"রঙিন কাগজ দিয়ে চাঁদ তৈরি"[আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

4-4-2022

২0ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"রঙিন পেপার দিয়ে চাঁদ তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে নিজ হাতে "চাঁদ তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভালো লাগবে,তবে অনেক ব্যস্ততার মাঝেও আমি এই চাঁদ তৈরি করেছি। আর চলুন চাঁদ তৈরি দেখে নেয়া যাক।

★চাঁদ তৈরি★

CamScanner 04-04-2022 14.22.jpg

অনেক ব্যস্ততার মাঝেও সময় বের করে নিজ হাতে তৈরি করলাম চাঁদ। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চাঁদ টা আপনাদের অনেক ভালো লাগবে।তো চলুন শুরু করা যাক।



★উপকরণ★

  • কাগজ
  • কাঁচি
  • ফেবিকল আঠা
  • পেন্সিল
  • IMG_20220404_141753.jpg



    ★ধাপ ১★

    IMG_20220404_141714.jpg

    আমি প্রথমে দুইটি রঙিন কাগজ নিই।

    ★ধাপ ২★

    CamScanner 04-04-2022 14.26.jpg

    তারপর রঙিন কাগজকে আমি গোল আকৃতি মতো কাটিয়ে নেই।।

    ★ধাপ ৩★

    CamScanner 04-04-2022 14.27.jpg

    তারপর হলুদ রঙিন কাগজ দিয়ে আবার ও গোল আকৃতি মতো করে তৈরি করি।

    ★ধাপ ৪★

    CamScanner 04-04-2022 14.25 (1).jpg

    তারপর আবারও গোল করা রঙিন কাগজ টাকে তারার মতো করে একটা ছবি তুলি।

    ★ধাপ ৫★

    CamScanner 04-04-2022 14.25.jpg

    তারপর পিন আপ করে দুটি কাগজ এক সঙ্গে করে দেই।

    ★ধাপ ৬★

    CamScanner 04-04-2022 14.24 (1).jpg

    এরপর সেগুলোর উপর পেন্সিল দিয়ে চোখ মুখ তৈরি করে দেই।

    ★ধাপ ৭★

    CamScanner 04-04-2022 14.24.jpg

    এরপর লাল সিটি মার্কার দিয়ে মুখ তৈরি করে থাকি।

    ★ধাপ ৮★

    CamScanner 04-04-2022 14.23.jpg

    তারপর নাক তৈরি করে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৯★

    CamScanner 04-04-2022 14.22.jpg

    তারপর কালো সিটি মার্কার দিয়ে চোখ তৈরি করি।

    ★ধাপ ১০★

    CamScanner 04-04-2022 14.27 (1).jpg

    তারপর তৈরি হয়ে গেল সিটি মার্কারের সাথে একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ১১★

    CamScanner 04-04-2022 14.22.jpg
    এরপর পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায় আমার তৈরি চাঁদ টা।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    আপনার সূর্য অনেক কিউট হয়েছে যদিও টাইটেলে চাঁদ উল্লেখ করেছেন, কিন্তু আমার মনে হয় এটি সূর্য। বেশ চমৎকার এবং ছোটমোটো কিউট ভালই লাগছে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

     2 years ago 

    আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি চাঁদ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের চাঁদ টি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে সত্যিই আমি মুগ্ধ আপনার এরকম রঙিন কাগজের চাঁদ দেখে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি চাঁদ শেয়ার করার জন্য।

     2 years ago 

    আমিও মুগ্ধ হয়ে গেলাম আপনার মন্তব্য শুনে আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

     2 years ago (edited)

    রঙিন কাগজ দিয়ে চাঁদ এর অরিগামি খুবই সুন্দর হয়েছে।এ ধরনের অরিগামি আমি কখনো বানিয়ে দেখিনি।তবে আপনার পোস্ট দেখে উদ্বুদ্ধ হলাম। খুবই সহজ পদ্ধতিতে বানিয়ে দেখিয়েছেন।এগিয়ে যান।

     2 years ago 

    আপনি সত্যিই অনেক সুন্দর একটি মতামত প্রকাশ করেছেন আপু।

     2 years ago 

    রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে একটি চাঁদ তৈরি করেছেন । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলোর সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
    আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

     2 years ago (edited)

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। চাঁদ আমার অনেক প্রিয়।

    চাঁদটা অনেক ভাল ছিল
    কাগজ দিয়ে বানা,
    নতুন নতুন আনবেন কিছু
    তাতে নাইকো মানা।

     2 years ago 

    বাহ বাহ কেয়া কবিতা কাহাহে।

     2 years ago 

    রঙিন কাগজ দিয়ে চাঁদ তৈরি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি দেখতে অনেক ভালো লাগে। যেটা তৈরি করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনাকে আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা রইল।

    ভাইয়া বুদ্ধিমত্তার সাথে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর চাঁদ 🌙 তৈরি করেছেন আপনি। খুব ভালো লাগলো আপনার পোস্ট পর্যবেক্ষন করে। প্রত্যেকটা ধাপ নিখুঁতভাবে তৈরি করে সুন্দর উপস্থাপনার সাথে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

     2 years ago 

    আমার উপস্থাপনা আপনাকে ভালো লেগেছে শুনে আমার অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

     2 years ago 

    রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি সূর্য তৈরি করেছেন ভাইয়া। দেখে মনে হচ্ছে এটি বাস্তবেই সূর্য । কিন্তু এ গরমে সূর্য দেখলে,,, 🥴🥴🥴
    আর তাছাড়া আপনি তৈরীর প্রক্রিয়া অনেক সুন্দরভাবে দিয়েছেন । ধন্যবাদ আপনাকে 🙂

     2 years ago 

    গরমে সূর্য দেখলে আমার গা পুরোই আগুন হয়ে যায়।

     2 years ago 

    বাহ কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে চাঁদ তৈরি করেছেন। কিন্তু দেখে তো মনে হচ্ছে সূর্যের মত।দেখতে ভীষণ ভালো লাগছে,এবং কাগজের কাজ কাটা অংশ গুলো ভালই ফুটে উঠেছে।

     2 years ago 

    মনে ধরার মতো একটি মতামত প্রকাশ করেছেন ভাইয়া।

     2 years ago 

    ভাইয়া আপনি রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি চাঁদ তৈরি করেছেন। সেই সাথে ধাপ গুলো অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

     2 years ago 

    এতো সুন্দর করে গোছালো মতামতের জন্য আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.15
    JST 0.028
    BTC 56182.86
    ETH 2369.32
    USDT 1.00
    SBD 2.30