["আমার বাংলা ব্লগ"] "পুটিমাছ দিয়ে শিম ভাজি" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

19-12-2021

৪ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুয়ালাইকুম ও আদাব। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। সকলের দোয়ায় আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে পুটি মাছ দিয়ে শিম ভাজির রেসিপি আপনাদের মাঝে শেয়ার করবো। আর অবসর সময় পেলেই আমি এই সব রেসিপি তৈরি করি। তো আশা করি আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা রেসিপিটি কিভাবে রান্না করা হয় তা দেখে নেওয়া যাক।

পুঁটি মাছ দিয়ে শিম ভাজির রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে আমার। তাই একটু চিন্তা-ভাবনা করে এই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আর পুঁটি মাছ দিয়ে শিম ভাজি এর রেসিপি তুলে ধরবো আর আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাকঃ-

🍽🥣রেসিপির ছবি:-🥣🍽

IMG_20211118_101615.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন হয়েছে তার তালিকা ও ফটোগ্রাফি আমি নিচে তুলে ধরতেছিঃ-

🍽🥣উপকরণঃ-🥣🍽

উপকরণের নামঃ-পরিমাণঃ-
শিম৫০০ গ্রাম
পুঁটি মাছ২৫০ গ্রাম
পেঁয়াজ৪/৫৷টা
হলুদ গুঁড়োপরিমাণ মতো
রসুন২/৩টা
আদাপরিমাণ মতো
গরম মশলা১ চামচ
তেজপাতা২ টি
লবণপরিমাণ মতো
কাচা মরিচপরিমাণ মতো
গুঁড়ো মরিচপরিমাণ মতো
সয়াবিন তেলপরিমাণ মতো

IMG_20211118_91743.jpg

প্রথমে আমি বাজার থেকে ৫০০ গ্রাম শিম কিনে নিয়ে আসি। এবং তারপর সেগুলো কে কাটা কাটি করে একটা ছবি তুলে ফেলি।

IMG_20211118_92622.jpg

পরিষ্কার করে নেওয়া পুঁটি মাছগুলোকে একটা পাত্রে তুলে নিয়ে একটা ছবি তুলে ফেলি!

IMG_20211202_180138.jpg

পেঁয়াজ, মরিচ, হলুদ, গরম মসলা, লবণ, তেজপাতা একসাথে নিয়ে ছবি তুলি!

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি আজকে আমার এই রেসিপিটি খুব যত্ন সহকারে তুলে ধরবো। নিচে আমি সেসবের রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে তুলে ধরলাম।


🍽🥣ধাপঃ ১🥣🍽

IMG_20211118_92511.jpg

  • প্রথমে আমি শিম আলু ও বেগুনগুলোকে ভালোভাবে মিক্সড করে নিই।


🍽🥣ধাপঃ ২🥣🍽


IMG_20211118_93141.jpg

  • তারপর আমি ধনে কুঁচি দিয়ে দিই!


🍽🥣ধাপঃ ৩🥣🍽


IMG_20211118_94316.jpg

  • তারপর আমি লবণ দিয়ে থাকি।


🍽🥣ধাপঃ ৪🥣🍽


IMG_20211118_94339.jpg

IMG_20211118_94345.jpg

  • তারপর আমি পেঁয়াজ বাটা রসুন বাটা দিয়ে থাকি।


🍽🥣ধাপঃ ৫🥣🍽


IMG_20211118_94353.jpg

IMG_20211118_94419.jpg

  • তারপর তেল এবং গরম মসলা ঢেলে দেই।


🍽🥣ধাপঃ ৬🥣🍽


IMG_20211118_94505.jpg

IMG_20211118_94607.jpg

  • এরপর মেখে নিয়ে কিছু পরিমাণ পানি ঢেলে দেই ।


🍽🥣ধাপঃ ৭🥣🍽


IMG_20211118_95759.jpg

IMG_20211118_95819.jpg

  • এরপর আধা সিদ্ধ শিমের উপর পুটিমাছ ঢেলে দেই।


🍽🥣ধাপঃ ৮🥣🍽


IMG_20211118_95924.jpg

IMG_20211118_100852.jpg

  • এরপর ঢাকনা দিয়ে দেই আর কিছু সময় পর আমার ভাজিটা হয়ে আসে।


🍽🥣ধাপঃ ৯🥣🍽


IMG_20211118_101245.jpg

IMG_20211118_101425.jpg

  • এরপর উপর নিচ করার পর আমার রান্নাটা হয়ে আসে এবং বাটিতে তুলি।


🍽🥣ধাপঃ ১০🥣🍽


IMG_20211118_101511.jpg

  • এরপর পরিবেশনের জন্য রেডি হয়ে যায়।


🍽🥣ধাপঃ ১১🥣🍽


IMG_20211118_101615.jpg

  • এরপর সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে যায় আমার রেসিপি টা।


