["আমার বাংলা ব্লগ"] "জল রং দিয়ে চিত্র অংকন" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

13-12-2021

২৮ই অগ্রাহয়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে,আর অনেক কষ্ট করে অল্প সময়ের মধ্যে যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন★

IMG-20211213-WA0000_1.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে আমার চিত্রটি দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি
  • IMG-20211213-WA0013.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে চারপাশে দাড়ি টেনে নিই।

    ★ধাপ ২★

    IMG-20211213-WA0006_1.jpg

    তারপর জল রং পানির সাথে মিশিয়ে নেওয়ার পর রং করতে শুরু করি। এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৩★

    IMG-20211213-WA0014_1.jpg

    তারপর ধাপে ধাপে উপস্থাপনা করতে থাকি এবং দ্বিতীয় ধাপের রং করতে থাকি।

    ★ধাপ ৪★

    IMG-20211213-WA0008_1.jpg

    এরপর তৃতীয় ধাপের রং করে আপনাদের সাথে শেয়ার করি, এবং আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

    ★ধাপ ৫★

    IMG-20211213-WA0007_1.jpg

    তারপর সে গুলোর উপর দিয়ে কালো রঙের দাঁড়ি তৈরি করি, এবং দেখতে অনেক সুন্দর হয়।

    ★ধাপ ৬★

    IMG-20211213-WA0004_1.jpg

    এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে নিচে কালো রং তৈরি করে থাকি।

    ★ধাপ ৭★

    IMG-20211213-WA0002_1.jpg

    এরপর গাছের চিত্র গুলো অংকন করতে থাকি, যাতে করে আপনাদের বুঝার সুবিধা হয়।

    ★ধাপ ৮★

    IMG-20211213-WA0009_1.jpg

    তারপর গাছ গুলোর উপর কালার করতে থাকি আর অনেক সৌন্দর্য বৃদ্ধি পায়।

    ★ধাপ ৯★

    IMG-20211213-WA0015.jpg

    এরপর চাঁদ তৈরি সম্পূর্ণভাবে হয়ে যায় এবং দেখতে অনেকটা উজ্জ্বল হয়ে এসেছে।

    ★ধাপ ১০★

    IMG-20211213-WA0000_1.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার চিত্র টি।

    ★ধাপ ১১★

    IMG-20211213-WA0016_1.jpg

    এরপর আমার বানানো চিত্র সাথে ছবি তুলে নিই।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    জল রং দিয়ে ছবি আঁকার চেষ্টা অনেক ভাল ছিল। আপনি এভাবে ছবি অঙ্কন করতে থাকলে অনেক দক্ষতার সাথে বিভিন্ন ধরনের চিত্র অঙ্কন করতে পারবেন। আপনার অংকিত চিত্র টি আমার কাছে ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ছবিটা খুব সুন্দর হয়েছে।প্রত্যেকটা ধাপ দারুণ ভাবে দেখিয়েছেন। আস্তে আস্তে ছবির রংগুলো প্রাণবন্ত
    হয়েছে দেখতে ভালো লেগেছে।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

    ভাইয়া জল রং দিয়ে অনেক সুন্দর একটা অংকনের পাড়ি দিয়েছেন আপনি। এটা আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। সত্যি অনেক সুন্দর ফুটে উঠেছে আপনার অংকন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago (edited)

    জল রং দিয়ে চিত্র অংকন অত্যন্ত দুর্দান্ত হয়েছে ।আপনি খুব সুন্দর ভাবে আর্টিস্টি সম্পন্ন করেছেন ।এবং আমাদের মাঝে ধাপগুলো খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং ব্যবহার করে চিত্রাংকন আপনি অনেক সুন্দর করেছেন। আসলে অনেক যত্ন এবং ধৈর্য সহকারে কোন কাজ করলে সেটা সুন্দর হতেই হবে। শুভ কামনা রইলো ভাই।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    খুবই চমৎকার হয়েছে আপনার জলরঙের এই পড়ন্ত বিকেলের দৃশ্যটি। দেখে মনে হচ্ছে যেন বাস্তব একটি চিত্র চোখের সামনে ভেসে আছে।
    অনেক সহজ এবং সুস্পষ্টভাবে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। অনেক অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে আপনার আঁকানো দৃশ্যটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি খুব দক্ষতার সাথে অঙ্কন করেছেন এবং আমাদের সামনে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সামনে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আপনার জন্য রইল শুভকামনা।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে অসাধারণ সুন্দর চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। চিত্রটি দেখতে খুবই সুন্দর লাগছে। চিত্রাঙ্কনে প্রতিটি ধাপের বর্ণনাগুলো খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। পাশাপাশি প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আপনার জন্য আন্তরিক শুভেচ্ছা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে যে কোন চিত্র অংকন খুবই সুন্দর লাগে। আপনার চিত্রটি সেরকমই খুবই সুন্দর হয়েছে। মনে হচ্ছে একদম বাস্তব চিত্র অঙ্কন করেছেন ।সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাই জল রং দিয়ে অতি সুন্দর একটি পেইন্টিং আমাদের সামনে উপস্থাপন করেছেন ।ধাপে ধাপে খুবই সুন্দর কালার মেচিং করে ছবিটি বানিয়েছেন ।ধন্যবাদ ভাই এত সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.15
    JST 0.029
    BTC 56588.25
    ETH 2399.94
    USDT 1.00
    SBD 2.32