"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

3-4-2022

১৯ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভালো আছেন, আল্লাহর রহমতে আমিও ভালো আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে ২০তম বারের মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভালো লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

CamScanner 04-03-2022 00.25.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211201-WA0004.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    CamScanner 04-03-2022 00.19.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিএ টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    CamScanner 04-03-2022 00.19 (1).jpg

    এরপর পেন্সিল দিয়ে আঁকা চিএের উপর ধীরে ধীরে সিটি মার্কার দিয়ে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    CamScanner 04-03-2022 00.20.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের গোলাকৃতির মতো গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    CamScanner 04-03-2022 00.21.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলোর কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    CamScanner 04-03-2022 00.22.jpg

    এরপর আবারও ধীরে ধীরে ছোট ছোট আকৃতিরগুলোর উপরের অংশে কালার তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    CamScanner 04-03-2022 00.22 (1).jpg

    তারপর চিত্র গুলোর উপরে কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    CamScanner 04-03-2022 00.23.jpgCamScanner 04-03-2022 00.24.jpg
    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি শেয়ার করি।

    ★ধাপ ১০★

    CamScanner 04-03-2022 00.25.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টি এবং আপনাদের সাথে শেয়ার করি এবং দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  

    আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আংকন করেছেন।ধাপে ধাপে অনেক সুন্দর বিবরণ দিয়েছেন।আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর ম্যান্ডেলা তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার কাছে সুন্দর লেগেছে শুনে অনেক ভালো লাগলো। আপনাকে মনের অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ।

     3 years ago 

    আপনার তৈরি ম্যান্ডেলাআর্ট আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট এর প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনাকেও ধন্যবাদ আমার পোস্ট টি মনোযোগ দিয়ে দেখার জন্য।

     3 years ago 

    খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন, অল্প সময়ের মধ্যে অনেক সুন্দর করে ম্যান্ডেলা আর্টটি ফুটিয়ে তুলেছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

     3 years ago 

    আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    অসাধারণ একটি ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন ভাই। এরকম ম্যান্ডেলার চিত্র অংকন করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।আপনার ম্যান্ডেলা চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি ম্যান্ডেলার চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার জন্য প্রানঢালা শুভেচ্ছা রইল। আসলে এগুলো তৈরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।

     3 years ago 

    আপনি খুবই চমৎকার ভাবে একটি মান্ডালা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে আমি আপনাকে বলতে চাই আপনি আরো একটু ইউনিক ধরনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করুন। আপনার জন্য শুভকামনা রইল পরবর্তীতে আরও সুন্দর সুন্দর পোস্ট আশা করব।

     3 years ago 

    আপনাকে ভালো লাগে নেই খুব শুনে খুশি হলাম। আশা করি ভবিষ্যতে আরো সুন্দরভাবে মান্ডালা আর্ট করার চেষ্টা করবো।

     3 years ago 

    ম্যান্ডেলা আর্ট নাম শুনলেই যেন সৌন্দর্যের আভাস বোঝা যায়। আপনার অঙ্কন করা ম্যান্ডেলা আর আমার অনেক পছন্দ হয়েছে। নিখুঁতভাবে ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার কাছে সুন্দর লেগেছে শুনে খুশি হলাম। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক সময় এর প্রয়োজন। সেই সাথে অনেক ধৈর্য্যের ও প্রয়োজন। আপনি চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আর্ট করার প্রতিটি ধাপ অনেক গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

     3 years ago 

    ওয়াও আপু আপনি অনেক সুন্দর করে মনে ভাব ব্যক্ত করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই।

     3 years ago 

    ম্যান্ডেলা আর্টটি ভালো ছিল। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    খুব সুন্দর ভাবে আপনার মতামত গুলো উপস্থাপনা করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    আপনি খুবই সুন্দর একটি ম্যন্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন। এই আর্টগুলো সবাই পারে না। কারণ অনেক সময় লাগে এই আর্টগুলো করতে। আপনার ধৈর্য্য শক্তি অনেক।

     3 years ago 

    দোয়া করবেন ভাইয়া আগামী তে যেন আমি আরো ও ভালো ম্যান্ডালা অংকন করতে পারি ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার ম্যান্ডেলার অংকনটি আমার কাছে অনেক ভালো লেগেছে। খুবই সুন্দরভাবে অংকন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.16
    JST 0.030
    BTC 68331.57
    ETH 2650.11
    USDT 1.00
    SBD 2.69