🍽🥣ধাপঃ ১২🥣🍽


IMG_20211118_101729.jpg

  • এরপর আমার রেসিপি টা তৈরি হয়ে যায় এবং পরিবেশনের রেডি করে ফেলি ! পুটিমাছ দিয়ে শিম ভাজির রেসিপি


আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  

পুটি মাছ দিয়ে সিম ভাজি তরকারিটি দেখতে বেশ অসাধারণ লাগছে। এর আগে কখনো সিমের সঙ্গে পুটি মাছ ভাজি খাওয়া হয়নি। আপনি একটি অসাধারণ ইউনিট পোস্ট আমাদের মত শেয়ার করেছেন। মনে হচ্ছে তরকারিটি বেশ সুস্বাদু হয়েছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মধ্যে উপস্থাপন করার জন্য। ভালোবাসা রইলো আপনার প্রতি।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

ভাইয়া আপনার রেসিপিটি আজ চমৎকার ছিলো। শীতের রাতে গরম ভাতের সাথে খেতে খুবই মজা লাগবে। প্রতিটি ধাপই খুব সুন্দর এব পরিস্কার ভাবে উপস্থাপন করেছেন। দেখে ভালো লেগেছে তার সাথে রেসিপি ও শিখে নিলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে।
 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

পুটি মাছ দিয়ে সিম ভাজি রেসিপি টা অনেক লোভনীয় লাগছে। আমি ব্যক্তিগতভাবে পুটি মাছ খেতে অনেক পছন্দ করি কেননা এটি যেমন খেতে সুস্বাদু তেমনি আবার অনেক পুষ্টিকর। শীতের সময় অনেক সুস্বাদু একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।এটি একটি শীতকালীন রেসিপি। ধন্যবাদ ভাই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

বাহ বাহ চমৎকার হয়েছে আপনার রেসিপিটি পুটি মাছ দিয়ে সিম ভাজি আমার আমার পছন্দের একটি তরকারি আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ওয়াও ভাই অসাধারণ খেতে খুবই সুস্বাদু, আপনি দেশাল পুটি মাছ দিয়ে শিম ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন, একেবারে লোভ লাগিয়ে দিলেন, পুটি মাছ অনেক দিন হলো খাওয়া হয়নাই, ইনশাআল্লাহ আপনার পোস্ট দেখলাম পরবর্তী দিন আপনার মত করে চেষ্টা করবো রান্না করে খাওয়ার। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

পুঁটি মাছ দিয়ে আপনি খুবই সুন্দর একটি চচ্চড়ি রান্না করেছেন ।দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে । সাধারণত এ ধরনের খাবার খুবই ভালো লাগে ।গরম গরম খেতে দারুন মজা লাগে ।আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অতি লোভনীয় একটি পোস্ট করেছেন ভাইয়া। পুটি মাছ দিয়ে সিম ভাজি খেতে আমি ব্যক্তিগতভাবে খুবই পছন্দ করি। পুটি মাছ দিয়ে শিম ভাঁজির প্রতিটি ধাপের বর্ণনাগুলো অতি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

বাহ দারুণ ভাই একটি প্রোটিন ময় রেসিপি আমাদের সাথে শেয়ার করছেন।রেসিপিটি দেখতে বেশ সুন্দর হয়েছে ,মনে হয় খেতে অনেক মজাদার হয়েছে।রেসিপিটি রান্নার সাথে সাথে উপস্থাপনা অনেক ভালো।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য,অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

পুটিমাছ দিয়ে দারূন ভাবে শিম ভাজি কিরেছেন ভাইয়া, খেতে নিশ্চয় অসাধারণ টেস্ট হয়েছিলো। শুভকামনা রইলো 💗

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

অনেক সুন্দর একটা রেসিপি করেছেন। আমার খুবই প্রিয় এটি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74