["আমার বাংলা ব্লগ"] "বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি " // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

21-2-2022

৮ই ফাগুন, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব জানাই এপার ও ওপার বাংলার সকল আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুদের। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আর আমি এই সব রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। তো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই একটু চিন্তা-ভাবনা করেই এই রকম ইউনিক রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আর বেগুন দিয়ে ইলিশ মাছের এর রেসিপি তুলে ধরবো আর আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাকঃ-

🐟🥣রেসিপির ছবি:-🥣🐟

IMG-20220219-WA0013_1.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
ইলিশ মাছ৫০০ গ্রাম
পেঁয়াজ বাটাপরিমাণ মতো
রসুন বাটাপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
মরিচ বাটাপরিমাণ মতো
ধুনিয়া বাটাএক চামচ
তেল২০০মিলি
বেগুন৫০০গ্রাম
IMG-20220219-WA0000_1.jpgIMG_20220123_184918.jpg

প্রথমে আমি বাজার থেকে ৫০০ গ্রাম ওজনের বড় ইলিশ মাছ নিয়ে আসি এবং পরিস্কার করে এক বাটি নেই। এবং তারপর একটা ছবি তুলে ফেলি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি খুব যত্ন সহকারে তুলে ধরবো। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।


🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG-20220219-WA0000_1.jpg

  • প্রথমে আমি মাছ টি কে পরিস্কার করার জন্য একটি পাত্রে নেই এবং একটা ছবি তুলে ফেলি ।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG-20220219-WA0001_1.jpg

  • তারপর আমি মাছটি কে কেটে নেই!


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG-20220219-WA0021.jpg

  • তারপর আমি বেগুন গুলো কেটে নেই এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG-20220219-WA0003_1.jpg

  • তারপর আমি সেগুলো কে পরিস্কার করে প্রথমে ধুনিয়া বাটা দিয়ে থাকি।


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG-20220219-WA0006_1.jpg

  • তারপর আমি মরিচ বাটা দিই এবং সেগুলো একটি ছবি তুলে শেয়ার করে থাকি।


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG-20220219-WA0005_1.jpg

  • এরপর পিঁয়াজ বাটা দিয়ে আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG-20220219-WA0007_1.jpgIMG-20220219-WA0008_1.jpg
  • এরপর সব কিছু দেওয়া পরে আপনাদের মাঝে একটা ছবি তুলে দিই।


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG-20220219-WA0017_1.jpgIMG-20220219-WA0009_1.jpg
  • এরপর সব কিছু দেওয়া পরে মাছ দিয়ে দেই।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


IMG-20220219-WA0016_1.jpgIMG-20220219-WA0009_1.jpg
  • এরপর পানি ঢেলে দিয়ে থাকি এবং কড়াইটিকে ঢাকনা দিয়ে চুলার উপর বসিয়ে দেই।


🍽🥣ধাপঃ ১০🥣🍽



IMG-20220219-WA0011_1.jpgIMG-20220219-WA0013_1.jpg
  • এরপর আবার ও ঢাকনা দিয়ে কয়েক মিনিট রাখি। পর খুলে দেখি আমার তৈরি করা রান্না টা হয়ে এসেছে।


🍽🥣ধাপঃ ১১🥣🍽



IMG-20220219-WA0013_1.jpg

  • এরপর আমার রেসিপি টা তৈরি হয়ে যায় এবং পরিবেশনের রেডি করে ফেলি! বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি



আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  

বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে ইলিশ মাছের এমনিতেই অনেক ভালো লাগে খেতে সঙ্গে আপনি বেগুন মিশ্রন করেছেন রেসিপিটি সাদ নিশ্চয়ই দ্বিগুণ হয়েছে ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ইলিশ মাছ আমার খুব ই ফেভারিট আপনি বেগুন আর ইলিশ মাছের খুব মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হবে

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

বেগুন আর আলু দিয়ে ইলিশ মাছ রান্না করলে খুবই মজা লাগে খেতে। কিন্তু আপনার ইলিশ মাছের চেহারাটা বেশি ভালো হয়নি কালো হয়ে গিয়েছে ।আপনি সবকিছু দিয়ে মাখিয়ে অন্যরকম ভাবে রান্না করলেন আমি এভাবে কখনো রান্না করি না জানিনা কেমন লাগে খেতে ইলিশ মাছ ভালো হওয়ারই কথা। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি আমার অনেক ভালো লাগে।তবে ভাইয়া আপনার রেসিপি টা একদম ভিন্ন রকম লেগেছে। এই ভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি তবে অবশ্যই একদিন তৈরি করে খেয়ে দেখবো।
ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

প্রথমেই ইলিশ মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। আপনার রেসিপি দেখলাম ভালো লাগলো তবে যখন রেসিপি শেয়ার করবেন তার আগে ছবিগুলো একটু হালকা এডিট করে কালারফুল করে দেবেন তাতে রেসিপি দেখতে আরো অনেক সুন্দর লাগবে। আবার অনেক সময় ক্যামরার জন্যও ছবির কোয়ালিটি একটু লো হয়। তবে আপনার রেসিপিটি ইউনিক ছিল, আপনি সবার চেয়ে ভিন্ন নিয়মে রান্নার চেষ্টা করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাই। 💕

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

বেগুন দিয়ে ইলিশ মাছ খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। রেসিপি তৈরীর প্রক্রিয়া একটু অন্যরকম ছিল। তবে আমার মনে হচ্ছে এই প্রক্রিয়ায় রান্না করলে খেতে ভালো লাগবে। মজাদার একটি রেসিপি তৈরীর ক্ষেত্রে উপস্থাপনা সুন্দর হলে দেখতে আরো ভালো লাগে। তবে যাই হোক অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আরে ভাই আপনি তো আমার খুব প্রিয় খাবার রান্না করেছেন। ইলিশ মাছ আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি অত্যন্ত দক্ষতার সহকারে চমৎকারভাবে রন্ধনপ্রণালী সম্পন্ন করেছেন। এবং আমাদের মাঝে ধাপসমূহ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

বেগুন এবং আলু দিয়ে ইলিশ মাছ রান্না করলে সত্যিই অনেক সুস্বাদু হয়। আপনার রেসিপি তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন।শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ভাইয়া ছবি কিন্তু একটি পোস্টের সৌন্দর্য। প্রথম পিকচারটা একটু সুন্দর স্পষ্ট ভাবে তোলার চেষ্টা করবেন। তাছাড়া আপনার রান্না নিয়ে কোন কথা নাই। দারুন ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনারা রান্নার ধরন ভালো । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমার সবথেকে প্রিয় মাছের মধ্যে ইলিশ মাছ অন্যতম। আপনি অনেক সুন্দর ভাবে বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44