["আমার বাংলা ব্লগ"] "লাল শাক রেসিপি " // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

5-4-2022

২১ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব জানাই এপার ও ওপার বাংলার সকল আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুদের। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে লাল শাক রান্নার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আর আমি এই সব রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। তো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

লাল শাক রান্নার রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই একটু চিন্তা-ভাবনা করেই এই রকম ইউনিক রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আর লাল শাক এর রেসিপি তুলে ধরবো আর আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাকঃ-

🐟🥣রেসিপির ছবি:-🥣🐟

CamScanner 04-05-2022 20.54.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
লাল শাক২ আঁটি
পেঁয়াজ কুচিপরিমাণ মতো
রসুন কুচিপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
মরিচ কুচিপরিমাণ মতো
তেল২০০মিলি
IMG_20220405_155705.jpgIMG_20220329_194806.jpg

প্রথমে আমি বাজার থেকে লাল শাক কিনে নিয়ে আসি এবং পরিস্কার করে এক বাটি নেই। এবং তারপর একটা ছবি তুলে ফেলি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি খুব যত্ন সহকারে তুলে ধরবো। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।


🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG_20220405_155705.jpg

  • প্রথমে আমি লালশাকগুলো কে পরিস্কার করে একটি পাত্রে নেই এবং একটা ছবি তুলে ফেলি ।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG_20220405_170111.jpg

  • তারপর আমি লালশাকগুলোকে রান্না করা জন্য একটি পাত্রে নিই!


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG_20220329_194806.jpg

  • তারপর আমি রসুন পেঁয়াজ ও মরিচ এক সঙ্গে নেই এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG_20220405_173209.jpg

  • তারপর আমি মরিচ পেঁয়াজ ও রসুন গুলো হালকা তাপে তেল ছাড়া ভাজা ভাজা করে নিয়ে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG_20220405_173236.jpg

  • তারপর আমি সেগুলো উপর তেল ঢেলে দেই এবং সেগুলো একটি ছবি তুলে শেয়ার করে থাকি।


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG_20220405_172241.jpg

  • এরপর অন্যদিকে আমার লাল শাক টি সিদ্ধ হয়ে আসে এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG_20220405_173344.jpg

  • এরপর ভাজা পেঁয়াজ রসুন ও মরিচের উপর ঢেলে দেই লাল শাক গুলো এবং আপনাদের মাঝে একটা ছবি তুলে দিই।


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG_20220405_173344.jpg

  • এরপর হালকা নাড়তে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


CamScanner 04-05-2022 20.54.jpg
  • এরপর আমার রেসিপি টা তৈরি হয়ে যায় এবং পরিবেশনের রেডি করে ফেলি! লাল শাক রেসিপি



আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

লাল শাক আমার প্রিয় একটি শাক, লাল শাক শরীরের জন্য খুবই উপকারী আপনি অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন, শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

হুম ভাই লাল শাক সত্যিই মানব শরীরের জন্য খুবই উপকারী আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

লাল শাক ভাজি আমার অনেক প্রিয়। আজকেও সন্ধ্যায় আমি লাল শাক ভাজি খেয়েছি। লাল শাক ভাজি খেতে আমি খুবই পছন্দ করি। আপনি অনেক সুন্দরভাবে লাল শাক ভাজি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার পছন্দের কথা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

ভাইয়া লাল শাকভাজি দেখতে অনেক সুন্দর লাগছে।লাল শাকভাজি আমার অনেক প্রিয়। লালশাক দিয়ে ভাত খেলে ভাতগুলো লাল হয়ে যায়।দেখতে অসাধারণ লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রিয় ও সুন্দর লাগে শুনে খুব ভালো লাগলো আর তাই আপনাকে ধন্যবাদ জানাই আপু।

 2 years ago 

লাল শাক আমার অনেক পছন্দের একটা শাক। আপনি লাল শাকের রেসিপিটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আমার কাছে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনিও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনার মতামত গুলো আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

আমি এইমাত্র লাল শাক ভাজি দিয়ে ভাত খেয়ে উঠলাম। লাল শাক , গরম ভাত ও লেবু হলে এক প্লেট ভাত খেয়ে উঠা যায়। লাল শাক রান্নার অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই লাল শাক হলে আর কিছু লাগে না আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

লাল শাক ভাজি খেতে আমিও খুব খুব পছন্দ করি। লাল শাক ভাজি গরম গরম ভাত আর সেই সাথে মসুরের ডাল হলে খাওয়া টা বেশ জমে ওঠে। আপনার তৈরি লাল শাক ভাজি দেখে বুঝতে পারছি খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। আর এই স্বাদের লাল শাক ভাজি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ সুন্দরভাবে তুলে ধরেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

স্বাদ কথা বলতে গেলে জিভে জল চলে আসে তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

আমি মনে করি যে লাল শাক খেতে সবারই ভালো লাগে। ছোটবেলায় এটা আমি খেতাম না। কারণ রক্ত রক্ত মনে হতো।তবে এখন এটা আমার কাছে অনেক সুন্দর একটা খাবার। আপনি খুব সুন্দর করে লাল শাকের ভাজি রেসিপি প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি লালশাকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি আপনার বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

লাল শাক ভাজি আমার অনেক পছন্দের খাবার সেই রেসিপিটি আপনি খুব চমৎকার ভাবে করে দেখালেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনিও চমৎকার ভাবে আপনার মতামত প্রকাশ করেছেন আপু।

 2 years ago 

শাক ভাজির মধ্যে লাল শাক আমার পছন্দের অন্যতম এক শাক। খুব ভালো লাগে লাল শাক খাইতে। এটি একমাত্র শাক যা দিয়ে আমি অনায়াসে অনেক গুলো ভাত খেতে পারি। শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

আপনার পছন্দের কথা শুনতে পেয়ে খুব ভালো লাগলো আমার আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67