" থ্রিডি আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

29-2-2022

১৫ই ফাগুন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"থ্রিডি আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই চতুর্থতম বারে মতো "থ্রিডি আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★থ্রিডি আর্ট ★

IMG_20220228_234408.jpg

আমি আজকে পেন্সিল ও সিটি মার্কার দিয়ে থ্রিডি আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি থ্রিডি আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিট পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আপনাদের ভালবাসায় মন ভালো থাকার কারণেই এই টি অংকন করা জন্য প্রচেষ্টা চালিয়ে যাই শেষমেষ চিত্র টি আকি। তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • পেপার
  • পেন্সিল
  • IMG_20220114_201646.jpgIMG_20211218_133913.jpg


    ★ধাপ ১★

    IMG_20220223_223253.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ নিয়ে থাকি।

    ★ধাপ ২★

    IMG_20220114_201646.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG_20220223_223244.jpg

    তারপর আমি প্রথমে পেন্সিল দিয়ে চিএ টি যথাযথভাবে তৈরি করার প্রস্তুতি নেই।

    ★ধাপ ৪★

    IMG_20220228_232001.jpg

    এরপর পেন্সিল দিয়ে চিত্রটি অংকন করতে থাকি , এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220228_232149.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের পরের দাঁড়ির ধাপ গুলোতেও তৈরি করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220228_232326.jpgIMG_20220228_232425.jpg
    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন মানে লম্বালম্বি দাঁড়ি গুলোতে উপর দিয়ে আঁকা বাঁকা চিহ্ন তৈরি করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220228_232601.jpgIMG_20220228_232814.jpg
    এরপর আবারও ধীরে ধীরে পেন্সিল দিয়ে আঁকা বাঁকা দাঁড়ি গুলোর সিটি মার্কার দিয়ে কালার তৈরি করতে থাকি, যাতে করে আপনাদের দেখাতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220228_232921.jpgIMG_20220228_233141.jpg
    তারপর চিত্রের পেন্সিলের কালার গুলোর একটা দাঁড়ির উপর দিয়ে সিটি মার্কারের কালার লাগানো সম্পূর্ণ করতে থাকি। এবং কিছু টা ভালো লাগে।

    ★ধাপ ৯★

    IMG_20220228_234328.jpgIMG_20220228_234421.jpg
    এরপর চিত্র গুলোর উপর আর একটু ঘষামাজা পর অনেক টা সৌন্দর্য বৃদ্ধি পায়। এবং পেন্সিলের সাথে একটা ছবি তুলে ফেলি। তারপর আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220228_234408.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার থ্রিডি আর্ট টি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    আপনার থ্রিডি অংকন টি অসাধারণ হয়েছে। ধাপগুলো পর্যায়ক্রমে উপস্থাপনা করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    অনেক সুন্দর থ্রিডি চিত্রাংকন করেছেন। থ্রিডি চিত্রাংকন গুলো দেখতে ভীষণ ভালো লাগে। এই চিত্রাঙ্গন গুলো অনেক আকর্ষণীয় হয়। আপনি খুব সুন্দর ভাবেই এঁকেছেন দেখছি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

    জাষ্ট ওয়াও!! থ্রিডি আর্টটি অনেক সুন্দর হয়েছে খুব সুন্দর করে ফাঁকা জায়গা গুলো কালি দিয়ে ভরাট করে দিয়েছেন এজন্য আর বেশি ফুটে উঠেছে থ্রিডি আর্ট। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

     3 years ago 

    ওয়াও ভাই আপনার থ্রিডি আর্ট দারুন হয়েছে।
    আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন।
    শুভকামনা রইল আপনার জন্য।

    থ্রিডি মানেই হলো মানুষের চোখকে ফাঁকি দেওয়া। আপনি ঠিক আপনার আগের মাধ্যমে সেটিকে ফুটিয়ে তুলেছেন। আপনি চমৎকার হবে সিড়ির থ্রিডি অঙ্কন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার থ্রিডি আর্ট এর চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে এই ধরনের চিত্র অংকন আমাকে মুগ্ধ করে। এত সুন্দর নিখুঁত ভাবে আপনি সিঁড়ির থ্রিডি আর্ট করলেন যেটা দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা ভাই।

     3 years ago 

    খুবই চমৎকার একটি থ্রিডি করলেন আপনি। আমার কাছে তো দেখে ভীষণ ভালো লাগলো। এরকম থ্রিডি আর্ট গুলো এমনিতে খুবই ভালো লাগে দেখতে। আপনিতো ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

     3 years ago 

    আমার কাছে থ্রিডি আর্ট গুলো দেখতে খুব ভালো লাগে।আর আঁকতেও ভালো লাগে।আগে খুব কঠিন মনে হতো।এখন এত কঠিন মনে হয় না।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    খুব সুন্দর একটি 3d আর্ট তৈরি করেছেন।।
    দেখে খুব ভালো লাগল।।
    ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
    শুভেচ্ছা রইল।।

     3 years ago 

    থ্রিডি আর্ট করতে হলে শ্যাডোর কন্সেপ্ট ভালোভাবে জানা থাকতে হয়। আপনি খুব দারুন ভাবে শ্যাডোগুলো করেছেন। সিম্পল দাগ এখন মনে হচ্ছে সিড়ির ধাপ। যাইহোক এরকম আরো সুন্দর সুন্দর আর্ট আমাদের উপহার দিবেন আশা রাখছি। ধন্যবাদ আপনাকে 💛

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.15
    JST 0.029
    BTC 56477.82
    ETH 2390.38
    USDT 1.00
    SBD 2.33