DIY"এসো নিজে করি"ফুলের বুকে || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

07-10-2021

২৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ফুলের বুকে কিভাবে তৈরি করে"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো নিজ হাতে "ফুলের বুকে তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ফুলের বুকে তৈরি করা★

IMG_20211007_212714.jpg

জীবনের এই প্রথম নিজ হাতে তৈরি করলাম ফুলের বুকে। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ফুলের বুকে টা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কাগজ
  • কাঁচি
  • ফেবিকল আঠা
  • পেন্সিল
  • IMG_20211007_214929.jpg



    ★ধাপ ১★

    IMG_20211007_200259.jpg

    আমি 20/20 ইঞ্চির একটি রঙিন পেপার নেই। তারপর সেই পেপারটিকে ভাঁজ করে ফেলি। এবং ভাঁজ করার পর পেপারের উপর আঠা লাগিয়ে দিই।

    ★ধাপ ২★

    IMG_20211007_200452.jpg

    তারপর দ্বিতীয় ধাপে আমি 10 ইঞ্চির মত একটি রঙিন পেপার গোল করে কেটে নিই। এবং পরে ভাঁজ করানো পেপার এর মধ্যে জড়িয়ে দেই।

    ★ধাপ ৩★

    IMG_20211007_203650.jpg

    আবারো ১০ ইঞ্চি রঙিন পেপার ৫ টুকরো করে ফুল বানানোর জন্য তৈরি করি।

    ★ধাপ ৪★

    IMG_20211007_204100.jpg

    ৫ টুকরো করা রঙিন পেপার গুলো ৪ভাগে ভাঁজ করে নিই।যাতে করে ফুলগুলো দেখতে অনেক সুন্দর হয়।

    ★ধাপ ৫★

    IMG_20211007_205014.jpg

    অবশেষে রঙিন পেপার গুলো ফুল তৈরি করে ফেলি। এবং আশা করি দেখতে অনেক সুন্দর হয়েছে।

    ★ধাপ ৬★

    IMG_20211007_210329.jpg

    পরে ফুলগুলোকে একে একে মিলিয়ে দেখি। তার কারণটা হচ্ছে ফুলটা দেখতে কেমন হবে।

    ★ধাপ ৭★

    IMG_20211007_210811.jpg

    এবং পরে আঠা দিয়ে ফুলগুলোকে জড়িয়ে দেই। এবং কিছুক্ষণ শুকানোর পর। পরের ধাপ এর জন্য তৈরি করি।

    ★ধাপ ৮★

    IMG_20211007_211038.jpg

    পরে তৈরি করা ফুল গুলোকে গোল আকৃতির মতো বৃত্তের মাঝে ফুলগুলোকে বসিয়ে দেই।

    ★ধাপ ৯★

    IMG_20211007_212539.jpg

    তারপর আমি পেপারের তৈরি ফিতা দিয়ে বুকেটাকে বেঁধে ফেলি।

    ★ধাপ ১০★

    IMG_20211007_212604.jpg

    অবশেষে আমার নিজ হাতের তৈরি ফুলের বুকেটি তৈরি হয়ে যায়।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG-20210813-WA0019.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Cc:- @rme
    @hafizullah

    Sort:  
     3 years ago 

    আপনার করা ফুলের বুকেটি আসলেই অনেক সুন্দর হয়েছে ভাই। আসলেই আপনি অনেক শ্রম দিয়েছেন এর জন্যে, কষ্টের ফলেই সুন্দর একটি বুকে বানিয়েছেন।

    ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    মিষ্টি করে মন্তব্য করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    কাগজ দিয়ে ফুলের বুকে সত্যিই অনেক সুন্দর হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনার ফুলের বুকে দেখে বুঝাই যাচ্ছে আপনার মধ্যে অনেক প্রতিভা। আপনার জন্য শুভ কামনা রইলো।

     3 years ago 

    গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

     3 years ago 

    বাহহ আপনি অনেক সুন্দর ভাবে কাগজ দিয়ে ফুলের বুকে বানিয়েছেন"বুকে"শব্দটা আগে শুনিনি কখুন।যাইহোক অনেক ভালো হইছে উপস্থাপন।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

     3 years ago 

    ফুলের বুকেটি আমার অনেক পছন্দ হয়েছে ভাই আপনি অনেক সুন্দর করে তৈরী করেছেন। আমার মন কেড়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া খুব সুন্দর হয়েছে ফুলের বুকিটি।আমার কাছে আইসক্রিম মনে হচ্ছে দেখেই খেতে ইচ্ছে করছে।ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    ধন্যবাদ আপু আপনার মিষ্টি করে কমেন্ট করার জন্য।

     3 years ago 

    অনেকটাই কষ্ট করেছেন এবং খুব সুন্দর বানিয়েছেন। কিন্তু কালার কম্বিনেশনটা ঠিক হয় নাই যার কারণে খুব বেশী ফুটে নাই। তবে আইডিয়াটি বেশ ভালো ছিলো। ধন্যবাদ

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.13
    JST 0.030
    BTC 66945.54
    ETH 3515.79
    USDT 1.00
    SBD 2.71