["আমার বাংলা ব্লগ"] "জল রং চিত্র অংকন" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

9-2-2022

২৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আসসালামুআলাইকুম বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তবে অনেক কষ্ট করে অল্প সময়ের মধ্যে যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন★

IMG_20220209_2417.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে আমার চিত্রটি দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি

IMG_20211031_140156.jpg



★ধাপ ১★

IMG_20220130_160442.jpg

  • আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে চার পাশে দাঁড়ি টেনে নিই।


★ধাপ ২★

IMG_20220208_231443.jpg

  • তারপর পেন্সিল দিয়ে চিএ টির অংকন করি এবং পরে জল রং পানির সাথে মিশিয়ে নেই। সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৩★

IMG_20220208_232546.jpg

  • তারপর ধীরে ধীরে চিত্র টির রঙের উপস্থাপনা করতে থাকি এবং নিচের অংশের প্রথমে লাল রং লাগিয়ে দিই।


★ধাপ ৪★

IMG_20220208_233247.jpg

  • এরপর লাল রঙের পাশাপাশি সবুজ ও রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৫★

IMG_20220208_233860.jpg

  • তারপর পুরোপুরি ভাবে চোখের উপরের অংশের রং তৈরি করি। আবার দেখতে ও অনেক সুন্দর হয়।


★ধাপ ৬★

IMG_20220208_234303.jpgIMG_20220208_235218.jpg
  • এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে তুলি দিয়ে চোখের মধ্যে অংশের রং তৈরি করতে থাকি এবং হাত ও কানের রং তৈরি করতে থাকি।


★ধাপ ৭★

IMG_20220208_235701.jpgIMG_20220209_52.jpg
  • এরপর তরমুজের বিচি ও পাশে থাকা লাভ তৈরি করি।


★ধাপ ৮★

IMG_20220209_224.jpgIMG_20220209_1311.jpg
  • তারপর সবার উপরে অংশে লাভের কালার করতে থাকি এবং সিটি মার্কার এর সাথে একটা ছবি তুলে ফেলি।


★ধাপ ৯★

IMG_20220209_2417.jpg

  • এরপর পুরোপুরি ভাবে আমার হাতের চিত্র টি সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে যায়। এবং আপনাদের মাঝে শেয়ার করি


★ধাপ ১০★

IMG-20220209-WA0000_1.jpg

  • এরপর আমার তৈরি চিত্র টি পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায়। এবং আমার সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।


আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

ওয়াও পান্ডা টাকে কি কিউট দেখাচ্ছে। তরমুজ খাওয়ার চিত্রাংকন টি আমার কাছে খুবই ভালো লাগলো দেখে। জল রং দিয়ে আপনি অনেক নিখুঁতভাবে পুরোটা সম্পন্ন করলেন। আমার কাছে একেবারে অসাধারণ লাগলো দেখে। আপনার উপস্থাপনা টা অসাধারন ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

পান্ডা টিকে কিন্তু খুব কিউট লাগছে। সেই সাথে পান্ডা টি খুব সুন্দর করে তরমুজ খাচ্ছে যেটা খুব ভালোভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

খুবই কিউট একটি পান্ডার পেইন্টিং এঁকেছেন আপনি। চিত্রটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি চিত্রকর্ম আমাদের সঙ্গে সহজভাবে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

জাস্ট অসাধারণ ভাই আপনি জল রং ব্যবহার করে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন দেখতে চমৎকার লাগছে এবং চিত্রটি সম্পর্কে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন আমাদের মাঝে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 
ভালোই লাগছে জল রং দিয়ে আপনি চিত্র অঙ্কন করেছেন পান্ডার।আসলেই প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল। ভাইয়া দারুন ছিল। চিত্র অঙ্কনের সময় অবশ্যই হাত দেখাবেন
 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনার তৈরি করা জল রং দিয়ে চিত্রটি অনেক সুন্দর হয়েছে । আপনি ধৈর্য ও দক্ষতা সহকারে চিত্রটি তৈরি করেছেন । তাছাড়া ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি অসাধারণ ভাবে জল রং দিয়ে পান্ডা ও তরমুজ এর চিত্রাঙ্কন করেছেন। আমার কাছে চিত্রটি বেশ আকর্ষনীয় লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি স্টেপ ধাপে ধাপে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এই অসাধারণ চিত্রটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি পান্ডা ও তরমুজের চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আপনার এই অংকনটি আমার কাছে বেশ ভালই লেগেছে। তবে আমি বলব আপনি কি আরেকটু ইউনিক কিছু অংকন করার চেষ্টা করুন। যাই হোক শুভকামনা রইল আপনার জন্য আপনার কাছ থেকে পরবর্তীতে ইউনিক ধরনের অংকন আশা করব।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

জলরঙের চিত্রাংকন করতে আমার অনেক ভালো লাগে। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে জল রং দিয়ে এই চিত্রটি অঙ্কন করেছেন। আপনার অঙ্কন চিত্রটি ভালো লেগেছে আমার। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর করে আপনি চিত্রাংকন কি করেছে যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে আমার কাছে অনেক ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য।
♥♥

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56