["আমার বাংলা ব্লগ"] "জল রং দিয়ে চিত্র অংকন" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

18-1-2022

৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আসসালামুআলাইকুম বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তবে অনেক কষ্ট করে পারিবারিক চাপ থাকার সত্বেও অল্প সময়ের মধ্যে যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন★

IMG_20220118_201349.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে আমার চিত্রটি দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি
  • IMG-20211213-WA0013.jpg



    ★ধাপ ১★

    IMG_20220118_154429.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে চিএ ও চারপাশ দাড়ি টেনে নিই।

    ★ধাপ ২★

    IMG_20220118_155101.jpg

    তারপর জল রং পানির সাথে মিশিয়ে নেওয়ার পর রং করতে শুরু করি, এবং কিছু টা চিত্র টি সুন্দর হয়ে আসে। এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৩★

    IMG_20220118_155540.jpg

    তারপর ধাপে ধাপে পরের চিত্র টির রঙের উপস্থাপনা করতে থাকি এবং নিচের অংশের লাল রং লাগিয়ে থাকি।

    ★ধাপ ৪★

    IMG_20220118_162032.jpg

    এরপর দুটি রঙের মাঝামাঝি হালকা সাদা রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220118_162032.jpg

    তারপর পুরোপুরি ভাবে রং তৈরি শেষ করি, এবং পাতা ছাড়া গাছের চিহ্ন তৈরি করি। আবার দেখতে ও অনেক সুন্দর হয়।

    ★ধাপ ৬★

    IMG_20220118_162815.jpg

    এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে তুলি দিয়ে পাথরের কালার তৈরি করে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220118_163959.jpg

    এরপর গাছের চিহ্ন গুলোর উপর কালো কালার করতে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20220118_165329.jpg

    তারপর নিচের পাথরের ডোর ডোর সাদা কালার করতে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20220118_201349.jpg

    এরপর পুরোপুরি ভাবে আমার হাতের চিএ টি সম্পূর্ণ ভাবে তৈরি হয়েছে। এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220118_201629.jpg

    এরপর আমার তৈরি চিএ টির সাথে নিজের একটা ছবি তুলে ফেলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    জল রং দিয়ে চিত্র অংকনটি খুব সুন্দর লাগছে ।আপনার চিত্র অংকন এর ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন ও বর্ণনা দিয়েছেন যা বোঝার জন্য সহজ হয়ে গেছে ।শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে আপনি খুব সুন্দর চিত্র অঙ্কন করেছেন।প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনাকে ধন্যবাদ সুন্দর আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    জল রঙ দিয়ে সুন্দর একটি চিত্র এঁকেছেন খুব ভালো দেখে।শুভ কামনা রইল।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ওয়াও ভাই অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি আমার কাছে অনেক ভালো লেগেছে আর আপনি প্রতিটা স্টেপ অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

    আপনার চিত্রটি আমার কাছে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি স্টেপ শেয়ার করেছেন। আমার কাছে আপনার উপস্থাপনা অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

    EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে ভাই দেখে অনেক ভালো লাগলো আপনার জন্য শুভকামনা রইলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন দারুন হয়েছে

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    অনেক সুন্দর করে, ছবি আঁকার ধারণা, আমাকেও অনুপ্রাণিত করে।খুব সুন্দর।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    আপনিও অভিনন্দিত

     3 years ago 

    জলরং দিয়ে চিত্রাংকন টি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। অংকনের প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জলরং দিয়ে আপনার অঙ্কন করা চিত্রটি দারুন হয়েছে ভাই।মাটির উপর জন্মানো গাছটি খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।ধাপগুলো খুব সুন্দরভাবে দেখিয়েছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.15
    JST 0.029
    BTC 61199.00
    ETH 2393.68
    USDT 1.00
    SBD 2.56