["আমার বাংলা ব্লগ"] "জল রং দিয়ে চিত্র অংকন" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

1-1-2022

১৭ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে,আর অনেক কষ্ট করে মাথা ব্যাথা থাকার সত্বেও অল্প সময়ের মধ্যে যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন★

IMG-20220101-WA0001.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে আমার চিত্রটি দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি
  • IMG-20211213-WA0013.jpg



    ★ধাপ ১★

    IMG_20220101_154904.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে চারপাশে দাড়ি টেনে নিই।

    ★ধাপ ২★

    IMG_20220101_160107.jpg

    তারপর জল রং পানির সাথে মিশিয়ে নেওয়ার পর রং করতে শুরু করি দুই পাশে নীল রং। এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৩★

    IMG_20220101_160739.jpg

    তারপর ধাপে ধাপে উপস্থাপনা করতে থাকি এবং ৪ ধাপের রং তৈরি করি।

    ★ধাপ ৪★

    IMG_20220101_161623.jpg

    এরপর আরও দুটি রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220101_162135.jpg

    তারপর পুরোপুরি ভাবে রং তৈরি শেষ করি, এবং দেখতে অনেক সুন্দর হয়।

    ★ধাপ ৬★

    IMG_20220101_162817.jpg

    এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে গাছের চিহ্ন সিটি পেন দিয়ে তৈরি করে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220101_163617.jpg

    এরপর চিহ্ন গুলোর উপর কালো কালার করতে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20220101_164124.jpg

    তারপর গাছের ডাল পালা তৈরি করে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20220101_164649.jpg

    এরপর চিএ টির নিচে সাদা রং দিয়ে পানির মতো করে দেই।

    ★ধাপ ১০★

    IMG-20220101-WA0001.jpg

    এরপর পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায় আমার চিএ টি।

    ★ধাপ ১১★

    IMG-20220101-WA0000.jpg

    এরপর আমরা তৈরি চিএ এর সাথে একটা ছবি তুলে ফেলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 
    জল রং দিয়ে আঁকা নদীর মাঝখানে গাছের চিত্র কোনটি অসাধারণ লাগছে দেখতে। ছবিতে রিফ্লেকশন এর কারণে ছবিটি দেখতে আরো আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি চিত্র আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।
     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    ওয়াও অসাধারণ হয়েছে ভাইয়া আপনার জল রং দিয়ে আঁকা চিত্র টি। সত্যিই দেখে অনেক ভালো লাগলো এবং চিত্রটি দেখার মত। ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সবার মাঝে শেয়ার করে তুলে ধরার জন্য। আপনার প্রতি শুভকামনা এবং ভালোবাসা রইলো।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার ছবিটি অংকন করা দারুন হয়েছে। আমি যতদূর বুঝেছি আপনার ছবিটি দেখে এটি অনেকটা মিরর শ্যাডো তৈরি করার চেষ্টা আপনি করেছেন। আইডিয়াটি মন্দ নয়। সুন্দর হয়েছে ছবি মিরর অংশটুকু। তবে সবসময় মনে রাখতে হবে মিরর অংশ টুকু একটু হালকা টাইপের কালার হয়। ধন্যবাদ

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া আপনার জল রং দিয়ে চিত্রটি খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে পানিতে গাছের প্রতিচ্ছবি টা তো একদম অসাধারণ লাগছে দেখতে। তাছাড়া প্রতিটি ধাপ ও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    জল রং দিয়ে আপনি দারুন একটি আর্ট করেছেন। আপনার আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে।জল রং দিয়ে আর্ট করতে খুবই সময় ও ধৈর্য্যের প্রয়োজন যেটি আপনি খুবই দক্ষতার সঙ্গে করেছেন। প্রতিটি ধাপ চমৎকারভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর আর্ট শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া আপনার জল রং দিয়ে আঁকা রঙিন চিত্রটি খুব সুন্দর হয়েছে হঠাৎ করে তাকালে বোঝা যায়না যে এটি জল রং দিয়ে আঁকা হয়েছে মনে হচ্ছে ছবিটি ক্যামেরা দিয়ে তুলেছেন। খুব সুন্দর ভাবে আপনি কালার কম্বিনেশন করেছেন দেখতে অনেক ভালো লাগছে ।নতুন বছরের অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    ভাইয়া অসাধারণ সুন্দর একটি সৃজনশীল মূলক কাজ করেছেন আপনি। জল রং দিয়ে করা আপনার পেইন্টিং টি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার পেইন্টিং এর প্রতিটি ধাপের ফটোগ্রাফি এবং বর্ণনা অতি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। খুবই সুন্দর একটি পোষ্ট উপহার দেয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জাস্ট অসাধারণ জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন ভাইয়া, আপনার অঙ্কিত এই প্রাকৃতিক দৃশ্য টি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে নদীর মাঝে গাছের প্রতিফলক আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আমি সত্যিই আপনার অংকন দেখে মুগ্ধ। এত সুন্দর একটি অংকন আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার এই পেইন্টিংটি আসলেই অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে পানিতে গাছের প্রতিবিম্ব টি আপনি অনেক সুন্দর দেখিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    হ্যাপি নিউ ইয়ারের শুভেচ্ছা ভাইয়া💐💐

    ভাইয়া ,আমি আপনার অঙ্কন দেখে মুগ্ধ হলাম।খুবই সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলেছেন।অসম্ভব সুন্দর হয়েছে👌ধন্যবাদ ও শুভকামনা রইলো ভাইয়া।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু। দু:খিত আপু দেরি করে উইস করলাম হ্যাপি নিউ ইয়ার।

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.13
    JST 0.030
    BTC 65017.48
    ETH 3454.80
    USDT 1.00
    SBD 2.50