"তাল দিয়ে তেলে পিঠা রিভিউ" ।। আমার বাংলা ব্লগ ।। ‌‌‌‌‌10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা


আমি @sangram5 বাংলাদেশ থেকে লিখছি!


░▒▓█আসসালামুআলাইকুম বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন?█▓▒░


আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে তাল দিয়ে তেলে পিঠা রিভিউ আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি বন্ধুরা আমার এই রেসিপি টা আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা দেরী না করে রেসিপিটার সম্পর্কে জেনে নেওয়া যাক। !


IMG_20210831_203928.jpg

Location:
https://what3words.com/shipyards.magically.corrupted




তাল দিয়ে তেলে পিঠা রিভিউ


  • তাল দিয়ে তেলের পিঠা বানাতে যা যা লাগে

  • উপাদান:পরিমাণ:
    তাল:১টা
    ময়দা:২ কেজি
    চিনি :৩ কেজি
    তেল:১.৫ লিটার
    দুধ পাউডার:পরিমাণ মতো
    ডিম:২টা

    IMG_20210831_153017.jpg

    IMG_20210831_155303.jpg

    IMG_20210831_154824.jpg

    IMG_20210831_153214.jpg




    • ধাপ ১: প্রথমে আমি বাজার থেকে তাল কিনে নিয়ে আসি, এবং এনে আম্মুকে দিই ।তারপর তালের রস বের করা হয়, পরে তালের রসের সাথে চিনি মিশ্রণ করা হয়।

    • IMG_20210831_153546.jpg

      IMG_20210831_155553.jpg

      ধাপ ১


      • ধাপ ২:চিনি মিশ্রণ রসের সাথে ময়দা গুলো কে ধীরে ধীরে মাখতে হবে। এবং ময়দা ও চিনি মিশ্রিত রস মাখতে মাখতে এক পর্যায়ে তেলে ছেড়ে দেওয়ার উপযোগী হয়ে ওঠে।

      • IMG_20210831_155841.jpg

        ধাপ ২

        IMG_20210831_160305.jpg

        ধাপ ৩


        • ধাপ৩: তারপর চুলার উপর কড়াই চাপিয়ে দিই, এবং তেল ঢেলে দিয়ে তেল টাকে গরম করে নিই। আর কিছুক্ষণের মধ্যেই তালের রস মাখা ময়দা টা তেলের মধ্যে ছেড়ে দেই।


          • ধাপ ৪:তেলের মধ্যে রসে মাখা ময়দাটা ছেড়ে দেওয়ার সাথে সাথেই দারুণভাবে ফুলে উঠতে থাকে, এতে করে বুঝবেন যে আপনার রসে মাখা ময়দাটা খুব ভালোভাবে মেশান হয়েছে।

          • IMG_20210831_163059.jpg

            ধাপ ৪

            IMG_20210831_163035.jpg

            ধাপ ৫:


            • ধাপ ৫: ফুলে ওটার সাথে সাথে কড়াই থেকে নামানো যাবে না। কারণ পিঠার ভিতরে ময়দান থেকে যাবে। সেই জন্য কিছুক্ষণ তেলের মধ্যে পিঠা টাকে নাড়তে হবে, তারপর কড়াই থেকে তুলতে হবে।


              • ধাপ ৬:এইভাবে পর্যাক্রমে আমার আম্মু তেলের পিঠা বানাতে থাকে। আর একের পরে এক তালের রসে মাখানো ময়দা তেলের মধ্যে ছেড়ে দিতে থাকে। আর তৈরি হতে থাকে তাল দিয়ে তেলের পিঠা।

              • IMG_20210831_163057.jpg

                ধাপ ৬:

                IMG_20210831_163012.jpg

                ধাপ ৭:


                • ধাপ ৭:এভাবে তালের রসে মাখানো ময়দা দিয়ে তৈরি হতে থাকে তাল দিয়ে তেলে ভাজা পিঠা, আর ভাজা শেষে পরিবেশের জন্য প্রস্তুত হয়ে যায় আমার তালের রস দিয়ে তেলে ভাজা পিঠা ।

                  IMG_20210831_203216.jpg


                  • ধাপ ৮:ভাদ্র নামেই তালের সিজেন। আর এই তালের মৌসুমে কে না তাল পিঠা খায়। আর যারা ডাল প্রেমিক তারা ভাদ্র মাসের আগেই তাল কিনে বিভিন্ন ধরনের খাবার তৈরি করে খেয়েছেন।

