আমার বাগানের কিছু ফুল

আমি একজন গাছ প্রেমী। বিশেষ করে ফুলের গাছের ওপর এক অন্যরকম ভালো লাগা কাজ করে। ছোটকাল থেকেই ফুল খুব ভালোবাসি। কোথাও বেড়াতে গিয়ে ফুল চোখে পড়লে সেই নিষ্পাপ ফুলগুলোর দিকে তাকিয়ে রইতাম। হাতে পেতে খুব ইচ্ছে করতো যেন গাছ থেকে ছিড়ে ফেলি। তাই এখন নিজেই নিজের একটি বাগিচা তৈরি করেছি, তাতে নানান জাতের ফুল ও ফলের গাছ রোপণ করেছি। গাছ লাগানো শুরু থেকে অল্প অল্প করে বেড়ে উঠা, প্রতিদিন পানি দেওয়া, পূর্ণ পরিচর্যা করা অতঃপর প্রথম ফুল ফুটতে দেখা পর্যন্ত এই সময়কালটা যেন পুরোটা মায়ার চাদরে মোড়ানো থাকে। যখন ফুলে ফুলে পুরো বাগিচা টা ভরে উঠে তখন মনে খুশির ঠিকানা থাকে না। আবহাওয়াও হয়তো এই মায়াবতী ফুলগুলো দেখে খুশি হয়ে যায়। প্রিয় গাছগুলো একেক সিজনে একেক রকম সৌন্দর্য নিয়ে হাজির হয়।
এই করোনা কালীন আমার শ্রেষ্ঠ সময় এই ফুলগুলো নিয়েই কাটতো। আর আমি মনে করি গাছ লাগানো একটি পূণ্যের কাজ। এজন্য হয়তো গাছের প্রতি ভালোবাসা ক্রমাগত বেড়েই চলেছে।

IMG_20211007_115358 (3).jpg
ফুলের নাম কাঁটামুকুট

IMG_20210927_105021.jpg
প্রিয় বাগান বিলাস

IMG_20210921_163338 (1).jpg
নাম তার অলকানন্দা, ইংরেজীতে আলমন্ডাও বলে।

IMG_20210916_191048_348.jpg
প্রজাপ্রতি কাঁটামুকুট

IMG_20210916_115745_356.jpg
ইন্ডিয়ান পুনে জবা

Sort:  
 3 years ago 

আপনার ফুলগুলোর ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। আপনার বাগানের প্রচুর সুন্দর সুন্দর ফুল আছে দেখেই বোঝা যাচ্ছে ।কাটা মুকুটের কালার টা আমার কাছে খুবই ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

আমার ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে এজন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

Loading...
 3 years ago 

আপনার বাগানের ফুলের ছবি গুলো অনেক সুন্দর হয়েছে।নিজের বাগানে যখন ফুল ফোটে তখন আর খুশির সীমা থাকে না। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ দিদিমণি।

 3 years ago 

সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।

জি ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি।আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ।ফটোগ্রাফির সাথে সাথে উপস্থাপনা ভালো ছিলো।
শুভকামনা রইলো আপনার জন্য।

অনেক ধন্যবাদ

দারুণ সব ফুলের সমারোহ দেখছি আপনার বাগানে।সবগুলো ফুলই খুব চমৎকার ছিল।তবে হলুদ কালারের জবাটা আমি এই প্রথম দেখলাম,সত্যিই মনোমুগ্ধকর এই ফুলটি।শুভকামনা রইলো আপু আপনার জন্য।

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

ফটোগ্রাফিতে ধারনা ভাল বলে মনে হয়। ভালছিল। শুভেচ্ছা রইল।

জি একটু আধটু ফটোগ্রাফির নেশা রয়েছ। আপনার চোখে আমার ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে এতে আমি কৃতজ্ঞ।

Loading...
 3 years ago 

আপনার বাগানের ফুলগুলো সত্যিই খুব সুন্দর। আপনি খুব সুন্দর করে ফুল গুলোর ছবি তুলেছেন। সবচাইতে সুন্দর ফুল হচ্ছে কাটামুকুট। কাটামুকুট ফুল আমার কাছে খুব ভালো লাগে। ধন্যবাদ এরকম সুন্দর সুন্দর ফুল আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকেও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68067.77
ETH 2640.37
USDT 1.00
SBD 2.72