"পেয়ারা মাখার রেসিপি" ।। আমার বাংলা ব্লগ ।। ‌‌‌‌‌10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

23-10-2021

৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"পেয়ারা মাখার রেসিপি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো "পেয়ারা মাখার রেসিপি"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★পেয়ারা মাখার রেসিপি★

IMG_20211023_150001.jpg

জীবনের এই প্রথমবার পেয়ারা মাখার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি রেসিপিটা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • পেয়ারা
  • লবণ
  • পেয়ারা মাখা মসলা
  • কাসুন্দি
  • IMG_20211023_145855.jpg

    IMG_20211023_145456.jpg



    ★ধাপ ১★

    IMG_20211023_145427.jpg

    আমি প্রথমে একটি বড় সাইজের পেয়ারা নিই।

    ★ধাপ ২★

    IMG_20211023_145456.jpg

    তারপর পেয়ারাটিকে মাঝ বরাবর কাঠি নেই।

    ★ধাপ ৩★

    IMG_20211023_145615.jpg

    তারপর দুই ফালা করা পেয়ারাগুলো কে কুচি কুচি করে কেটে নিই।

    ★ধাপ ৪★

    IMG_20211023_145640.jpg

    তারপর সবগুলোর একটি পাত্রে নিই।

    ★ধাপ ৫★

    IMG_20211023_145716.jpg

    তারপর ধীরে ধীরে স্বাদ বাড়ানোর জন্য লবণ দিয়ে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20211023_145742.jpg

    এবং টেস্ট ফুল করার জন্য ধীরে ধীরে পেয়ারা মাখার মসলা দিয়ে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20211023_145855.jpg

    এরপর কাসুন্দি দিয়ে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20211023_145918.jpg

    তারপর যত্ন সহকারে পেয়ারা গুলোকে মাখিয়ে নিই।

    ★ধাপ ৯★

    IMG_20211023_150001.jpg

    তারপর কিছুক্ষণ মাখার পর প্লেটে রেখে দিই।

    ★ধাপ ১০★

    IMG_20211023_150022.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেলে আমি নিজের সাথে একটা ছবি তুলে ফেলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    ভাইয়া আপনার পেয়ারা-মাখা দেখে জিভে জল চলে আসতেছে। সত্যিই এটা খেতে খুব অসাধারণ। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামতের জন্য।

     3 years ago 

    ভাই কাসুন্দি এবং হালকা ঝাল দিয়ে পেয়ারা মাখালে খেতে খুবই ভালো লাগে। এতো ভালো একটা পোস্ট করার জন্য ধন্যবাদ আপনাকে

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    খুব অসাধারণ বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন আপনি। তবে সুন্দর ছিল আপনার রেসিপির ধরন। অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা রইল

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    আপনার জন্য অনেক অনেক শুভকামনা এবং দোয়া রইলো আগামী দিনে যাতে আরো ভালো কিছু উপহার দিতে পারেন

     3 years ago 

    বাহ্ পেয়ারা মাখার রেসিপি" দেখে জিভে জল চলে এলো।পেয়ারা মাখা খেতে আমি ভীষণ পছন্দ করি।আপনার পেয়ারা মাখা রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে এখন আর খেতে ইচ্ছে করছে♥♥

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

     3 years ago 

    ওয়াও!!! রান্না ছাড়া রেসিপি দারুন আইডিয়া।
    অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি। ধন্যবাদ আপনাকে ভাই।

     3 years ago 

    আপনাকে ধন্যবাদ সুস্বাস্থ্যবান মতামতের জন্য।

     3 years ago 

    অনেক সুন্দর হয়েছে আপনার এই পেয়ারা মাখা রেসিপি টা। আমার খুব ভালো লেগেছে দেখে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। অনেক ধন্যবাদ আপনাকে আমাদেরকে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে গঠনমূলক কমেন্ট করার জন্য।

     3 years ago 

    এই ধরনের পেয়ারা খেতে খুব ভালো লাগে। রাস্তার পাশে বিভিন্ন গাড়ি করে যখন বিক্রি করে আমি খেয়ে থাকে। আমার খুব পছন্দের একটি

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

    ভাইয়া,এ কি দেখালেন। দেখে তো জিভে জল এসে গেল। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।
    অনেক সুন্দর একটি পোস্ট ছিল ভাই।চিন্তা করতেছি সকলে লোভ সামলাতে পারবে কিনা।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া আপনার সুস্বাস্থ্যবান মতামতের জন্য।

     3 years ago 

    ভাইয়া জিভে জল চলে এলো। সত্যিই অনেক মজার লাগছে দেখতে। পেয়ারা মাখা আমার খুবই পছন্দের।
    আপনার পোস্টের উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে।
    আপনাকে ধন্যবাদ।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    আপনার পেয়ারা মাখার রেসিপিটি খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন । আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে সুন্দরভাবে গুছিয়ে কমেন্ট করার জন্য।

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.13
    JST 0.030
    BTC 56577.01
    ETH 2981.05
    USDT 1.00
    SBD 2.14