["আমার বাংলা ব্লগ"] "বড় বোয়াল মাছের রেসিপি " // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

07-2-2022

২৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব জানাই এপার ও ওপার বাংলার সকল আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুদের। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে বড় বোয়াল মাছের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আর আমি এই সব রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। তো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

বড় বোয়াল মাছের রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই একটু চিন্তা-ভাবনা করেই এই রকম ইউনিক রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আর বড় বোয়াল মাছের এর রেসিপি তুলে ধরবো আর আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাকঃ-

🐟🥣রেসিপির ছবি:-🥣🐟

IMG_20220123_192752.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
বোয়াল মাছ১৫কেজি/রান্না করা হয় ১কেজি
পেঁয়াজ বাটাপরিমাণ মতো
রসুন বাটাপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
মরিচ বাটাপরিমাণ মতো
ধুনিয়া বাটাএক চামচ
তেল২০০মিলি
IMG_20220123_182011.jpgIMG_20220123_184918.jpg

প্রথমে আমি বাজার থেকে ১৫ কেজি ওজনের বড় বোয়াল মাছ নিয়ে আসি এবং পরিস্কার করে এক বাটি নেই। এবং তারপর একটা ছবি তুলে ফেলি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি খুব যত্ন সহকারে তুলে ধরবো। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।


🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG_20220123_182011.jpg

  • প্রথমে আমি মাছ টি কে পরিস্কার করে একটি পাত্রে নেই এবং একটা ছবি তুলে ফেলি ।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG_20220123_184918.jpg

  • তারপর আমি সব ধরনের মসলা বেটে নেই!


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG_20220123_184938.jpg

  • তারপর আমি মরিচ বাটা দিয়ে নেই এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG_20220123_184950.jpg

  • তারপর আমি সেগুলোর উপর এক এক করে আদা বাটা দিয়ে থাকি।


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG_20220123_185008.jpg

  • তারপর আমি রসুন বাটা দিই এবং সেগুলো একটি ছবি তুলে শেয়ার করে থাকি।


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG_20220123_185017.jpgIMG_20220123_185044.jpg
  • এরপর হলুদ দিয়ে থাকি এবং তারপর তেল দিয়ে থাকি ।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG_20220123_185114.jpgIMG_20220123_185150.jpg
  • এরপর সব কিছু দেওয়া পরে ভালো ভাবে মিশিয়ে নিই।


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG_20220123_185208.jpgIMG_20220123_185333.jpg
  • এরপর কিছু পরিমাণ পানি ঢেলে দেই এবং চঙলার উপর বসিয়ে দিই ।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


IMG_20220123_185406.jpgIMG_20220123_191057.jpg
  • এরপর কড়াই মধ্যে ঢাকনা দিয়ে থাকি। আবার অল্প সময়ের মধ্যে আবার ঢাকনা খুলে কষতে থাকি।


🍽🥣ধাপঃ ১০🥣🍽



IMG_20220123_185406.jpgIMG_20220123_192702.jpg
  • এরপর আবার ও ঢাকনা দিয়ে কয়েক মিনিট পর খুলে দেখি আমার তৈরি রান্না টা হয়ে এসেছে।


🍽🥣ধাপঃ ১১🥣🍽



IMG_20220123_192752.jpg

  • এরপর আমার রেসিপি টা তৈরি হয়ে যায় এবং পরিবেশনের রেডি করে ফেলি! বড় বোয়াল মাছের রেসিপি



আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

বড় বোয়াল মাছের রেসিপি দেখে তো লোভ লেগে যাচ্ছে। খেতে ইচ্ছে করছে আর রান্নাটাও বেশ মজার মনে হচ্ছে। আর রান্নার সাথে সাথে কিন্তু উপস্থাপনাটাও অনেক সুন্দর ছিল অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

বড় বোয়াল মাছের রেসিপি টি দেখতে অনেক সুন্দর লাগছে বোয়াল মাছ আমি কখনো খাইনি তবে আপনার রেসিপিটি দেখে এবং মাছের থাকার আকার গুলো দেখে খুব লোভ লাগছে খেতে অসম্ভব সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনার বড় বোয়াল মাছের রেসিপিটি দেখে আমার মুখে পানি চলে আসলো। অনেক দিন ধরে আমার বোয়াল মাছ খাওয়া হইনি। আপনার রেসিপিটি দেখে আমার ভিষণ খাইতে ইচ্ছা করতেছে। ভাইয়া আপনি অনেক সুন্দর করে বোয়াল মাছের রেসিপি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে।। আপনার শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 
আপনার রেসিপি দেখে আমার জিভ জল চলে আসলো। বাহ খুব সুন্দর হয়েছে। বোয়াল মাছ আমার অনেক পছন্দের। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। শুভকামনা রইলো আপনার জন্য।
 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

বোয়াল মাছের রেসিপি ওয়াও 😋😋😋
আমার খুব ফেভারিট। তবে আমাদের এখানে বর্ষার সময় ছাড়া এ মাছ পাওয়া যায় না ।আপনি দারুন লোভনীয় ভাবে প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খাওয়ার জন্য ।মনে হচ্ছে এখনই এক পিস তুলে খেয়ে নিই।। শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

বোয়াল মাছ খেতে খুবই সুস্বাদু হয়। এই মাছটায় অন্যরকম একটা টেস্ট খুঁজে পাওয়া যায়।যা আমার কাছে বেশ ভালো লাগে। বোয়াল মাছের রেসিপি টি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতেও সুস্বাদু হবে। রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনার বোয়াল মাছের রেসিপি দেখে পুরো লোভে পড়ে গেলাম। আপনি অসাধারণ ভাবে রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির কালারটা অনেক আকর্ষনীয় হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

বড় বোয়ল মাছের খুব সুন্দর লোভনীয় একটি রেসিপি করেছেন আপনি ভাই দারুন ভাবে গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

বোয়াল মাছ আমার অনেক পছন্দের একটি মাছ এটি সত্য। বোয়াল মাছে প্রচুর পরিমাণে চর্বি থাকে যার কারণে এই মাছের স্বাদ অন্য মাছের চেয়ে অনেক বেশি।যাই হোক লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

ভাইয়া আপনার বড় বোয়াল মাছের রেসিপি টা দেখতে খুবই সুস্বাদু হয়েছে। এটা দেখে আমার জিভে জল চলে আসছে। আপনাকে অনেক ধন্যবাদ এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43