"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

28-4-2022

১৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভালো আছেন, আল্লাহর রহমতে আমিও ভালো আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে ২৩তম বারের মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভালো লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

CamScanner 04-28-2022 18.59.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211201-WA0004.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    CamScanner 04-28-2022 18.53.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিএ টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    CamScanner 04-28-2022 18.54.jpg

    এরপর পেন্সিল দিয়ে আঁকা চিএের মাঝের গোল বৃত্তের উপর ধীরে ধীরে সিটি মার্কার দিয়ে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    CamScanner 04-28-2022 18.55.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের চৌআকৃতির চিহ্নের মতো গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    CamScanner 04-28-2022 18.55 (1).jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলোর কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    CamScanner 04-28-2022 18.56.jpgCamScanner 04-28-2022 18.56 (1).jpg
    এরপর আবারও ধীরে ধীরে বড় গোলাকার আকৃতিরগুলোর উপরের অংশে কালার তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    CamScanner 04-28-2022 18.57.jpgCamScanner 04-28-2022 18.58.jpg
    তারপর চিত্র গুলোর উপরে কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    CamScanner 04-28-2022 18.58 (1).jpgCamScanner 04-28-2022 18.58.jpg
    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি শেয়ার করি।

    ★ধাপ ১০★

    CamScanner 04-28-2022 18.59.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টি এবং আপনাদের সাথে শেয়ার করি এবং দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    আপনি অনেক সুন্দর ম্যান্ডেলা তৈরি করেছেন। আপনার ম্যান্ডেলা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সময় ও ধৈর্য নিয়ে ম্যান্ডেলা তৈরি করেছেন । আপনার দক্ষতা আছে বলতে হবে। ম্যান্ডেলা তৈরীর প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     2 years ago 

    বাহ্ কী অপূর্ব সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা আর্ট।দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে ধয্য সহকারে ওসময় নিয়ে এটি আর্ট করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভকামনা রইলো। আপনার দক্ষতা আছে বলতে হবে।

     2 years ago 

    ম্যান্ডেলা আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। এধরনের কাজ গুলো আমার ভিশন ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

     2 years ago 

    ম্যান্ডেলার চিত্রগুলো আমার কাছে অনেক ভালো লাগে। ম্যান্ডেলার চিত্রগুলো অঙ্কন করতে অনেক ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন হয়। আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন ভাই। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর লাগে। বিশেষ করে আপনার উপস্থাপনার মাধ্যমে আপনি ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছে। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনি অনেক নিখুঁতভাবে এবং অনেক দক্ষতার সাথে এটি অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    সিটি মার্কার
    কাটা কম্পাস
    স্কেল
    সাদা পেপার

    আপনার আজকের ম্যান্ডেলা আর খুবই চমৎকার হয়েছে । আপনি গুরুত্বপূর্ণ কিছু উপকরণ ব্যবহার করেছেন।এটা করার জন্য আপনাকে ধন্যবাদ। আশা করি আপনি সামনে আরও ভাল কিছু আমাদের সাথে শেয়ার করবেন

     2 years ago 

    আপনি চমংকার ভাবে ম্যান্ডেলা আর্টটি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপনি খুবই সুন্দর ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন ভাইয়া। এই ম্যান্ডেলা আর্টের ডিজাইন সিম্পল হলেও দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। সিটি মার্কার দিয়ে আপনি খুব সুন্দর ভাবে ম্যান্ডেলা ডিজাইনটি ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

    Coin Marketplace

    STEEM 0.27
    TRX 0.12
    JST 0.032
    BTC 66936.87
    ETH 3079.40
    USDT 1.00
    SBD 3.66