"জল রং দিয়ে ফুলদানি আর্ট তৈরি" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20-4-2022

৬ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ফুলদানি আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ফুলদানি আর্ট★

CamScanner 04-20-2022 00.24 (1).jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকন টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • পেন্সিল
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • জল রং
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20211113_220036.jpg

    তারপর জল রং গুলো আপনাদের মাঝে উপস্থাপন করে থাকি।

    ★ধাপ ৩★

    CamScanner 04-20-2022 00.18.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিত্র টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    CamScanner 04-20-2022 00.19.jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে নিচের দিকে কালো রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    CamScanner 04-20-2022 00.19 (1).jpg

    তারপর পুরো অংশে মাটিয়া রং দিয়ে থাকি । এবং আপনাদের মাঝে শেয়ার করে থাকি।

    ★ধাপ ৬★

    CamScanner 04-20-2022 00.20.jpgCamScanner 04-20-2022 00.21.jpg
    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে ফুল গুলোতে লাল রং লাগিয়ে থাকি।

    ★ধাপ ৭★

    CamScanner 04-20-2022 00.21 (1).jpgCamScanner 04-20-2022 00.22.jpg
    এরপর আবারও ধীরে ধীরে ফুলের অংশে লাল রং দিয়ে থাকি, যাতে করে আপনাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    CamScanner 04-20-2022 00.22 (1).jpgCamScanner 04-20-2022 00.23.jpg
    তারপর চিত্রটির কালো রং ঘষাঘষি করতে থাকি।

    ★ধাপ ৯★

    CamScanner 04-20-2022 00.24.jpgCamScanner 04-20-2022 00.24 (1).jpg
    এরপর আমার তৈরি চিত্র টার কিছু কাজ সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    CamScanner 04-20-2022 00.24 (1).jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার জল রং দিয়ে আঁকা চিত্র টি। এবং আপনাদের মাঝে একটা ছবি তুলে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram5 আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    জল রং ব্যবহার করে আপনি ফুলদানি আর্ট করেছেন। এটি বেশি ভালো লাগলো। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। নিজের ভেতরে থাকা সুপ্ত মেধাকে কাজে লাগিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইলো

     2 years ago 

    আপনি ও আপনার সুপ্ত মেধাকে কাজে লাগিয়ে সুন্দর মতামত প্রকাশ করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

     2 years ago 

    আপনি জল রঙ এর ভালো ব্যবহার জানেন ভাই। আপনার প্রতিটি আর্ট আমার খুবই ভালো লাগে। এই ফুলদানির কালার কম্বিনেশন খুবই সুন্দর ছিলো। চালিয়ে যান ভাই৷ দোয়া রইলো।

     2 years ago 

    দোয়া করবেন ভাইয়া আমি আর ভালো মানের পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করতে পারি ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    ফুলদানিটা খুবিই সুন্দর হয়েছে,আপনি অনেক দক্ষতার সহিত আর্ট করছেন এই জন্যই এতো সুন্দর হয়েছে।আপনার আর্টের কালার কম্বিনেশন ও অনেক ভালো ছিল ধন্যবাদ সুন্দর আর্ট শেয়ার করার জন্য।

     2 years ago 

    ওয়াও আপনি অনেক দক্ষতার সাথে আপনার মতামত টি প্রকাশ করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

    আপনি অনেক ব্যস্ততার মাঝে একটু সময় নিয়ে জল রং দিয়ে চমৎকার ফুলদানি তৈরি করেছেন। ভাই এইরকম ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি শুভেচ্ছা রইল।

     2 years ago 

    আপনি চমৎকারভাবে মন্তব্য প্রকাশ করেছেন আপু।

     2 years ago 

    জল রং দিয়ে সুন্দর একটি পেইন্টিং সম্পন্ন করেছেন ভাই। আপনার পেইন্টিংয়ের ফুলদানি এবং ফুলগুলো সব কিছু আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। পেইন্টিং সম্পন্ন করার পদ্ধতি গুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপনি অনেক সুন্দর করে আপনার মতামত প্রকাশ করেছেন ভাইয়া।

     2 years ago 

    জল রং ব্যবহার করা সত্যি কোন মুখের কথা নয় ।আপনি সহজে খুব সুন্দর ফুলের চিত্র তুলে ধরেছেন ।একদম জল রং এর সঠিক ব্যবহার করেছেন আপনি ।আমার কাছে খুব ভালো লেগেছে ।আপনার জন্য দোয়া করি এগিয়ে যান

     2 years ago 

    সত্যি আপনি অনেক যত্নসহকারে কমেন্ট করেছেন ভাইয়া।

     2 years ago 

    জল রং দিয়ে ফুলদানি আর্ট তৈরি করেছেন দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

     2 years ago 

    আপনি খুব সুন্দর সাজিয়ে উপস্থাপনা করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

    আপনি খুবই চমৎকার ভাবে জল রং দিয়ে ফুলের টপ তৈরি করেছেন। আপনার এই চিত্রকর্ম দেখে আমি অনেক মুগ্ধ হয়ে গেছি। আপনার এই ফুলের টপ তৈরি প্রতিটি ধাপ আমার কাছে অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুলের টপ তৈরি করে আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

     2 years ago 

    ওয়াও চমৎকার ভাবে আপনার মতামত প্রকাশ করেছেন ভাইয়া।

     2 years ago 

    আপনি অনেক সুন্দর ফুলদানি অঙ্কন করেছেন। অনেক সুন্দরভাবে জল রং ব্যবহার করে ফুলদানিটির অঙ্কন সম্পন্ন করেছেন। সব মিলিয়ে ফুলদানিটি আমার অনেক ভালো লেগেছে।

     2 years ago 

    বাহ্ আপু আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই আপু।

     2 years ago 

    খুব সহজ সাধ্য এবং সুন্দর একটি আর্ট। ভালো ছিল অংকন এর প্রতিটি ধাপ, সেইসাথে কালার করার প্রক্রিয়াটি অনেক চমৎকারভাবে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনি আপনার সাধ্য অনুযায়ী মতামত প্রকাশ করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.21
    TRX 0.14
    JST 0.030
    BTC 68220.71
    ETH 3321.59
    USDT 1.00
    SBD 2.74