চিনি দিয়ে সুস্বাদু নারিকেল নাড়ু রেসিপি।। 10% beneficiary to @shy-fox।।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন আপনারা।
আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজকে আবার আমি আপনাদের কাছে চলে এলাম নতুন একটি রেসিপি নিয়ে,চিনি দিয়ে নারিকেল নাড়ু। নারিকেল নাড়ুটি যে কতো সুস্বাদু না খেলে বুঝতে পারবেন না।
আমি এই প্রথম নারিকেল দিয়ে নাড়ু তৈরি করেছি, তবে নারিকেল নাড়ু তৈরি করা যায় অনেক সহজেই।আমিও আজকে তৈরি করে নিলাম মজাদার নারিকেল নাড়ু😋।
আমি তেমন মিষ্টি পছন্দ করি না তাই এই নারিকেল নাড়ু তৈরিতে খুব কম চিনি দিয়েছি। ঝাল খেতে আমার খুব ভালো লাগে, তাই আমার তেমন মিষ্টি কোন রেসিপি তৈরি করা হয় না।এই নাড়ু ফ্রিজে রেখে ঠান্ডা করে বিকাল বেলায় অথবা সন্ধা বেলায় খেতে খুব ভালো লাগে। আম্মু এর আগেও অনেক বার নাড়ু তৈরি করে ছিলো খেতে খুব ভালো লাগে।
চলুন তাহলে বেশি কথা না বলে শুরু করি আজকের আমাদের চিনি দিয়ে নারিকেল নাড়ু রেসিপি।

IMG_20211105_171442.jpg

উপকরণ"

নারিকেল --১টি।

চিনি-- আধা কাপ।

নারিকেল কুড়ানি।

প্যান।
IMG_20211105_171922.jpg

প্রস্তুত প্রণালী"

প্রথম ধাপঃ-
প্রথমে আমি একটি নারিকেল নিয়ে খোসা ছাড়িয়ে ভালো করে পরিষ্কার করে দুই ভাগ করে ফাটিয়ে নিলাম।
এরপর নারিকেল কুড়ানি দিয়ে ভালো ভাবে কুড়িয়ে একটি থালায় নিয়ে নিলাম।
IMG_20211105_171902.jpg

দ্বিতীয় ধাপঃ-
এখন কুড়িয়ে রাখা নারিকেলে আধা কাপ চিনি দিলাম।
IMG_20211105_171846.jpg

তৃতীয় ধাপঃ-
এবার হাত দিয়ে চিনি এবং নারিকেল ভালো ভাবে মেখে নিলাম।
IMG_20211105_171830.jpg

চতুর্থ ধাপঃ-
এখন চিনি এবং নারিকেল ভালো ভাবে মাখা হয়ে গেলে আমি ৩০ মিনিটের জন্য রেখে দিবো যেনও নারিকেল এবং চিনি যেনও ভালো ভাবে মিশিয়ে যায়।
IMG_20211105_171811.jpg

পঞ্চম ধাপঃ-
৩০ মিনিট পর, প্রথমে আমি চুলায় একটি প্যান বসিয়ে নিবো।
IMG_20211105_171758.jpg

ষষ্ঠ ধাপঃ-
এখন প্যানটা গরম হলে চিনি মাখিয়ে রাখা নারিকেল গুলো দিয়ে দিবো।

IMG_20211105_171716.jpg

সপ্তম ধাপঃ-
এবার চুলার আগুন টা একদম কমিয়ে চিনি এবং নারিকেল গুলো ভেজে নিবো ৫ মিনিট।
IMG_20211105_171659.jpg

অষ্টম ধাপঃ-
এবার ৫ মিনিট চিনি এবং নারিকেল ভেজে যখন আঠালো হয়ে যায় তখন চুলা বন্ধ করে একটি থালায় নামিয়ে রাখি ঠান্ডা হাওয়া জন্য।
IMG_20211105_171639.jpg

নবম ধাপঃ-
২ মিনিট পর চিনি এবং নারিকেল ঠান্ডা করে অল্প অল্প করে হাতে নিয়ে গোল গোল নাড়ু তৈরি করে নিলাম।
IMG_20211105_171542.jpg

দশম ধাপঃ-
এবার আগে থেকেই আমি কিছু নারিকেল কুড়িয়ে রেখে দিয়ে ছিলাম,এখন এক এক করে সব গুলো নাড়ু রেখে মাখিয়ে নিলাম।
IMG_20211105_171622.jpg

IMG_20211105_171524.jpg

IMG_20211105_171504.jpg

এবার সব শেষে পরিবেশন করবো,
সুস্বাদু চিনি দিয়ে নারিকেল নাড়ু রেসিপি। পরিবেশন করার জন্য নাড়ু গুলো সুন্দর করে সাজিয়ে নিলাম।
আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার এই রেসিপি।