                    IMG_20210831_203930.jpg

                    তাল অবশ্য জনপ্রিয় একটা খাবার তাই প্রত্যেকটি লোকেই পছন্দ করে থাকেন। তাই তাল পিঠা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম আজ।




                    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




                    শুভেচ্ছান্তে :-
                    @sangram5

                    আমার পরিচয়

                    IMG-20210813-WA0019.jpg

                    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




                    ধন্যবাদ সবাইকে

                    Cc:- @rme
                    @hafizullah

                    Sort:  
                     3 years ago 

                    খুব সুন্দর হয়েছে পিঠা রেসিপিটি।দেখেই লোভ লেগে গেল।ধন্যবাদ ভাইয়া।

                     3 years ago 

                    আপনার মতামতের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ এবং আপনার প্রতি অনেক ভালোবাসা রইলো।

                     3 years ago 

                    ভাই আপনার রেসিপিটা দেখে মুখে পানি চলে আসলো।সুন্দরভাবে আপনার রেসিপিটা ধাপে ধাপে উপস্থাপনা করছেন।এই রেসিপি দেখে আমিও শিখে গেলাম।আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে রেসিপি শেয়ার করার জন্য।

                     3 years ago 

                    জ্বী ভাইয়া দোয়া করবেন আগামীতে আরো নতুন কিছু যেন নিয়ে আসতে পারি ধন্যবাদ আপনাকে।

                     3 years ago 

                    শুভকামনা রইলো আপনার জন্য।

                    আজকে আপনার পোস্টটি দেখে বুঝতে পারলাম যে এখন ভাদ্র মাস চলছে।তালের পিঠা অনেক দিন হলো খাই না।তাল দিয়ে তৈরি পিঠা খুব সুন্দর হয়েছে।

                    শুভ কামনা রইল ভাই।

                     3 years ago 

                    জি ভাই এখন ভাদ্র মাস আর বাংলা মাস মনে রাখাটা বাঙ্গালীদের ঐতিহ্য আর আপনার মতামতের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

                     3 years ago 

                    তাল দিয়ে তেলের পিঠা আমি এর আগে খেয়েছি, অনেক ভালো লাগে খেতে। একদম তেলের পিঠার মতো তৈরী করতে হয় কিন্তু সাথে তাল থাকে। অনেক সুন্দর পিঠার রেসিপি শেয়ার করেছেন।

                     3 years ago 

                    জি আপু তেলের পিঠা এবং তাল পিঠা বানানোর কৌশলটা প্রায় একই। আর আপনার সুন্দর মতামতের জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ।

                     3 years ago 

                    তাল দিয়ে তেলে পিঠা আমার অনেক পছন্দের ভাই, আপনার রেসিপি দেখে খিদে পেলো, আপনার জন্য শুভকামনা রইলো 🥀

                     3 years ago 

                    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

                    অনেক সুন্দর পিঠা মামা। তাল পিঠা আমার খুবই প্রিয়। আপনার হাতে তাল পিঠা দেখে আমার জিভে জল এসে গেল।

                     3 years ago 

                    ধন্যবাদ মামা আপনার সুন্দর মতামতের জন্য।

                     3 years ago 

                    ভাইয়া আপনার রেসিপি টা পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার রেসিপিটা প্রতিবছরের একটি মৌসুম কে স্মরণ করিয়ে দেয়। তালের পিঠা তালের বড়া আমার খুবই পছন্দের। বাজারে মেয়ে বড় বড় তাল দেখা হয় কিন্তু ভাই মেসে থাকা হয়তো তাই সে থাকা সত্ত্বেও আর বাজার থেকে তাল কেন হয় না। শুভকামনা রইল আপনার জন্য।

                     3 years ago 

                    তাল পিঠাগুলো অনেক সুস্বাদু ছিলো। খেয়ে অনেক মজা পেয়েছি। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি রিভিউ দেওয়ার জন্য।

                     3 years ago 

                    এখন তালের সময় চলছে। এখন এইরকম পিঠা সাধারণ একটি বিষয়। আমাদের বাড়িতেও গত সপ্তাহে তালের পিঠা তৈরি করেছিল। আপনার তালের পিঠাটি দেখতে খুব সুন্দর লাগছে। এবং দেখেই বোঝা যাচ্ছে খুব সুস্বাদু হয়েছে।।

                    তাল পিঠা আমার খুব পছন্দের খাবার। কিন্তু তেমন ভাবে তাল পাওয়া যায় না বিধায় খাওয়া হয় না।

                    Coin Marketplace

                    STEEM 0.27
                    TRX 0.12
                    JST 0.031
                    BTC 68526.92
                    ETH 3726.80
                    USDT 1.00
                    SBD 3.73