["আমার বাংলা ব্লগ"] আলু দিয়ে শুটকি মাছের রেসিপি" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

15-11-2021

৩০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে আলু দিয়ে শুটকি মাছ ভাজির রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

বাঙালিরা প্রধানত ভাত এর ওপর নির্ভরশীল এদের যদি কঠোর পরিশ্রম করে নিইও যদি তিন বেলা ভাত দেওয়া হয় তাও এরা হাসিমুখে মেনে নিবে। তাই তার ধারাবাহিকতা বজায় রেখে আজকে আমি আলু দিয়ে শুটকি মাছ এর রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। তো চলুন শুরু করা যাকঃ-

🍽🥣রেসিপি:-🥣🍽

IMG_20211114_110918.jpg

IMG_20211114_095152.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
আলু১ কেজি
শুটকি১০০ গ্রাম
পেঁয়াজ বাট৪/৫৷টা
হলুদ গুঁড়োপরিমাণ মতো
রসুন বাটা২/৩টা
আদা বাটাপরিমাণ মতো
গরম মশলা১ চামচ
তেজপাতা২ টি
লবণপরিমাণ মতো
কাচা মরিচ বাটাপরিমাণ মতো
গুঁড়ো মরিচপরিমাণ মতো
সয়াবিন তেলপরিমাণ মতো

IMG_20211114_095557.jpg

শুটকি মাছের আশঁ ছড়ানোর পর !

IMG_20211114_101700.jpg

পেঁয়াজ , রসুন, আদা, কাচা মরিচ, মশলা গুঁড়ো।

IMG_20211114_095152.jpg

পরিস্কার করে নেওয়া আলু!

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি ২টি ভাবে বিভক্ত করেছি। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।

🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG_20211114_095557.jpg

  • এই ধাপে প্রথমে আমি কিছু পরিমাণ শুটকি মাছ নেই।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG_20211114_101837.jpg

  • তারপর মরিচ বাটা পেঁয়াজ বাটা রসুন বাটা তৈরি করি


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG_20211114_102653.jpg

  • তারপর কড়াইতে তেল ঢেলে দেই


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG_20211114_102816.jpg

  • পেঁয়াজ বাটা রসুন বাটা মরিচ বাটা ভেজে নেওয়ার সময় দুনিয়া পাতাও ঢেলে দেই


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG_20211114_102846.jpg

  • তারপর পরিমাণ মতো হলুদ গুঁড়া দেই


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG_20211114_102906.jpg

  • এরপর পরিমাণ মতো গরম মসলা দিই।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG_20211114_103012.jpg

  • এরপর শুটকি মাছ গুলো ঢেলে দিই


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG_20211114_103704.jpg

  • কিছুক্ষণ জ্বাল দেওয়ার পর রং টা গাঢ় হয়ে আসে।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


IMG_20211114_103729.jpg

  • এরপর আলু কুচি গুলো শুটকি মাছের উপর ঢেলে দিতে হবে।


🍽🥣ধাপঃ ১০🥣🍽


IMG_20211114_103802.jpg

IMG_20211114_104958.jpg

  • আলু কুচি এবং শুটকি মাছগুলো উপর নিচ করে ঢাকনা দিয়ে দিলাম।


🍽🥣ধাপঃ ১১🥣🍽


IMG_20211114_105029.jpg

IMG_20211114_105800.jpg

  • এরপর ঢাকনা খুলে দেখি তরকারি গুলো পানি কমে এসেছে এবং আবারও তরকারি গুলোকে উপর নিচ করে দেই।


🍽🥣ধাপঃ ১২🥣🍽


IMG_20211114_110031.jpg

IMG_20211114_110918.jpg

  • তারপর আমার রান্না টি শেষ হয়ে যায় এবং একটি পাত্রে উঠাই আর এই ছিলো সর্বশেষ রান্নাটি। আর এটিই হচ্ছে আমাদের আলু দিয়ে শুটকি মাছের রেসিপি


আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আহা! শুটকি মাছের চচ্চড়ি দেখেই আমার তো জিভে জল এসে গেল। আর এই ছোট আলু দিয়ে শুটকি মাছ চচ্চড়ি করা হলে সেটার মজাই আলাদা। খুব সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করলেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার আলু দিয়ে শুটকি মাছের রেসিপি টি দারুণ হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে আপনার রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছে ।আমারতো দেখেই খেতে ইচ্ছে করছে। প্রতিটি ধাপ আপনি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। শুটকি মাছ আমার কাছেও খুবই ভালো লাগে। আর আপনি যেভাবে রান্না করেছেন তাতে ভালো লাগারই কথা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

শুটকি মাছ বাড়িতে খাওয়া হয় নাহ কারণ প্রচলন নেই। কিন্তু রাঙামাটি ঘুরতে গিয়ে হোটেলে খেয়ে ছিলাম স্বাদটা ভালোই লেগেছে। এইরকম ভাবে খাইনি দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। 😍😍

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে জানাই।

ভাইয়া অনেক সুন্দর হয়েছে আলু দিয়ে শুটকি মাছের রেসিপি। এটা দেখতে অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটা ধাপ দেখতে মনে হচ্ছে সুন্দর একটা সুগন্ধী বার হয়েছে রেসিপি থেকে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ভাইয়া দেখতে অসাধারণ লাগছে আপনার আলু শুটকি রেসিপি। অনেক সহজ এবং সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর একটি ছবি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

শুটকি মাছ আমার খুবই প্রিয়। আলু দিয়ে শুটকি মাছের রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আমার খুবই প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনি সুন্দর ভাবে বুঝিয়ে কমেন্ট করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

প্রতিটি ধাপ ছিল অসাধারন । সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমি যদিও শুটকি মাছ খাই না তারপরও আপনার রেসিপি টি দেখে কেন জানি লোভ লাগছে । মনেই হচ্ছে না শুটকি মাছ আছে। রেসিপি টি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা্

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

শুটকি মাছ খেতে আমি শুনেছি খুবই ভালো লাগে। কিন্তু আমার কখনো খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর ভাবে আলু দিয়ে রেসিপিটি তৈরি করেছেন যা দেখে ভীষণ লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ দাদা আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।এবং আপনি প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ঠিক বলেছেন আপনি ভাইয়া বাঙালিরা ভাতের পাগল। সারাদিনে একবার ভাত না খেলে তো মনেই হয় না যে দিনে কিছু খেয়েছি। আপনার শুটকির রেসিপিটি খুব চমৎকার হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে যে অনেক মজাদার হয়েছে আলু শুটকি রেসিপি। রেসিপি দেখে আর লোভ সামলানো যাচ্ছে না। মনে হচ্ছে যে এখনই গরম গরম ভাতের সঙ্গে খেয়ে ফেলি। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ভাইয়া অনেক সুন্দর ভাবে রেসিপি সবার সঙ্গে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে রান্নাটি বেশ সুস্বাদু হয়েছে এবং রান্না করাও খুব সুন্দর ভাবে দেখিয়ে দিয়েছেন ।যদি আমার বাসার শুটকি খুব একটা খাওয়া হয়না ।কিন্তু আপনার রান্নার রেসিপি দেখেই মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32