IMG_20211105_171442.jpg

আমার রেসিপি কেমন হয়েছে দয়া করে কমেন্ট করে জানাবেন।
আজকের মতো এখানেই শেষে আবার আসবো নতুন কোনো রেসিপি নিয়ে।
ভালো থাকবেন সুস্থ থাকবেন এই পার্থনা করি সব সময়।
ধন্যবাদ সবাইকে
@santa14

আমি শান্তা,
অনার্স ১ম বর্ষে সমাজ কর্ম নিয়ে পড়ছি এবং এর পাশাপাশি পল্লি চিকিৎসকের কোর্স করছি। আমি বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি।বাংলা আমার মাতৃভূমি।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি।
মানুষের উপকার করতে খুব ভালোবাসি।

Sort:  
 3 years ago 

ওয়াও আপু আপনার নারকেল নাড়ুর কালারটা খুব সুন্দর হয়েছে। দেখে মন চাচ্ছে নিয়ে একটা খেয়ে নেই ।খুব সুন্দর ভাবে আপনি ধাপে ধাপে নাড়ুগুলো বানিয়েছেন দেখে খুব ভালো লাগলো। অনেকদিন নারকেল নাড়ু খাই না নারকেল নাড়ু বানানো একটি কঠিন নারকেল কোরানো আমার কাছে বেশি কঠিন লাগে ।এজন্য তেমন একটা খাওয়া হয়না। অনেক ধন্যবাদ আপু মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

না আপু নারিকেল নাড়ু তৈরি করতে খুব সহজ।
আপু আমাদের বাসায় চলে আসেন তৈরি করে খাওয়াবো।

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু

 3 years ago (edited)

চিনি দিয়ে নারু রেসিপিটি আমি আমার চোখে প্রথম দেখলাম।এমন রেসিপি আগে দেখিও নি এবং খাই ও নি।আমি গুর দিয়ে বানান নারু খেয়েছি অনেক।।ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

চিনি দিয়ে নারিকেল নাড়ু খেতে অনেক মজাদার ভাইয়া।
বাসায় তৈরি করে খেয়ে দেখবেন ভাইয়া।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

বাহ অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। নাড়ু প্রায় সবাই খেতে পছন্দ করে। নাড়ু আমারও পছন্দের তালিকায় একটি খাবার। যাইহোক আপনার নাড়ু রেসিপি টি অনেক সুন্দর হয়েছে এবং বর্ণনাগুলো দিয়েছেন অনেক সুন্দর হবে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমি তেমন মিষ্টি পছন্দ করি না তাই এই নারিকেল নাড়ু তৈরিতে খুব কম চিনি দিয়েছি।

এই লাইনটি পড়েই রেসিপিটি পড়ার ইচ্ছে আমার কয়েকগুণ বেড়ে গেলো। কারণ আমার নিজের ও ঝাল খুব প্রিয় আর মিষ্টি খুব একটা পছন্দ নয়। আমি আজকেই বোধহয় এই রেসিপি দেখছি। বেশ সহজেই বানিয়ে ফেললেন। দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে।

 3 years ago 

জি আপু মিষ্টি তেমন ভালো লাগে না তাই অল্প মিষ্টি দিয়ে নারিকেল নাড়ু তৈরি করেছি।
অনেক মজাদার হয়েছে আপু নাড়ু টা,বাসায় তৈরি করে খেয়ে দেখতে পারেন আপু।

অসংখ্য ধন্যবাদ আপু মনি সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

নারকেল নাড়ু আমার খুব ভালোলাগে। এটি খুব সুস্বাদু হয়ে থাকে। মুখে নিলে খুব মজা অনুভব করা যায়। আপনার নারকেল নাড়ু রেসিপি অসাধারণ হয়েছে। প্রতিটা ধাপ আপনি সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

চিনি দিয়ে সুস্বাদু নারিকেল নাড়ু রেসিপি আমি অনেকবার খেয়েছি আপু। এটি খুবই সুস্বাদু। বাড়িতে যখন এটি তৈরি করা হয় বারবার খেতে মন বলে। আসলে এটা অনেক মজার। আপনি অত্যন্ত সুন্দরভাবে আপনি এটি রান্না করেছেন। প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন। যা কেউ সহজে ইচ্ছা করলে তৈরি করতে পারবে। আপনার জন্য শুভকামনা রইল আপু। অনেক ভালো ছিল এটা

 3 years ago 

বাহ,খুব সুন্দর হয়েছে নারিকেলের নাড়ু রেসিপিটি।আমিও কিছুদিন আগে করেছিলাম।খুবই মজার খেতে।ধন্যবাদ আপু।

 3 years ago 

জি আপু অনেক মজাদার খেতে।
ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54819.76
ETH 2295.81
USDT 1.00
SBD 2.31