["আমার বাংলা ব্লগ"] "জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকন" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

30-1-2022

১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আসসালামুআলাইকুম বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তবে অনেক কষ্ট করে অল্প সময়ের মধ্যে যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকন★

IMG_20220130_160255.jpg

আমি আজকে জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ফুল দানি চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে আমার চিত্রটি দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি

IMG_20211031_140156.jpg



★ধাপ ১★

IMG_20220130_160442.jpg

  • আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে চার পাশে দাঁড়ি টেনে নিই।


★ধাপ ২★

IMG_20220130_152650.jpg

  • তারপর পেন্সিল দিয়ে চিএ টি অংকন করা করি এবং পরে জল রং পানির সাথে মিশিয়ে নেই। সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৩★

IMG_20220130_153611.jpg

  • তারপর ধীরে ধীরে চিত্র টির রঙের উপস্থাপনা করতে থাকি এবং নিচের অংশের প্রথমে দুই ধরনের রং লাগিয়ে দিই।


★ধাপ ৪★

IMG_20220130_154005.jpg

  • এরপর লাল রঙের পাশাপাশি সবুজ ও রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৫★

IMG_20220130_154358.jpg

  • তারপর পুরোপুরি ভাবে ফুল দানির নিচের অংশের রং তৈরি শেষ করি। আবার দেখতে ও অনেক সুন্দর হয়।


★ধাপ ৬★

IMG_20220130_154947.jpg

  • এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে তুলি দিয়ে উপরের অংশের রং তৈরি করতে থাকি।


★ধাপ ৭★

IMG_20220130_155340.jpg

  • এরপর উপরের অংশের চিহ্ন গুলো পুরোপুরি কালার করতে থাকি।


★ধাপ ৮★

IMG_20220130_155706.jpg

  • তারপর সবার উপরে অংশে কালো কালার করতে থাকি।


★ধাপ ৯★

IMG_20220130_160255.jpg

  • এরপর পুরোপুরি ভাবে আমার হাতের ফুল দানির চিএ টি সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে যায়। এবং আপনাদের মাঝে শেয়ার করি


★ধাপ ১০★

IMG-20220130-WA0000_1.jpg

  • এরপর আমার তৈরি ফুল দানির চিএ টি পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায়। এবং আমার সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।


আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 
বাহ্!! কুব সুন্দর করে আপনি জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকন" করেছেন।ছোট হলেও বেশ ভালো হয়েছে অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥
 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

জল রং দিয়ে আপনি অসাধারণ ভাবে একটি ফুলদানি তৈরি করেছেন। আমার কাছে আপনার ফুলদানি টি অনেক পছন্দ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে প্রতিটি স্টেপ আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

জাষ্ট ওয়াও! জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকনটি অনেক সুন্দর লাগছে দেখতে। বিশেষ করে কালার কম্বিনেকেশনটি অসাধারণ ছিল। জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকনটি সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন ধাপে ধাপে বুঝতে অনেকটাই সুবিধা হয়েছে আমার জন‍্যে। শুভকামনা রইল আপনার জন‍্যহ

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকনটি অনেক সুন্দর হয়েছে ভাই। আমি রঙ মিক্স করতে পারিনা। নাহলে আঁকতাম। আপনাদের অংকন দেখে ভালোই লাগে। অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ভাইয়া অনেক সুন্দর হয়েছে। জল রং দিয়ে ফুল দানি চিত্র অংকন।খুব কালার ফুল হয়েছে দেখতে। প্রতিটি ধাপের ফটোগ্রাফি বেশ দারুণ হয়েছে ভাইয়া।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

জল রং দিয়ে ফুলদানির চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর একটি ফুলদানি অংকন করেছেন। আপনার অংকনের দক্ষতা আমার ভালো লেগেছে। আপনি আপনার অংকনের প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। দারুন একটি ফুলদানির চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

বাহ কি চমৎকার একটি কলমদানি অঙ্কন করেছেন আপনি। জল রং দিয়ে কলমদানি টি দেখতে অনেক সুন্দর লাগতেছে। আপনার এই কলমদানির প্রশংসা করতেই হয়। আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ভালো হয়েছে ভাই ফুলদানিটা দেখতে খুব সুন্দর লাগছে। সম্ভবত আপনি জল রং দিয়ে এই প্রথম চিত্রাংকন করেছেন? এভাবে চালিয়ে যান আশা করি আরো ভালো ভালো চিত্রাংকন আমাদের উপহার দিতে পারবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

ওয়া অনেক সুন্দর জল রং দিয়ে ফুলদানি চিত্র অংকন করেছেন। বেশ ভালো হয়েছে চিত্র অংকনটি।ধাপগুলি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

জল রং দিয়ে আপনার অংকন করা পেইন্টিংটি অনেক সুন্দর হয়েছে। জল রং দিয়ে আপনার সম্পন্ন করা ফুলদানিটি যে কারো ভালো লাগবে। ফুলদানিতে সম্পন্ন করার পদ্ধতি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42