DIY"এসো নিজে করি"গাছের উপর বাড়ি তৈরি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

19-10-2021

৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"গাছের ওপর বাড়ির চিত্র অংকন "



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো নিজ হাতে "গাছের ওপর বাড়ির চিত্র অংকন তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★গাছের ওপর বাড়ির চিত্র অংকন★

IMG_20211019_123616.jpg

জীবনের এই প্রথমবার নিজ হাতে তৈরি করলাম গাছের উপর বাড়ির চিত্র অংকন। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি গাছের ওপর বাড়ির চিত্র অংকনটা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কাগজ
  • রাবার
  • স্কেল
  • পেন্সিল
  • IMG_20211019_123820.jpg



    ★ধাপ ১★

    IMG_20211019_123836.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ নিই।

    ★ধাপ ২★

    IMG_20211019_113619.jpg

    তারপর পেন্সিল দিয়ে লম্বালম্বি একটা দাড়ি টানি।

    ★ধাপ ৩★

    IMG_20211019_114009.jpg

    তারপর তারপর ধীরে ধীরে ছাউনি তৈরি করি।

    ★ধাপ ৪★

    IMG_20211019_114345.jpg

    তারপর ঘরের উপর গাছের ডাল তৈরি করি।

    ★ধাপ ৫★

    IMG_20211019_114738.jpg

    তারপর ধীরে ধীরে পুরো গাছটায় তৈরি করে ফেলি।

    ★ধাপ ৬★

    IMG_20211019_115423.jpg

    তারপর ধীরে ধীরে গাছের ছোট ডালপালাগুলো তৈরি করি।

    ★ধাপ ৭★

    IMG_20211019_120358.jpg

    এরপর গাছের পাতা তৈরি করতে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20211019_122242.jpg

    তারপর পেন্সিল দিয়ে হালকা কালার করতে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20211019_123531.jpg

    কালার করার শেষে পেন্সিল এবং রাবার দিয়ে একটি ছবি তুলে ফেলি।

    ★ধাপ ১০★

    IMG_20211019_123616.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে আমার চিত্রটি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Cc:- @rme

    Sort:  
     3 years ago 

    বাহ চমৎকার একটি চিত্র অংকন করছেন তো। গাছের ঢালের ওপর বাড়ি জাস্ট অসাধারণ। এই চিত্র অংকন করতে অনেক দক্ষতার প্রয়োজন যেটা আপনি করে দেখালেন

     3 years ago 

    ভাই চেষ্টাই সফলতা চাবিকাঠি

     3 years ago 

    বাহ বেশ সুন্দর কনসেপ্ট ছিলো এটি। আমি স্কুল আর্মি স্কুলে পড়তাম তখন ক্যান্টমেন্টেও ট্রি হাউজ ছিলো। যা দেখতে বেশ সুন্দর ও মনোরম লাগতো। আপনি দেখছি হুবাহু সেই কনসেপ্টটি কাজে লাগিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

    অনেক সুন্দর হয়েছে মামা গাছের উপরে বাড়িটা। এমন গাছের উপরে কুঁড়েঘর সম্ভবত গ্রামে-গঞ্জে দেখা যায়। আমরা কিন্তু ছোটবেলায় এরকম অনেক কুঁড়ে ঘর তৈরি করে ছিলাম গাছের উপরে।

    ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

     3 years ago 

    এটি একটি সম্পূর্ণ ইউনিক আইডিয়া। যদিও আমাদের দেশে রাঙ্গামাটি এবং পার্বত্য অঞ্চলে বড় বড় পাহাড় অথবা পিলারের উপর ঘর নির্মাণ করা হয়। কিন্তু এটি নির্মাণ করা হয়েছে একটি গাছের উপর।

    দুর্দান্ত চিন্তাভাবনা আপনার

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

     3 years ago 

    জি ভাই আপনার প্রতি ভালোবাসা রইলো

     3 years ago 

    আপনার গাছের উপর বাড়ির চিত্র অংকনটি খুবই সুন্দর হয়েছে।কিভাবে একটা চিত্র অংকন করতে হবে তা আপনি ধাপে ধাপে তুলে ধরেছেন।
    শুভকামনা রইলো ভাইয়া।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য।

     3 years ago 

    কল্পনা আর ছবির মধ্যে রয়েছে একটি সুন্দর মিল পাওয়া যায়। সুন্দর হয়েছে আপনার ছবিটি।ধন্যবাদ আপনাকে ভাই।

     3 years ago 

    ধন্যবাদ আপনার গঠনমূল কমেন্ট করার জন্য।

     3 years ago 

    গাছের উপর বাড়ি। বাহ কী চিন্তা। আমি ছোটবেলা এই রকম ভাবতাম আমি গাছের ডালে বাড়ি করব। বাস্তবে এটা সম্ভব না হলেও আপনার ছবিতে সেটা যেন বাস্তব হয়ে উঠেছে। খুব সময় একেছেন।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া আপনার চিন্তাধারার প্রকাশ করার জন্য।

    বাহ ভাইয়া গাছের ডালে বাসা বানানো অনেক সুন্দর হয়েছে অংকন। আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রত্যেকটি ধাপে ধাপে অনেক সুন্দর করে উপস্থাপন করে পোস্ট সাজিয়েছেন।

     3 years ago 

    আপনার সুন্দর মত প্রকাশের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

     3 years ago 

    এটি একটি অসাধারণ আর্ট হয়েছে আপনার। আপনার জন্য শুভ কামনা রইল।

     3 years ago 

    অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

    গাছের উপর বাড়ি তৈরি চিত্রাঙ্কনটি দেখতে ভীষনভালো লাগছে। এ ধরনের চিত্রাঙ্কনে খুব দক্ষতার প্রয়োজন পরে। আমার কাছে ছবিটি খুব ভালো লেগেছে। শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.16
    JST 0.029
    BTC 68703.91
    ETH 2503.79
    USDT 1.00
    SBD 2.54