প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

14-11-2021

৩০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো নিজ হাতে "প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন★

IMG_20211114_210745~2.jpg

জীবনের এই প্রথমবার নিজ হাতে তৈরি করলাম প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকনটা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কাগজ
  • রাবার
  • স্কেল
  • পেন্সিল
  • জল রং
  • তুলি
  • IMG_20211031_140203.jpg



    ★ধাপ ১★

    IMG_20211113_220036.jpg

    প্রথমে রং তুলি বোর্ডের ছবি তুলে ফেলি

    ★ধাপ ২★

    IMG_20211019_123836.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ নিই।

    ★ধাপ ৩★

    IMG_20211114_182113.jpg

    তারপর পেন্সিল দিয়ে প্রথমে হালকা ভাবে দৃশ্যটির চিত্র অঙ্কন করে নেই।

    ★ধাপ ৪★

    IMG_20211114_183702.jpg

    তারপর ধীরে ধীরে ঘরের উপর কালার করতে থাকি।

    ★ধাপ ৫★

    IMG_20211114_185858.jpg

    তারপর পিছনের ঝাড়গুলোতে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20211114_191303.jpg

    তারপর ধীরে ধীরে উঠানের কালার করে দিয়ে দিই।

    ★ধাপ ৭★

    IMG_20211114_192738.jpg

    তারপর পিছনের আকাশের রং করে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20211114_193927~2.jpg

    এরপর চুয়ায় রং করে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20211114_210745~2.jpg

    এরপর সম্পূর্ণভাবে তৈরি করার জন্য বিভিন্ন জায়গায় কালোর দিয়ে সৌন্দর্য বৃদ্ধি করে থাকি।

    ★ধাপ ১০★

    IMG_20211114_211736.jpg

    এরপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার চিত্রটি সাথে একটা ছবি তুলি ফেলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    Sort:  
     3 years ago 

    আপনার প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন টি দারুন হয়েছে ।আমার কাছে খুবই ভালো লেগেছে ।আপনি খুব সুন্দর করে রং করেছেন। যা দেখতে খুবই সুন্দর লাগছে ।প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    ভাইয়া আপনার দেখি অনেক দারুন একটি দৃশ্য অংকন।আপনার অঙ্কনে গ্রাম্য একটি পরিবেশ ফুটে উঠেছে। গ্রামের পরিবেশ গুলো অনেক সুন্দর এবং মনোরম হয়ে থাকে। আপনার অংকন টি অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    এটি একটি সুন্দর পেইন্টিং, আমি আপনার পেইন্টিং দ্বারা বিনোদিত হয়.
    এখানে ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ.

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    একই বন্ধু।

     3 years ago 

    চমৎকার উপস্থাপন। খুব সুন্দর পেইন্টেং হয়েছে। ছবির মাধ্যমে প্রকৃতির সুন্দর দৃশ্য তুলে ধরেছেন।ধন্যবাদ পোস্ট করার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    প্রাকৃতিক দৃশ্যের ছবি অঙ্কন করেছেন। আসলে আগের পোস্টটা আমার খুবই ভালো লেগেছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখার মত ছিল ভাইয়া। আপনার অংকনের হাত অনেক ভালো

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাই আপনার আঁকা প্রকৃতিক দৃশ্য টি একটু ভিন্ন ধর্মী মনে হয়েছে। তবে আমার মনে হয় হেড লাইন টা প্রকৃতিক দৃশ্য না দিয়ে গ্রাম বাংলার দৃশ্য দিলে ভাল হত। যাই হোক সব মিলিয়ে ভালই একেঁছেন। ভাল থাকবেন। ধন্যবাদ

     3 years ago 

    আপনার সুন্দর মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

     3 years ago 

    প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন আপনার আঁকা চিত্রটিতে। বাড়িঘর, সবুজ ফসলের ক্ষেত এবং গাছপালা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনার আঁকা চিত্রটিতে। ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    বাহ,খুবই সুন্দর হয়েছে আপনার প্রাকৃতিক দৃশ্যের আর্টটি।যেখানে গ্রামের প্রকৃতির সুন্দরতা ফুটিয়ে তোলা হয়েছে।ধন্যবাদ ভাইয়া।

    ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকনটি করছেন।আপনার অঙকনটি আমার কাছে অনেক ভালো লাগছে।আপনি একটি গ্রামের দৃশ্যেময় ঘর গুলো অনেক দারুণ।অনেক ধন্যবাদ।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.13
    JST 0.028
    BTC 57408.28
    ETH 3079.77
    USDT 1.00
    SBD 2.31