"জল রং দিয়ে ফুল আর্ট তৈরি" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

22-4-2022

৮ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ফুল আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ফুল আর্ট★

CamScanner 04-21-2022 23.24.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকন টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • পেন্সিল
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • জল রং
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20211113_220036.jpg

    তারপর জল রং গুলো আপনাদের মাঝে উপস্থাপন করে থাকি।

    ★ধাপ ৩★

    CamScanner 04-21-2022 23.25.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিত্র টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    IMG_20220421_231040.jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে লাল রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220421_231353.jpg

    তারপর নিচের অংশে সবুজ রং দিয়ে থাকি । এবং আপনাদের মাঝে শেয়ার করে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220421_231534.jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে ফুলের ডাটাতে সবুজ রং লাগিয়ে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220421_231807.jpg

    এরপর আবারও ধীরে ধীরে ফুলের পাতা গুলোতে সবুজ রং দিয়ে থাকি, যাতে করে আপনাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220421_232207.jpg

    তারপর চিত্রটির কালো রং ঘষাঘষি করতে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20220421_232219.jpg

    এরপর আমার তৈরি চিত্র টার কিছু কাজ সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    CamScanner 04-21-2022 23.24.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার জল রং দিয়ে আঁকা চিত্র টি। এবং আপনাদের মাঝে একটা ছবি তুলে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram5 আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    জল রং দিয়ে অনেক সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফুলের চিত্রাংকন টি। আপনি অনেক নিখুঁতভাবে এবং অনেক দক্ষতার সাথে এই ফুলটি অঙ্কন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের চিত্রাংকন আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    জল রং দিয়ে একটি ফুলের আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রথমে আপনি রুল দিয়ে অনেক সুন্দর ভাবে আর্ট তৈরি করে নিয়েছিলেন। তারপরে আপনি জল রং দিয়ে আর্ট করেছেন। আপনাকে ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    জল রং দিয়ে ফুল আর্ট তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগলো। লাল রং অনেক সুন্দর ফুটে উঠেছে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

     2 years ago 

    ওয়াও কী অসাধারণ একটি ফুল।জল রং দিয়ে তৈরি আপনার এই ফুলের অঙ্কন অসাধারন হয়েছে। আপনার এই ফুলের লাল ও সবুজ রং অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

     2 years ago 

    জল রং ব্যবহার করে ফুল এটি আমার কাছে বেশ ভালো লাগলো। আপনি দারুণ দক্ষতায় এটি সম্পূর্ণ করেছেন এবং আপনার প্রচেষ্টা দেখে ভালো লাগল। আমি আশা করবো আপনি আরো ভিন্ন কিছু নিয়ে আমাদের মাঝে হাজির হবেন যাতে করে আমাদের আকর্ষণ আরো বৃদ্ধি পায়। শুভকামনা রইল আপনার জন্য

     2 years ago 

    আপনার চিত্র অঙ্কণটি বেশ ভালোই ছিলো আপনি অনেক সুন্দর করে জল রং দিয়ে ফুলের পেইন্টিং করেছেন, যেটি দেখার মত ছিলো, আপনি তো আমাদের প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর পোস্ট উপহার দিতেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

     2 years ago 

    জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি ফুলের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। খুবই চমৎকার ভাবে দক্ষতার সঙ্গে আপনি এই ফুল অংকন করেছেন তবে আরেকটু ইউনিক হলে খুবই বেশি ভালো লাগতো।
    শুভকামনা রইল আপনার জন্য

     2 years ago 

    আপনি খুব সুন্দর একটি আর্ট করেছেন। আসলে এই আর্ট টি দেখতে অসাধারণ লাগছে। আর আপনি খুবই নিখুঁতভাবে এটা কাজ সম্পন্ন করেছেন ভাই এই জন্য এত দেখতে সুন্দর লাগছে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি ফুল অংকন করেছেন। এই ফুল অংকন খুবই সিম্পল এবং সোজা তবে আপনি লাল রঙের জল রং করাতে ফুলটি অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে এবং অনেক আকর্ষণীয় দেখাচ্ছে। ফুলের চিত্রটি আমার কাছে ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.15
    JST 0.029
    BTC 56588.25
    ETH 2399.94
    USDT 1.00
    SBD 2.32