"ঘরোয়া পদ্ধতিতে ফুসকা রেসিপি" ।। আমার বাংলা ব্লগ ।। ‌‌‌‌‌10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

7-11-2021

২৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ঘরোয়া পদ্ধতিতে ফুসকা রেসিপি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো "ঘরোয়া পদ্ধতিতে ফুসকা রেসিপি"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ঘরোয়া পদ্ধতিতে ফুসকা রেসিপি★

IMG_20211107_204746.jpg

জীবনের এই প্রথমবার ঘরোয়া পদ্ধতিতে ফুসকা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি রেসিপিটা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • ফুসকা
  • টক
  • ভর্তা
  • ডিম
  • IMG_20211107_203607.jpg

    IMG_20211107_203637.jpg



    ★ধাপ ১★

    IMG_20211107_203545.jpg

    আমি প্রথমে কয়েকটি ফুসকা নিই।

    ★ধাপ ২★

    IMG_20211107_203637.jpg

    তারপর টক নিয়ে থাকি।

    ★ধাপ ৩★

    IMG_20211107_203656.jpg

    তারপর আলু ভর্তা কিছু পরিমাণ নিই।

    ★ধাপ ৪★

    IMG_20211107_203754.jpg

    এরপর ফুসকার মাঝে আলু ভর্তা গুলো ঢুকাই।

    ★ধাপ ৫★

    IMG_20211107_203807.jpg

    তারপর ভর্তা ঢুকা শেষে একটা ছবি তুলি।

    ★ধাপ ৬★

    IMG_20211107_204217.jpg

    এরপর ফুসকা গুলো কে নিয়ে একটা ছবি তুলি।

    ★ধাপ ৭★

    IMG_20211107_204149.jpg

    এরপর সবগুলো এক সাথে করি।

    ★ধাপ ৮★

    IMG_20211107_204821.jpg

    তারপর ফুসকার মধ্যে টক দেই।

    ★ধাপ ৯★

    IMG_20211107_204740.jpg

    তারপর সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে যায় আমার তৈরি রেসিপি টা।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    আপনার ঘরোয়া পদ্ধতিতে ফুচকা তৈরি আমার অনেক ভালো লেগেছে ।ছোটবেলা থেকে আমি ফুচকা অনেক ভালোবাসি ।এটি আপনি সুন্দর করে তৈরি করেছেন এবং অত্যন্ত লোভনীয় লাগছে ।আপনার ফুচকা দেখে আমার খুব খেতে ইচ্ছা করছে আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আপনার ফুচকা তৈরীর পদ্ধতি টি অনেক সুন্দর এবং অনেক যত্নসহকারে করেছেন। আর ফুচকা তো এমনিতেই খুব লোভনীয় একটি খাবার ফুচকা আমার ভীষণ পছন্দের একটি খাবার। অনেক ধন্যবাদ ভাই।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে অনেক অনেক শুভকামনা জানাই ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

     3 years ago 

    বাহ ভাইয়া।
    আপনার ঘরোয়া পদ্ধতিতে ফুচকা র রেসিপিটি খুব সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। ফুচকা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার ফুচকা রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। আপনি খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

     3 years ago (edited)

    আপনার ফুচকা রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। সত্যিই এটি একটি ভাল আইডিয়া, ঘরে বসে মজার ফুচকা খাওয়া যা বাইরের অস্বাস্থ্যকর পরিবেশ থেকে খুবই ভালো।আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে একটু টেস্ট করে দেখি, অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্য বুঝিয়ে কমেন্ট করার জন্য আপনাকে অনেক অনেক শুভকামনা জানাই ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    ভাইয়া আপনার ফুচকা রেসিপি দেখে আমার জিভে পানি চলে এসেছে 😋😋😋
    অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন ঘরোয়া উপায়ে ফুচকা।

    ভাইয়া আপনার ফুচকা রেসিপি দেখে আমার খিদে লেগে গেছে 😥😋।

    আপনাকে অনেক ধন্যবাদ এতো টেস্টি রেসিপি শেয়ার করার জন্য ।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

     3 years ago 

    ঘরোয়া পদ্ধতিতে ফুসকা রেসিপি" টি সত্যিই অসাধারণ হয়েছে আর ফুচকা আমার খুব প্রিয় একটি খাবার যা ঈদে আমি বাসায় বানিয়ে খাই।আপনার ফুচকা রেসিপি দেখে ভীষণ খেতে ইচ্ছে করলো।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    ♥♥

     3 years ago 

    ঘরোয়া পদ্ধতিতে ফুচকা আমি অনেকসময় ই আনিয়ে খাই। মানে দোকান থেকে সব আলাদা আলাদা ভাবে আনাই এরপর এভাবে করে বানিয়ে খাই। এতো রাতে ফুচকা দেখে খুব খেতে ইচ্ছে করছে।
    আপনার ফুচকার টকটি দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

     3 years ago 

    ফুচকা খেতে আমি অনেক বেশি পছন্দ করি। দেখে মনে হচ্ছে আপনার ফুচকা টা অনেক মজা হয়েছে। খেতে পারলে আরও অনেক ভালো লাগতো। ধন্যবাদ আপনাকে ফুচকা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

    জিভে জল আনা রেসিপি শেয়ার করলেন ভাইয়া। ফুস্কার সবথেকে মজার অংশ হলো টক। উফফ দেখেই জিভে জল চলে আসল ভাইয়া।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

    Coin Marketplace

    STEEM 0.21
    TRX 0.13
    JST 0.030
    BTC 66785.43
    ETH 3494.10
    USDT 1.00
    SBD 2.83