"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

26-1-2022

১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে ১২তম বারের মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

IMG_20220126_210149.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিট পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হক আমার অনেক কাজ থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিএ টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211220_233649.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ ও পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG-20211211-WA0012.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG_20220126_204041.jpg

    তারপর পেন্সিল দিয়ে চিএ টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    IMG_20220126_204320.jpg

    এরপর পেন্সিল দিয়ে আকা চিএের উপর ধীরে ধীরে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220126_204613.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের ত্রিভুজাকৃতি মতো গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220126_204908.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলো অর্ধেক কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220126_205122.jpg

    এরপর আবারও ধীরে ধীরে গোল গোল আকৃতি ফাঁকা মত তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220126_205206.jpg

    তারপর চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং সিটি মার্কার সাথে একটা ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৯★

    IMG_20220126_205938.jpg

    এরপর আমার তৈরি চিত্র টা কিছুটা সম্পূর্ণ হয়ে যায় এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220126_210149.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টি আপনাদের সাথে শেয়ার করি এবং দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    ভাই আপনার তৈরি করা মন্ডলের আর্টটু বেশ সুন্দর হয়েছে। এবং এটি দেখে মনে হচ্ছে যেন একটা গুহার মুখ। যায় হোক বেশ সুন্দর হয়েছে।

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    ভাই আপনি সামনে আরো ভালো করবেন। তবে আমি মনে করি যেখানে এতো সুন্দর সুন্দর আর্ট এর পোস্ট দেয়া হয় সেখানে আপনার এই আর্ট টা তাদের সাথে কম্পেয়ার করার মতন কিনা জানা নেই।🙏🙏🙏

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    এই ধরনের ডিজাইন পুরোনো বিল্ডিং গুলোতে দেখা যায়। সুন্দর একেঁছেন মান্ডালা চিত্র টি। ধন্যবাদ।

     2 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    খুবই সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন ভাই।আপনার অঙ্কন করা ম্যান্ডেলা অ্যার্টের ডিজাইনটি আমার কাছে খুব ভালো লেগেছে।ম্যান্ডেলা চিত্র অঙ্কন করার পদ্ধতিও ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    ম্যান্ডেলা আর্ট আমার খুব ভালো লাগে আর আপনার ম্যান্ডেলা আর্টটিও ভালো হয়েছে। পরবর্তীতে চেষ্টা করবেন আরো সুন্দর সুন্দর আর্ট করার । চেষ্টা করতে করতেই আরো ভালো আঁকতে পারবেন।শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     2 years ago 

    আপনার অংকিত ম্যান্ডেলা আর্টটি খুবই সুন্দর হয়েছে। দেখতে খুবই অসাধারান লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

     2 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    অনেক ভাল ছিল। বিষয়বস্তুর উপর আরো নজরদারি রাখতে হবে। তাহলে আরো সুন্দর হবে।

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    আপনাকেও অভিনন্দন।

     2 years ago 

    আপনার ডিজাইনটি দেখে একটা জিনিষ মনে পড়ে গেলো। সেটা হচ্ছে মাটির দেয়ালে আলপনার কথা। খুব সুন্দর একেছেন।

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    আপনার আর্টের চেষ্টা দেখে ভালো লেগেছে।

    তবে,

    যখন আমরা কারো সামনে কোনো কিছু উপস্থাপন করি তখন অবশ্যই তা দৃষ্টিনন্দন হতে হবে।আপনি যা ভালো পারেন তা ই করুন এবং বেশি বেশি চেষ্টা করতে থাকুন।তাহলে দেখবেন আর্টের গুণগত মান বৃদ্ধি পাবে।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.14
    JST 0.030
    BTC 59367.33
    ETH 3172.01
    USDT 1.00
    SBD 2.43