DIY"এসো নিজে করি"ওয়ালমেট || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

09-10-2021

২৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"রঙিন পেপারের ওয়ালমেট তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো নিজ হাতে "ওয়ালমেট তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ওয়ালমেট তৈরি করা★

IMG_20211008_161825.jpg

জীবনের এই প্রথম নিজ হাতে তৈরি করলাম ওয়ালমেট। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ওয়ালমেট টা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কাগজ
  • কাঁচি
  • ফেবিকল আঠা
  • পেন্সিল
  • IMG_20211008_162129.jpg



    ★ধাপ ১★

    IMG_20211008_144655.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ এবং স্কেল ও কলম দিয়ে 30/30 ইঞ্চির কয়েক টুকরো কাগজ কাটি।

    ★ধাপ ২★

    IMG_20211008_144720.jpg

    তারপর কাটা কাগজগুলো দিয়ে আমি গোল করি। আর একে একে অনেকগুলো গোলাকৃতি কাগজ তৈরি করি।

    ★ধাপ ৩★

    IMG_20211008_145652.jpg

    গোলাকৃতি পেপার দিয়ে আমি ত্রিভুজের মত আকৃতি করি, এবং সেগুলো কে আঠার মাধ্যমে লাগিয়ে দিই।

    ★ধাপ ৪★

    IMG_20211008_150817.jpg

    আবারো গোলাকৃতির দুই টুকরো কাগজ নিয়ে প্রায় ঘরের মতো ডিজাইন করে ফেলি।

    ★ধাপ ৫★

    IMG_20211008_151456.jpg

    ঘরের মতো অংশের উপর আবারো গোলাকৃতির তিন টুকরো কাগজ বসিয়ে দিই। এতে করে কিছুটা সৌন্দর্য ফুটে উঠে।

    ★ধাপ ৬★

    IMG_20211008_153706.jpg

    ঘরের মতো অংশের উপর বসিয়ে দেওয়ার জন্য কয়েকটি ফুল তৈরি করি। আর সেই কাজগুলো 6/6 ইঞ্চি করে কেটে নিয়ে ফুল তৈরি করি।

    ★ধাপ ৭★

    IMG_20211008_160831.jpg

    এবং ফুল তৈরি করার পর, এবার চারটি লাভ আকৃতির লাভ তৈরি করি। যাতে করে ওয়ালমেট সৌন্দর্য বৃদ্ধি পায়।

    ★ধাপ ৮★

    IMG_20211008_161126.jpg

    তারপর বানানো ফুল গুলো একে একে নির্দিষ্ট জায়গায় আঠা দিয়ে লাগিয়ে দিই।

    ★ধাপ ৯★

    IMG_20211008_161530.jpg

    এবং ফুলের পাশাপাশি লাভ আকৃতির লাভ গুলো ও ঘর আকৃতির মতো নিচের অংশে লাগিয়ে দিই।

    ★ধাপ ১০★

    IMG_20211008_161741.jpg

    অবশেষে আমার নিজ হাতের তৈরি ওয়ালমেট টি তৈরি হয়ে যায়।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG-20210813-WA0019.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Cc:- @rme
    @hafizullah

    Sort:  
     3 years ago 

    ভাইয়া আপনি খুবই সুন্দর প্রশংসনীয় একটি ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে ওয়ালমেট তৈরির কলা-কৌশল। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ ভাই

     3 years ago 

    বাহ!! কি দারুন দুজনের ওয়ালমেট প্রায় একই ধরনের হয়েছে আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া♥

     3 years ago 

    জী আপনার ওয়ালমেটি প্রায় আমার মতই দেখতে হয়েছে।আর সুন্দর মতামতের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

     3 years ago 

    শুভ কামনা♥

     3 years ago 

    বাহ কবি আপুর সাথে দেখি আপনার ওয়ালমেট টা মিলে গেলো। দুজন প্রায় একই ওয়ালমেট তৈরি করেছেন। আপনার উপস্থাপনাও বেশ সুন্দর হয়েছে। রঙিন কাগজের তৈরি এ সব ওয়ালমেট দেখতে সত্যিই অনেক সুন্দর লাগে

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    জীবনের এই প্রথম নিজ হাতে তৈরি করলাম ওয়ালমেট। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ওয়ালমেট টা আপনাদের অনেক ভালো লাগবে।

    সত্যি বলতে ভাই আপনি জীবনে প্রথমবার চেষ্টা করছেন অনেক সুন্দর হয়েছে এবং আপনি নিজের দক্ষতা খাটিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন যা দেখে আমি মুগ্ধ। আপনার জন্য শুভকামনা রইল ভাই অনেক সুন্দর ছিল। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা খুবই সাবলীলভাবে আমাদের বুঝতে সক্ষম হয়েছে। শুভকামনা রইল

     3 years ago 

    ধন্যবাদ ভাই অনুপ্রাণিত করার জন্য।

     3 years ago 

    ওয়ালমেটটা তো খুব সুন্দর তৈরি করেছেন। এবং লাল সাদা রঙের কম্বিনেশন টা খুব ভালো লাগছে। উপস্থাপনা টাও খুব ভালো ছিল।।

     3 years ago 

    ভাই ধন্যবাদ

    ওয়ালমেটটা তো খুব সুন্দর তৈরি করেছেন।আপনার উপস্থাপনাও বেশ সুন্দর হয়েছে। রঙিন কাগজের তৈরি এ সব ওয়ালমেট দেখতে সত্যিই সুন্দর লাগে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল ভাইয়া।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    খুব সুন্দরভাবে আপনি আজকের এই ওয়ালমেট টি বানিয়েছেন ভাই... প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে সাজিয়েছেন যেটা বেশ চমৎকার ছিলো। আপনার জন্যে শুভকামনা রইলো/

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া গঠনমূলক কমেন্ট করার জন্য।

     3 years ago 

    আপনার বানানো ওয়ালমেট টি খুবি সুন্দর হয়েছে

     3 years ago 

    ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

     3 years ago 

    আপনি অনেক দক্ষতার সাথে ওয়ালমেট তৈরি করেছেন। কাগজের ওয়ালমেট খুবই সুন্দর হয়েছে।

    ভাইয়া আপনি অনেক দক্ষতার সাথে কাগজের ওয়ালমেটটি তৈরি করছেন।আপনার জন্য অনেক শুভ কামনা রইল।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ‌

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.13
    JST 0.030
    BTC 64364.24
    ETH 3416.30
    USDT 1.00
    SBD 2.48