"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

13-1-2022

২৯ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে দশমবারে মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

IMG_20220113_154029.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিট পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হক আমার পরীক্ষা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিএ টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211220_233649.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ ও পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211211-WA0012.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG_20220113_151713.jpg

    তারপর পেন্সিল দিয়ে চিএ টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    IMG_20220113_152724.jpg

    এরপর পেন্সিল দিয়ে আকা চিএের উপর ধীরে ধীরে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220113_152937.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের ত্রিভুজাকৃতি ফুল গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220113_153345.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলো কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220113_153635.jpg

    এরপর আবারও ধীরে ধীরে ফুলের মত তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220113_154019.jpg

    তারপর চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং সিটি মার্কার সাথে একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    IMG_20220113_154029.jpg

    এরপর আমার তৈরি চিত্র টা পুরোপুরি ভাবে সম্পূর্ণ হয়ে যায় এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220113_154322.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টির সাথে আমার একটা ছবি তুলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    ভাই আপনি বেশ সুন্দর ও দক্ষতার সাথে মান্ডেলা চিত্রটি ফুটিয়ে তুলেছেন। বেশ ভালো লাগলো দেখে, তবে যদি এটি বিভিন্ন রকমের কালার করতেন মনে হয় এটি আরও বেশি ফুটে উঠত।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাই আপনার অংকন করা ম্যান্ডেলা চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। সাধারণত এ ধরনের আর্ট গুলো অনেক সময় সাপেক্ষ এবং ধৈর্যের প্রয়োজন হয়।যা আপনি খুব সুন্দর ভাবে সম্পন্ন করেছেন। ধাপগুলোও খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    ব্যক্তিগত ভাবে আমাকে ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে আপনার আর্ট তৈরি করেছেন এবং উপস্থাপন শৈলী অনেক সুন্দর। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 
    আপনি অনেক সুন্দর দেখতে একটি মান্ডেলা আর্ট করেছেন। খুব সুন্দর ভাবে তার উপস্থাপন করেছেন আপনি। আমার কাছে এটি বেশ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।
     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.15
    JST 0.028
    BTC 58251.65
    ETH 2369.70
    USDT 1.00
    SBD 2.37