"DIY"এসো নিজে করি"হিমালয়ের চিত্র || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

31-10-2021

১৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"হিমালয়ের চিত্র অংকন"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো নিজ হাতে "হিমালয়ের চিত্র অংকন তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★হিমালয়ের চিত্র অংকন★

IMG_20211031_150852.jpg

জীবনের এই প্রথমবার নিজ হাতে তৈরি করলাম হিমালয়ের চিত্র অংকন। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি হিমালয়ের চিত্র অংকনটা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কাগজ
  • রাবার
  • স্কেল
  • পেন্সিল
  • জল রং
  • IMG_20211031_140203.jpg



    ★ধাপ ১★

    IMG_20211031_140238.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ নিই।

    ★ধাপ ২★

    IMG_20211031_141028.jpg

    তারপর ত্রিভুজ আকৃতির একটি চিত্র অঙ্কন করি।

    ★ধাপ ৩★

    IMG_20211031_142116.jpg

    তারপর তারপর ধীরে ধীরে ত্রিভুজের কালার দিয়ে থাকি।

    ★ধাপ ৪★

    IMG_20211031_143752.jpg

    তারপর বরফের মত দেখা যায় সে রকম রং করে থাকি।

    ★ধাপ ৫★

    IMG_20211031_144859.jpg

    তারপর আকাশ তৈরি করে এবং কিছুটা কালার দিই।

    ★ধাপ ৬★

    IMG_20211031_145810.jpg

    তারপর ধীরে ধীরে সূর্য আস্তর যাওয়ার কালার দিই।

    ★ধাপ ৭★

    IMG_20211031_150432.jpg

    এরপর সম্পূর্ণ আকাশটা তৈরি করে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20211031_150852.jpg

    তারপর সূর্যের তৈরি করে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20211031_150853.jpg

    তারপর সম্পূর্ণভাবে হয়ে যায় আমার তৈরি হিমালয়ের চিত্রটি।

    ★ধাপ ১০★

    IMG_20211031_151044.jpg

    তারপর আমার সাথে একটা ছবি তুলি ফেলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    বাহ!! দারুণ তো বিষয়টি আমার কাছে খুব ভালো লেগেছে।অসাধারণ হয়েছে আপনার অংকন।
    শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

     3 years ago 

    জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া।
    আমার অনেক বেশি পছন্দ এই জল রঙ এর কাজ গুলো। আপনার আজকের কাজটি খুব সুন্দর হয়েছে। আপনার আর্ট এর যে জিনিষটা আমার বেশি ভালো লেগেছে তা হলো হিমালয়ের চূড়াটি।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

     3 years ago 

    ওয়াও আপনি তো অনেক সুন্দর ভাবে হিমালয় এঁকেছেন আপনি রংতুলিতে। অনেক অনেক ভালো লেগেছে আমার। এগিয়ে যান ভাই।দোয়া রইল।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে জানাই আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    সত্যি ভাই মুগ্ধ হয়ে গেলাম। হিমালয় চিত্র অসাধারণ চিন্তাধারা নিয়ে আপনি এত সুন্দর পেইন্টিং করেছেন। দেখে খুবই ভালো লাগলো। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

     3 years ago 

    আপনার গঠনমূলক আলোচনা করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

    বাহ ভাইয়া সত্যিই জল রং ব্যবহার করে অনেক সুন্দর হিমালয় পর্বত আর্ট করেছেন। সত্যি অনেক ভালো লাগলো। প্রত্যেকটা ধাপে ধাপে সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনার সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশ করার জন্য আপনাকে অনেক অনেক শুভকামনা জানাই ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    ভাই আপনার হিমালয়ের চিত্রটি খুবই সুন্দর হয়েছে। জল রং দিয়ে আঁকা ছবিগুলো আমার কাছে খুবই ভালো লাগে ।আপনার আর্টটি দারুন সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে আপনার এত সুন্দর আর্টটি শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    সুন্দর হয়েছে আপনার হিমালয়ের চিত্র
    তবে চেষ্টা করলে আরও ভালো করতে পারবেন ইনশাআল্লাহ
    আপনার জন্য দোয়া আর ভালোবাসা রইল 🥰🥰🥰🥰

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    আপনার অঙ্কিত হিমালয়ের চিত্রটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। জল রং দিয়ে আর্ট করতে আমার ভীষণ ভালো লাগে। আপনি জল রং ব্যবহার করে খুব সুন্দর একটি হিমালয় এঁকেছেন। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

     3 years ago 

    আপনার সুন্দর মতামত বুঝিয়ে কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    আজকের হিমালয়ের চিত্রটি অনেক সুন্দর হয়েছে। আমিতো ভাবতেও পারিনি আমি এত সুন্দর চিত্র অঙ্কন করতে পারেন। প্রতিটি ধারাবাহিকভাবে আপনি উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

     3 years ago 

    আপনার সুস্থ সবল মনের ভাব প্রকাশ করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.16
    JST 0.030
    BTC 63017.22
    ETH 2457.38
    USDT 1.00
    SBD 2.61