"পেন্সিল দিয়ে আঁকা চিত্র" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

6-3-2022

২১ই ফাগুন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"পেন্সিল দিয়ে চিত্র অংকন"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★পেন্সিল দিয়ে চিত্র অংকন ★

IMG_20220305_234428.jpg

আমি আজকে পেন্সিল দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকন টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিট পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • পেন্সিল
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20220305_231948.jpg

    তারপর পেন্সিল দিয়ে গাছের পাতার চিত্র অঙ্কন করি।

    ★ধাপ ৩★

    IMG_20220305_232055.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে মাঝ বরাবর দাড়ি টানি।

    ★ধাপ ৪★

    IMG_20220305_232244.jpgIMG_20220305_232522.jpg
    এরপর আবার ও পেন্সিল দিয়ে শাখা প্রশাখা তৈরি করি ও পেন্সিলের সাহায্যে কালার করি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220305_232754.jpgIMG_20220305_232922.jpg
    তারপর পেন্সিল দিয়ে কালার করতে করতে শেষের দিকে চলে আসি।

    ★ধাপ ৬★

    IMG_20220305_233055.jpgIMG_20220305_233457.jpg
    এরপর ধীরে ধীরে কালার শেষে পাতার উপর কয়েক টি গোল চিহ্ন তৈরি করি।

    ★ধাপ ৭★

    IMG_20220305_233634.jpgIMG_20220305_233853.jpg
    এরপর আবারও ধীরে ধীরে সাউড দিয়ে সিটি মার্কার দিয়ে কালার তৈরি করে থাকি, যাতে করে আপনাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220305_234053.jpgIMG_20220305_234302.jpg
    তারপর চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20220305_234302.jpgIMG_20220305_234428.jpg
    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং আমার স্বাক্ষর সাথে একটা ছবি তুলে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220305_234428.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার পেন্সিল দিয়ে আঁকা চিত্র টি এবং আপনাদের সাথে শেয়ার করি ও দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    আপনার গত দিনের আর্টটি বেশি ভালো ছিল । যাইহোক এটাও সুন্দর হয়েছে , তবে ম্যাচুরিটি লেভেল আরো বাড়াতে হবে । ধন্যবাদ আপনাকে ।

     2 years ago 

    ভাই পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার অংকন করা পাতা এবং পাতায় পানির ফোটা পড়ার চিত্রটি আমার অনেক ভালো লেগেছে। চিত্রটি সম্পন্ন করার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপনি পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি পাতার চিত্র অঙ্কন করেছেন। পাতাটি দেখতে খুবই সুন্দর হয়েছে। পাতা অংকন এর ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    খুব সুন্দর ছিল ভাইয়া শুধু পেন্সিল দিয়ে আপনার এই অঙ্কন টি। প্রথমে দেখে আমি ভেবেছিলাম হয়তো শুকনো কোন পাতার ফটোগ্রাফি। আর অংকন এর প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন যেটি খুবই ভালো লেগেছে আমার কাছে।

     2 years ago 

    বাহ পেন্সিলে আঁকা পাতার চিত্রটি বেশ দারুন হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    আপনি খুব সুন্দর করে পেন্সিল দিয়ে একটি পাতা অংকন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার পাতা অংকন অসাধারণ হয়েছে। আপনার কাছ থেকে আরো অনেক সুন্দর সুন্দর চিত্র অংকন আশা করছি। এত সুন্দর আট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাই।

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 
    আপনি খুবই সুন্দর করে পেন্সিল দিয়ে আঁকা চিত্র" আমাদের সাথে শেয়ার করেছেন এবং আপনার চিত্রটি বেশ ভালো হয়েছে এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা সেই সাথে আরও চমৎকার চমৎকার অংকন আপনার কাছে প্রত্যাশা করছি♥♥
     2 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     2 years ago 

    ওয়াও পেন্সিলে আঁকা পাতার চিত্রটি দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে পেন্সিলে আঁকা চিত্র গুলো আমার খুব ভাল লাগে। আমিও পেন্সিলে আঁকা চিত্র মাঝে মাঝে শেয়ার করে থাকি।
    শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    খুব সহজে পেন্সিল দিয়ে কিভাবে একটি গাছের পাতা অঙ্কন করা যায় সেটা আপনার পোস্ট দেখলেই বোঝা যায়। গাছের পাতা টি দেখতে আমার কাছে অনেক ভালো লাগছে আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    আপনাকে স্বাগতম ভাইজান 💚

    বাহ ভাই আপনি অসম্ভব সুন্দর একটি পাতার চিত্র অঙ্কন করেছেন। আপনার পাতার চিত্র অংকন টির প্রতিটি ধাপ ছিল অসম্ভব সুন্দর। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.14
    JST 0.030
    BTC 68125.63
    ETH 3308.80
    USDT 1.00
    SBD 2.74