["আমার বাংলা ব্লগ"] "জল রং দিয়ে চিত্র অংকন" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

24-1-2022

১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আসসালামুআলাইকুম বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তবে অনেক কষ্ট করে শারীরিক সমস্যা থাকার সত্বেও অল্প সময়ের মধ্যে যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন★

IMG_20220124_162914.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে আমার চিত্রটি দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি
  • IMG-20211213-WA0013.jpg



    ★ধাপ ১★

    IMG_20220124_154008.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে চিএ টি অংকন করে নিই।

    ★ধাপ ২★

    IMG_20211113_220036.jpg

    তারপর জল রং পানির সাথে মিশিয়ে নেওয়ার পর রং করার প্রস্তুতি নেই। এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৩★

    IMG_20220124_154729.jpg

    তারপর ধীরে ধীরে চিত্র টির রঙের উপস্থাপনা করতে থাকি এবং নিচের অংশের সবুজ রং লাগিয়ে দিবো।

    ★ধাপ ৪★

    IMG_20220124_155332.jpg

    এরপর লাল রঙের পাশাপাশি পাতাগুলোতে সবুজ ও রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220124_155623.jpg

    তারপর পুরোপুরি ভাবে ফুলের রং তৈরি শেষ করি, এবং পাতা ছাড়া গাছের চিহ্ন তৈরি করি। আবার দেখতে ও অনেক সুন্দর হয়।

    ★ধাপ ৬★

    IMG_20220124_160034.jpg

    এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে তুলি দিয়ে নিচের ফুলটির রং তৈরি করে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220124_160407.jpg

    এরপর পাতার চিহ্ন গুলোর উপর সবুজ কালার করতে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20220124_161121.jpg

    তারপর নিচের ডাটাগুলোর সবুজ কালার করতে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20220124_161458.jpg

    এরপর পুরোপুরি ভাবে আমার হাতের চিএ টি সম্পূর্ণ ভাবে তৈরি হয়েছে। এবং আর একটু সুন্দর করে তোলার জন্য ঘষাঘষি করি।

    ★ধাপ ১০★

    IMG_20220124_162914.jpg

    এরপর আমার তৈরি চিএ টি পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায়। এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১১★

    IMG_20220124_212403.jpg

    এরপর আমার তৈরি চিএ টি পুরোপুরি ভাবে তৈরি হয়ে যাওয়া সাথে আমার একটা ছবি তুলে ফেলি। এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    জল রং দিয়ে ফুলের আঁকা চিত্র টি আমার অনেক অনেক ভালো লেগেছে, আমি প্রথমে দেখেই বুঝতে পারিনি যে এটা জল রং দিয়ে অঙ্কন করা হয়েছে। হুবহু ফুলের মত দেখাচ্ছে। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে ফুলের ছবি খুব ভালো এঁকেছেন। বিশেষ করে ধাপে ধাপে সুন্দর করে বিভিন্ন কালার দিয়েছেন। তবে, ফুলের উপরে যে ডাটা, পাতা ব্যবহার করেছেন, তাতে এটির সৌন্দর্য ,আরো বৃদ্ধি পেয়েছে। ধন্যবাদ ও আমন্ত্রণ রইলো।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভালবাসা ও শুভকামনা সেই সাথে আমন্ত্রন রইলো।

     3 years ago 

    জল রং দিয়ে অঙ্কন করা অনেক দক্ষতার কাজ।আর আপনি খুব সুন্দর ভাবে দক্ষতা সহকারে জল রং দিয়ে ফুলের চিত্রটি অঙ্কন করেছেন। দেখতে ও ভীষণ সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 
    আপনার অংকন আমার বরাবরই ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে আজকের এই ফুলটি অংকন করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে এটি।
     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনি জল রং দিয়ে ফুলের ছবি অনেক সুন্দর ভাবে এঁকেছেন। ফুলের উপরের পাতা দুটো না দিলে অনেক সুন্দর হতো ভাইয়া। তাও আপনার জল রং দিয়ে ফুল তৈরি টি আমার কাছে অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইলো আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    জল রং দিয়ে অসাধারণ একটা ফুলের চিত্রাংকন করলেন। সত্যি ফুলটা কে দেখতে খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। ফুলের চারপাশে ছোট ছোট পাতা দেওয়ার কারণে তো আরো সুন্দর ফুটে উঠেছে। আসলেই আপনি অসাধারণ একটা আর্ট করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    সুন্দর এঁকেছেন । তবে আর্টের ক্ষেত্রে আরও মনোযোগী হতে হবে । চেষ্টা করুন ভিন্ন টপিকের উপর আর্ট করার জন্য । শুভেচ্ছা রইল আপনার জন্য ।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাই আপনাকে।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.13
    JST 0.027
    BTC 58986.04
    ETH 2580.24
    USDT 1.00
    SBD 2.53