতে খুব পছন্দ করি। আবার সব সময় একইরকম ভাবে তৈরি করে খেতে তেমন ভালো লাগে না।তাই ভাবলাম আজকে একটু অন্য রকম ভাবে নুডলস রেসিপি টা তৈরি করে আপনাদের সাথে শেয়ার করি।শীতকালীন সবজি দিয়ে নুডলস রেসিপি খেতে দারুণ মজাদার লাগে। আপনাদের কাছে কেমন লাগে জানাবেন। চলুন তাহলে দেখে আসি কি ভাবে তৈরি করেছি আজকে সবজি দিয়ে মিস্টার সুপ নুডলস রেসিপি।

🍜সবজি দিয়ে সুস্বাদু মিস্টার সুপ নুডলস তৈরি রেসিপি🍜

IMG_20220211_201338.jpg

নংউপকরণ সমূহপরিমাণ
নুডলসদুই প্যাকেট
ডিমএকটি
গাজরএকটি
কাঁচা টমেটোএকটি
পাকা টমেটোতিনটি
আলুদুইটি
ফুলকপিএক টুকরো
ধনিয়াপাতাপরিমাণ মতো
কাঁচা মরিচদশটি
১০টমেটো সস্এক প্যাকেট
১১ম্যাজিক মসলাএক প্যাকেট
১২ময়দাদুই চামচ
১৩রসুনএকটি
১৪আদাপরিমাণ মতো
১৫পেঁয়াজপাঁচ টি
১৬হলুদ গুঁড়োহাফ চামচ
১৭শুকনো মরিচ গুঁড়োএক চামচ
১৮সয়াবিন তেলতিন চামচ
১৯লবণদুই চামচ

IMG_20220211_202020.jpg

IMG_20220211_201834.jpg

প্রস্তুত প্রণালীঃ

প্রথম ধাপ

IMG_20220211_202000.jpg

IMG_20220211_201933.jpg

প্রথমে আমি গাজর ও আলুর খোসা ছাড়িয়ে নিয়ে নিবো। এরপর ফুলকপির টুকরো, কাঁচা টমেটো, পাকা টমেটো, গাজর ও আলু পরিষ্কার করে ধুয়ে ছোট ছোট টুকরো করে কেটে নিয়ে নিবো।

দ্বিতীয় ধাপ

IMG_20220211_201912.jpg

IMG_20220211_201852.jpg

এবার আমি ধনিয়াপাতা, কাঁচা মরিচ, রসুন,আদা,পেঁয়াজ নিয়ে পরিষ্কার করে ধুয়ে নিবো। এরপর কুচি কুচি করে সব গুলো উপকরণ কেটে নিবো।

তৃতীয় ধাপ

IMG_20220211_201811.jpg

IMG_20220211_201756.jpg

এবার চুলায় একটি করিয়া বসিয়ে তিন চামচ সয়াবিন তেল দিয়ে এতে পেঁয়াজ, রসুন ও আদা কুচি দিয়ে দিবো। এরপর একটু নেড়ে এতে আমি কাঁচা মরিচ কুচি দিয়ে দিবো।

চতুর্থ ধাপ

IMG_20220211_201649.jpg

IMG_20220211_201704.jpg

এখন সব গুলো সবজি দিয়ে দিবো। এরপর ভালো ভাবে নেড়ে দুই চামচ লবণ দিয়ে দিবো। এবার ঢাকনা দিয়ে ঢেকে রান্না করে নিবো পাঁচ মিনিট।

পঞ্চম ধাপ

IMG_20220211_201627.jpg

এবার আমি পাঁচ মিনিট রান্না করে ঢাকনা তুলে নেড়ে। এরপর ম্যাজিক মসলা ও হলুদ গুঁড়ো দিয়ে এক মিনিট আবার রান্না করে নিবো।

ষষ্ঠ ধাপ

IMG_20220211_201609.jpg

IMG_20220211_201554.jpg

এখন শুকনো মরিচ গুঁড়ো দিয়ে দিবো। এরপর কুচি করে রাখা পাকা টমেটো দিয়ে দিবো।

সপ্তম ধাপ

IMG_20220211_201537.jpg

IMG_20220211_201523.jpg

IMG_20220211_201509.jpg

এখন ডিম টা ফাটিয়ে দিয়ে দিবো। এরপর পরিমাণ মতো পানি দিয়ে দিবো। এবার মিস্টার নুডলস প্যাকেট থেকে নুডলস দিয়ে দিবো।

অষ্টম ধাপ

IMG_20220211_201448.jpg

এবার মিস্টার নুডলস সিদ্ধ হয়ে আসলে। এখন আমি মিস্টার নুডলস মসলা টা দিয়ে দিবো।

নবম ধাপ

IMG_20220211_201430.jpg

IMG_20220211_201406.jpg

এখন আমি দুই চামচ ময়দাতে পানি মিশিয়ে পাতলা করে মিস্টার সুপ নুডলসে দিয়ে দিবো। এরপর আবার টমেটো সস্ দিয়ে দিবো।

