DIY-এসো নিজে করি// আমার বাংলা ব্লগ// পুঁতি দিয়ে ফুল তৈরি[১০% পে আউট @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

22-1-2022

৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"পুঁতি দিয়ে ফুল তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "পুঁতি দিয়ে ফুল তৈরি" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে,আর অনেক কষ্ট করে ফোনের যান্ত্রিক সমস্যা থাকার সত্বেও অল্প সময়ের মধ্যে যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★ পুঁতি দিয়ে ফুল তৈরি★

IMG_20220121_155054.jpg

আমি আজকে পুঁতি দিয়ে ফুল তৈরি করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ফুল টি আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে আমার ফুল টা দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • গ্লু গান
  • পেন্সিল
  • পুঁতি
  • কাগজ
  • IMG_20211226_202450.jpg

    IMG_20220121_154508.jpg



    ★ধাপ ১★

    IMG_20220121_151318.jpg

    আমি প্রথমে একটি রঙিন কাগজে ফুল অংকন করে নিই এবং তারপর আপনাদের মাঝে শেয়ার করার জন্য ছবি তুলি।

    ★ধাপ ২★

    IMG_20211226_202450.jpg

    তারপর গ্লু গান টি বিদ্যুৎতের সাথে লেগে দেই। এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৩★

    IMG_20220121_154508.jpg

    তারপর রঙিন কয়েকটি পুঁতি নেই। এরপর দ্বিতীয় ধাপের কাজ শুরু করি।

    ★ধাপ ৪★

    IMG_20220121_152226.jpg

    এরপর রঙিন কাগজের উপর অংকন করা চিহ্নটির সাথে গ্লু গানের সাহায্যে পুঁতি গুলো লাগিয়ে দিই,এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220121_152541.jpg

    তারপর ধীরে ধীরে সব পুঁতি গুলো বসিয়ে দিই, এবং দেখতে অনেক সুন্দর হয়।

    ★ধাপ ৬★

    IMG_20220121_152909.jpg

    এরপর মাঝ বরাবর নীল রঙের একটি পুঁতি গ্লু গান দিয়ে লাগিয়ে দিই।

    ★ধাপ ৭★

    IMG_20220121_153426.jpg

    এরপর সোনালী পুঁতি গুলো ফাঁকা জায়গায় লাগিয়ে দিই।

    ★ধাপ ৮★

    IMG_20220121_154354.jpg

    তারপর পুরোপুরি ভাবে লাগানো শেষ হয়।

    ★ধাপ ৯★

    IMG_20220121_155054.jpg

    এরপর সুন্দর করে তোলা জন্য একটু ঘষামাজা করে নিই এবং পুরোপুরি ভাবে আমার কাজ শেষ হয়ে যায়।

    ★ধাপ ১০★

    IMG_20220121_155350.jpg

    এরপর আমার তৈরি করা পুঁতির ফুলের সাথে একটা ছবি তুলে ফেলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram5 আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    পুঁতি দিয়ে ফুল তৈরি ইউনিক আইডিয়া ছিলো দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    বাহ ভাইয়া পুঁতি দিয়ে খুব সুন্দর একটি ফুল আপনি তৈরি করেছেনতো দেখতে অনেক ভালো লাগছে। আর আপনি পেন্সিল দিয়ে ফুলটি খুব সুন্দর করে এঁকেছেন এর জন্য পুঁতি দেওয়ার পড়ে ফুলটি আরো অনেক বেশি ভালো লাগছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    দাদা পুতি দিয়ে ফুল তৈরি খুব সুন্দর ভাবে করেছেন। এবং অনেক ধৈর্য্য সহকারে করেছেন আপনার পুরো কাজটি দেখেই বোঝা যাচ্ছে। এবং ফুলটিও দেখতে খুব সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ দাদা এত সুন্দর ভাবে পুতি দিয়ে ফুল তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    পুঁতি দিয়ে ফুল তৈরী এটা আমার প্রথম দেখা।তবে,আপনার ফুলে কালার কম্বিনেশনটা কিন্তু দারুণ ছিলো।সাদার মাঝে রঙ্গিন সেই সাথে সোনালী। এক কথায় চমতকার। পরবর্তী চমকের অপেক্ষায় থাকলাম।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    শুভেচ্ছা ও শুভকামনা আপনার জন্য ও ভাই।

    পুথি বসানো কাজ গুলো আমাক অনেক ভালো লাগে আমিও মাঝে মাঝে এই সব কাজ করি। আমার মনে হয় লাল কালারের পুথি দিলি আরো বেশি সুন্দর লাগতো ভাই।

    তবে আপনার আজকের পুথি দিয়ে কাজ করা ফুল আমার কাছে অনেক অনেক আকর্ষণ করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনার এই সুন্দরতম উপস্থাপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনি পুতি দিয়ে খুব সুন্দর ফুল তৈরি করেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন সব মিলিয়ে খুব সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ ভাই।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    পেন্সিল দিয়ে আগে অঙ্কন করে নেওয়াতে পুতি দিয়ে ফুল টি বানাতে মনে হয় সহজ হয়েছে । ফুলটি আরেকটু বড় হলে আরো সুন্দর লাগতো । তবে পুতি দিয়ে ফুল বানানোর আইডিয়াটা ভালো ছিল । ধন্যবাদ

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    পুঁতি দিয়ে আপনি অনেক সুন্দর একটা ডিজাইন তৈরি করেছেন।যেটি দেখতে অনেক সুন্দর লাগতেছে।গোল্ডেন কালারের পুঁতি গুলো ব্যবহার করার কারণে সেটি আরো আর্কযনীয় লাগতেছে।ধন্যবাদ ভাইয়া আপনাকে

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভিন্ন ভিন্ন বর্ণের পুঁতিগুলো দিয়ে আপনি অনেক সুন্দর ফুল তৈরি করেছেন ভাই। পুতি গুলোর সাহায্যে ফুল তৈরি করায় দেখতেও বেশ চমৎকার লাগছে। পুতি দিয়ে ফুল তৈরি করার পদ্ধতি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    পুঁতি দিয়ে ফুল ,খুবই সুন্দর হয়েছে দেখতে।আপনি প্রথমে একে করেছেন বলে সেটি নিখুঁত হয়েছে।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

    Coin Marketplace

    STEEM 0.15
    TRX 0.12
    JST 0.026
    BTC 56787.81
    ETH 2507.96
    USDT 1.00
    SBD 2.24