["আমার বাংলা ব্লগ"] "আলু দিয়ে সজিনা ডাটার রেসিপি " // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

29-3-2022

১৪ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব জানাই এপার ও ওপার বাংলার সকল আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুদের। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে আলু দিয়ে সজিনা ডাটা রান্নার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আর আমি এই সব রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। তো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

আলু দিয়ে সজিনা ডাটা রান্নার রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই একটু চিন্তা-ভাবনা করেই এই রকম ইউনিক রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আর আলু দিয়ে সজিনা ডাটা এর রেসিপি তুলে ধরবো আর আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাকঃ-

🐟🥣রেসিপির ছবি:-🥣🐟

IMG_20220329_214208.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
আলু৫০০ গ্রাম
পেঁয়াজ বাটাপরিমাণ মতো
রসুন বাটাপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
মরিচ বাটাপরিমাণ মতো
তেল২০০মিলি
সজিনা৫০০গ্রাম
IMG_20220329_190043.jpgIMG_20220329_181529.jpg

প্রথমে আমি বাজার থেকে ৫০০ গ্রাম সজিনা নিয়ে আসি এবং পরিস্কার করে এক বাটি নেই। এবং তারপর একটা ছবি তুলে ফেলি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি খুব যত্ন সহকারে তুলে ধরবো। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।


🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG_20220329_190043.jpg

  • প্রথমে আমি সজিনাগুলো কে পরিস্কার করে একটি পাত্রে নেই এবং একটা ছবি তুলে ফেলি ।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG_20220329_193420.jpg

  • তারপর আমি আলুগুলো কে চার ফালা করে কেটে নেই!


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG_20220329_194806.jpg

  • তারপর আমি রসুন পেঁয়াজ ও মরিচ এক সঙ্গে নেই এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG_20220329_194958.jpg

  • তারপর আমি মরিচ গুলো বেঁটে নিয়ে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG_20220329_195056.jpg

  • তারপর আমি মরিচ বাটা এবং পেঁয়াজ বাটার সেগুলো একটি ছবি তুলে শেয়ার করে থাকি।


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG_20220329_195109.jpg

  • এরপর পিঁয়াজ বাটা ও মরিচ বাটা আলুর মধ্যে দিয়ে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG_20220329_195120.jpgIMG_20220329_195218.jpg
  • এরপর হলুদ গুঁড়া ও গরম মসলার গুঁড়া দিয়ে থাকি এবং আপনাদের মাঝে একটা ছবি তুলে দিই।


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG_20220329_195258.jpgIMG_20220329_195348.jpg
  • এরপর ধাপে ধাপে লবন ও তেল দিয়ে দেই।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


IMG_20220329_195431.jpgIMG_20220329_195507.jpg
  • এরপর পানি ঢেলে দিয়ে থাকি এবং মেখে চুলার উপর বসিয়ে দেই।


🍽🥣ধাপঃ ১০🥣🍽



IMG_20220329_201747.jpgIMG_20220329_202006.jpg
  • এরপর আবার ও ঢাকনা সজিনা ডাটা গুলো ঢেলে দেই। পর খুলে দেখি আমার তৈরি করা রান্না টা হয়ে এসেছে।


🍽🥣ধাপঃ ১১🥣🍽



IMG_20220329_214208.jpg
  • এরপর আমার রেসিপি টা তৈরি হয়ে যায় এবং পরিবেশনের রেডি করে ফেলি! আলু দিয়ে সজিনা ডাটার রেসিপি



আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আলু দিয়ে এভাবে ডাটা রান্না করলে সেটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই সহজ পদ্ধতিতে আলু দিয়ে সজনে ডাঁটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অদ্ভুত ভাবে আপনার মতামত প্রকাশ করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 3 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আলু দিয়ে সজনে ডাটা রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। যদিও সজনে ডাঁটা আমি তেমন একটা পছন্দ করি না তবে আমার বাসার সবাই এটা অনেক বেশি পছন্দ করে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য

 3 years ago 

ওয়াও মনে ধরার মতো একটি মতামত প্রকাশ করেছেন ভাইয়া।

 3 years ago 

সজিনাডাঁটা আমার খুবই প্রিয় একটি খাবার। এখন গ্রামগঞ্জে সব জায়গায় সজিনাডাঁটা দেখতে পাওয়া যায়। বিশেষ করে আলু অথবা মাছ দিয়ে রান্না করে খেতে খুব টেস্ট হয়।

 3 years ago 

সুমিষ্টি ভাষায় আপনার মনের ভাষা ব্যক্ত করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 3 years ago 

সজিনাডাঁটা খুবই উপকারী একটি সবজি। আর এই সময় সজিনাডাঁটা খেতে খুবই ভালো লাগে। আলু দিয়ে সজিনা ডাটার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই আপনি অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। সাজনা ডাটা আলু দিয়ে রান্না করলে আমার কাছে বেশি ভালো লাগে খেতে। আপনার রেসিপি দেখে আমার খুব লোভ লেগে গেলো। আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের সকলকে উপহার দিলেন। এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর করে আপনার মতামত প্রকাশ করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই আপু।

 3 years ago 

আলু দিয়ে সজিনা ডাটার রেসিপি এটা দারুন ছিল। আপনি দারুণ দক্ষতায় রান্না করেছেন
।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং এটি খেতে আমার বেশ দারুন লাগে

 3 years ago 

ধন্যবাদ জানাই এতো ভালো উপস্থাপনা করার জন্য।

 3 years ago 

আলু দিয়ে সজনে ডাটার রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। সজনে ডাটা আমার খুবই পছন্দের একটি খাবার। সজনে ডাটা যেভাবেই রান্না করা হোক না কেন আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনি আলু দিয়ে দারুন স্বাদের সজনে ডাটা রান্না করেছেন। রেসিপিটি খুবই লোভনীয় হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

image.png


সাজনার যে কোনো রেসিপি আমার অনেক প্রিয় ভাই। তবে মাছের তরকারি সঙ্গে এই রেসিপিটা খেতে দারুন মজার হয়। আপনি খুব সুন্দর ভাবে রেসিপির প্রস্তুত প্রণালি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 3 years ago 

আপনি আজকে চমৎকার ভাবে আলু দিয়ে সজিনা ডাটার রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাই।

 3 years ago 

আলু দিয়ে সজিনা ডাঁটার রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে ।এই গরমে এই ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর করে সজিনা ডাঁটার রেসিপি তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাদের যদি আমার রেসিপি টা ভালো লাগে তাই আমি উপস্থাপনা করেছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62684.33
ETH 2456.60
USDT 1.00
SBD 2.66