"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

15-3-2022

৩০ই ফাগুন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে ১৭তম বারের মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

IMG_20220314_234552.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211201-WA0004.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG_20220314_233055.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিএ টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    IMG_20220314_233227.jpg

    এরপর পেন্সিল দিয়ে আঁকা চিএের উপর ধীরে ধীরে সিটি মার্কার দিয়ে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220314_233443.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের লম্বা লম্বালম্বি দাঁড়ির মতো গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220314_233607.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলোর কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220314_233755.jpg

    এরপর আবারও ধীরে ধীরে ছোট ছোট আকৃতিরগুলোর উপরের অংশের কালার তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220314_233932.jpg

    তারপর চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    IMG_20220314_234149.jpgIMG_20220314_234511.jpg
    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220314_234552.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টি আপনাদের সাথে শেয়ার করি এবং দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 
    সত্যিই অনেক সুন্দর করে আপনি মান্ডালার ছবি অঙ্কন করেছেন যা আমাকে অনেক বেশি ভালো লেগেছে।আসলেই আপনার আর্টের হাত অনেক ভালো।♥♥
     2 years ago 

    আপনি খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা টি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং আপনি প্রতিটি অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপনার তৈরি করা ম্যান্ডেলার দেখতে অনেক সুন্দর হয়েছে । আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
    আপনার জন্য শুভকামনা রইল

     2 years ago 

    ভাই মেন্ডেলা আর্ট এ দেখছি আপনার বেশ ইম্প্রুভ হয়েছে। এবং ইদানিং খুব সুন্দর সুন্দর কিছু ম্যান্ডেলা আর্ট আমাদেরকে উপহার দিচ্ছেন।আজকের আর্ট টিও অসাধারণ ছিল ভাই।এভাবেই লেগে থাকুন ইনশাআল্লাহ আরো ভালো কিছু অপেক্ষা করছে আপনার জন্য।

     2 years ago 

    খুব সুন্দর একটা ম্যান্ডেলা করেছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে এটা দেখে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনি অনেক আগে থেকেই ম্যান্ডেলা আর্ট করতে থাকেন।বেশ ভালই লাগে। এটাও তার ব্যতিক্রম নয়। এটা অনেক সুন্দর হয়েছে। দারুণ দক্ষতায় সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন ভাইয়া।ম্যান্ডেলা আর্ট দেখতে আমার অনেক ভালো লাগে।ম্যান্ডেলা আর্ট করার প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপনি লাভ অংকন এর মধ্য দিয়ে খুব সুন্দর একটি ম্যান্ডেলার আর্ট করেছেন। যেটা দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে আপনার প্রতিটি ম্যান্ডেলার আর্ট খুবই ভালো লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    ভাই লাভ দিয়ে চমৎকার একটি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার চিত্রাংকন টি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক যত্নসহকারে এবং সহজ কৌশল এর মাধ্যমেই ম্যান্ডেলা চিত্রটি সম্পন্ন করেছেন এবং তা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

     2 years ago 
    আপনার আর্টের ধরণ অনেক ভালো। আপনার আর্ট করা ম্যান্ডেলা চিত্রটি দেখেই বুঝা যাচ্ছে এটা আকতে অনেক সময় লেগেছে। আসলে আর্ট হচ্ছে ধৈর্যের ফল। যদি আপনি ধৈর্য ধারণ করতে পারেন আপনার চিত্রাঙ্কন সুন্দর হতে বাধ্য।

    Coin Marketplace

    STEEM 0.13
    TRX 0.12
    JST 0.024
    BTC 49842.52
    ETH 2229.37
    USDT 1.00
    SBD 2.00