এখানে ময়দা দিয়েছি কারণ সুপ টা ঘণ করার জন্য।

দশম ও শেষ ধাপ

IMG_20220211_201338.jpg

IMG_20220211_201319.jpg

এখন সবার শেষে মিস্টার সুপ নুডলসে ধনিয়াপাতা কুচি দিয়ে দিবো। এরপর এক মিনিট রান্না করে লবণ টেস্ট করে চুলার আগুন বন্ধ করে দিবো।

IMG_20220211_201250.jpg

IMG_20220211_201133.jpg

IMG_20220211_201034.jpg

এখন পরিবেশের জন্য মিস্টার সুপ নুডলস একটি বাটিতে নিয়ে নিবো। খেতে অসাধারণ টেস্টি হয়েছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। কেমন হয়েছে দয়া করে কমেন্ট করে জানাবেন।

ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাই । আল্লাহ হাফেজ সবাইকে। কোন ভুল ত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে।

@santa14

Sort:  
 2 years ago 

সবজি দিয়ে সুস্বাদু মিস্টার সুপ নুডলস রেসিপি অনেক সুস্বাদু মনে হচ্ছে, তাই আমার বারবার খেতে ইচ্ছা করছে। লুডুস আমার খুবই পছন্দ। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য। আপনার জন্য ও শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

স্যুপ নুডলস খেতে খুবই মজা।আমার কাছে এটি খুবই ভালো লাগে খেতে।তার পাশাপাশি যদি এরসাথে সবজি যোগ করা হয় তাহলে তো আরও বেশি সুস্বাদু হয়ে উঠে।আপনার এই রেসিপিটি অনেক সুন্দর করে তৈরি করেছেন এবং উপস্থাপন করেছেন আপু।

আর আপনার সুস্থতা কামনা করি।খুব বেশি সমস্যা হলে ডাক্তার এর কাছে যাওয়া বেস্ট হবে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য টার জন্য। আপনার জন্য ও রইলো দোয়া, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু কি মজার একটি রেসিপি দিলেন।রেসিপি কালার এবং ছবি দেখে এখনই লোভ হচ্ছে । এমনিতেই নুডুলস আমার খুব পছন্দের। তবে এভাবে স্যুপ নুডুলস কখনো রান্না করে খাওয়া হয়নি। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু মনি।

আহ্ আপনার অসুস্থতা😔ইনশাআল্লাহ, খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন।
আপনি এটা কি রেসিপি দেখাইলেন? অসাধারণ, একদম ইউনিক। নুডলস এর সাথে সবজি। বাহ্। আমার কখনো এই ধরনের নুডলস খাওয়া হয়নি এমনকি দেখিও নাই কোনদিন। স্টিমিট প্লাটফর্মে এসে আলহামদুলিল্লাহ নতুন অনেক কিছুই দেখতে পারছি। আপনার সবজি দিয়ে সুপ নুডলস এর রেসিপি দেখে সত্যিই খেতে ইচ্ছে হচ্ছে। ধন্যবাদ আমাদের মাঝে একটি ইউনিক রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপু আপনার জন্য। আপু,আপনার সুস্থতা কামনা করছি।

 2 years ago 

ভাইয়া বাসায় একবার তৈরি করে খেয়ে দেখবেন। অনেক মজাদার হয়। অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া মতামত শেয়ার করে পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার রেসিপি । সবজি দিয়ে নুডুলস খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এল। আমার কাছে খুব ভালো লাগলো আপু। প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে সুন্দরভাবে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু মনি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য ও শুভকামনা রইলো।

 2 years ago 

প্রথমেই আপনার জন্য দোয়া রইল আপু যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসতে পারেন । সবজি দিয়ে নুডুলস এর স্যুপ খেতে খুবই ভালো লাগে একটু ঝাল হলে আরো বেশি খেতে ভালো লাগে । আমার পছন্দের একটি রেসিপি মাঝে মাঝে বিকালে খাওয়া হয় । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য

 2 years ago 

গঠন মূলক মন্তব্য শেয়ার করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ওয়াও, আপু অসাধারণ কালারফুল মিস্টার স্যুপ নুডুলস তৈরি করে দেখালেন। দেখেই খাওয়ার জন্য জিভে জল চলে আসলো। প্রত্যেকটা স্টেপ ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার মন্তব্য টার জন্য।
শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু খুব লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত শেয়ার করার জন্য। আপনার জন্য ও শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

মাইগ্রেনের সমস্যায় অনেক বেশি বেগ পেতে হয়।আমার এক বোনেরও একই সমস্যা রয়েছে। আপনার রান্না করা সুপ নুডলসের ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে যে, খেতে খুবই সুস্বাদু। রান্না করার পদ্ধতিগুলোও ধাপ আকারে খুবই সুন্দরভাবে তুলে ধরেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া মাইগ্রেনের ব্যথাটা একদম বাজে রকমের ব্যথা😥।অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55258.26
ETH 2459.89
USDT 1.00
SBD 2.19