["আমার বাংলা ব্লগ"] "জল রং চিত্র অংকন" // ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

14-2-2022

১ই ফাগুন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আসসালামুআলাইকুম বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তবে অনেক কষ্ট করে বাসায় অনেক কাজ থাকার মধ্যেও যত্ন সহকারে আপনাদের জন্য তৈরি করেছি। তো চলুন দেখে নেয়া যাক।

★জল রং দিয়ে চিত্র অংকন★

IMG_20220214_224833.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে। আর ভালোবাসা দিবস উপলক্ষে পান্ডা চিএ টি অংকন করি। তাই দেরি না করে আমার চিত্রটি দেখে নেওয়া যাক।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি

IMG_20211031_140156.jpg



★ধাপ ১★

IMG_20220130_160442.jpg

  • আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে চার পাশে দাঁড়ি টেনে নিই।


★ধাপ ২★

IMG_20220214_220547.jpg

  • তারপর পেন্সিল দিয়ে চিএ টি অংকন করি এবং পরে জল রং পানির সাথে মিশিয়ে নেই। সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৩★

IMG_20220214_221012.jpg

  • তারপর ধীরে ধীরে চিত্র টির রঙের উপস্থাপনা করতে থাকি এবং লাভ অংশে প্রথমে লাল রং লাগিয়ে দিই।


★ধাপ ৪★

IMG_20220214_221126.jpg

  • এরপর লাভের পাশাপাশি নাকে ও লাল রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।


★ধাপ ৫★

IMG_20220214_221748.jpg

  • তারপর পুরোপুরি ভাবে পায়ের অংশে কালো রং তৈরি করি। আবার দেখতে ও অনেক সুন্দর হয়।


★ধাপ ৬★

IMG_20220214_222244.jpgIMG_20220214_222810.jpg
  • এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে তুলি দিয়ে চোখের অংশে রং তৈরি করতে থাকি এবং কানের ও রং তৈরি করতে থাকি।


★ধাপ ৭★

IMG_20220214_223609.jpgIMG_20220214_223448.jpg
  • এরপর কালো রং দিয়ে নাক তৈরি করি এবং সিটি মার্কার সাথে একটা ছবি তুলে ফেলি।


★ধাপ ৮★

IMG_20220214_223853.jpg

  • তারপর সিটি মার্কা দিয়ে চার পাশে কালো রং তৈরি করতে থাকি।


★ধাপ ৯★

IMG_20220214_224833.jpg

  • এরপর পুরোপুরি আমার হাতের চিত্র টি সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে যায়। এবং আপনাদের মাঝে শেয়ার করি


★ধাপ ১০★

IMG-20220214-WA0006_1.jpg

  • এরপর আমার তৈরি চিত্র টি পুরোপুরি ভাবে তৈরি হয়ে যায়। এবং আমার সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।


আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




শুভেচ্ছান্তে :-
@sangram5

আমার পরিচয়

IMG_20211010_184219.jpg

আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ওয়াও দাদা আপনি খুব সুন্দর ভাবে জল রং দিয়ে পান্ডার চিত্রটি অঙ্কন করেছেন। বেশ মিষ্টি লাগছে দেখতে।এবং আপনার অংকনটির প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে দেখিয়েছেন।অনেক ধন্যবাদ আপনাকে এত মিষ্টি একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার জল রং দিয়ে চিএ অংকন টি। আমার কাছে খুব ভালো লাগেছে । প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে চিত্রাংকন টি করেছেন। আপনার আর্ট দেখতে বেশ ভালো লাগছে। আপনি খুব দক্ষতার সহকারে ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর চিত্র অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তর অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

জল রং ব্যবহার করে অনেক সুন্দর একটি চিত্র তৈরি করেছেন । জল রং দিয়ে তৈরি করা চিত্রটি আমার কাছে অনেক সুন্দর লেগেছে । ভিডিওটি তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি চিত্র তৈরি করে আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনি জল রং দিয়ে খুবই চমৎকার একটি টেডি বিয়ারের চিত্র অংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন । সত্যি ভাই আপনি অনেক সুন্দর করে চিত্র অংকন করতে পারেন চিত্র অংকন আমার অনেক ভালো লাগে না এইসব পোস্ট এর মাধ্যমে মানুষের ক্রিয়েটিভিটি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে প্রকাশ পায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ভবিষ্যতে এমন পোস্ট আপনার কাছ থেকে আরও প্রত্যাশা রইল।

 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

সাদা কালো রঙের সংমিশ্রণে বেশ কিউট একটি পান্ডা এঁকেছেন আপনি। দারুন লেগেছে আপনার অঙ্কন টি আমার কাছে। এবং প্রতিটি ধাপ এর খুব সুন্দর উপস্থাপনা ও দিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি পান্ডার মুখের চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপার অঙ্কিত জল রঙের এই পান্ডার মুখে চিত্রটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পান্ডার চিত্র আমাদের সকলের মাঝে step-by-step শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 
জল রং দিয়ে অনেক সুন্দর একটি দৃশ্য তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগতেছে এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি দৃশ্য আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা জানাই,,,
 2 years ago 

আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ভাইয়া,আপনার জলরঙে অংকন করা এই পান্ডাটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে এই অংকন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.027
BTC 53933.04
ETH 2871.02
USDT 1.00
SBD 2.00