"মুরগির মাংস রান্নার রিভিউ" ।। আমার বাংলা ব্লগ ।। ‌‌‌‌‌10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা


আমি @sangram5 বাংলাদেশ থেকে লিখছি!


░▒▓█আসসালামুআলাইকুম বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন?█▓▒░


আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে মুরগির মাংস রান্নার রিভিউ আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি বন্ধুরা আমার এই রেসিপি টা আপনাদের অনেক ভালো লাগবে, তো চলুন বন্ধুরা দেরী না করে রেসিপিটার সম্পর্কে জেনে নেওয়া যাক। !


IMG_20210826_210233.jpg

Location:
https://what3words.com/shipyards.magically.corrupted




মুরগির মাংস রান্নার রিভিউ


  • মুরগির মাংস রান্না করতে যা যা লাগে

  • উপাদান:পরিমাণ:
    মুরগি:২.৫ কেজি
    তেল:৩০০ গ্রাম
    পেঁয়াজ :২৫০ গ্রাম
    রসুন:৫টা
    মরিচ:পরিমাণ মতো
    লবণ:পরিমাণ মতো
    তেজপাতা:৪টা
    গরম মসলা:পরিমাণ মতো
    হলুদ:পরিমাণ মতো

    IMG_20210826_182150.jpg

    IMG_20210826_184000.jpg

    IMG_20210826_184343.jpg

    IMG_20210826_183649.jpg




    • ধাপ ১: বাসার পালিত মুরগি আজকে আম্মু ধরে জবাই করছে, তো আমি ভাবলাম এই মুরগী রেসিপি টা আজকে আমার বাংলা ব্লগ শেয়ার করব। তো আশা করি বন্ধুরা আমার রান্নাটি আপনাদের অনেক ভালো লাগবে।

    • IMG_20210826_190619.jpg

      IMG_20210826_190639.jpg

      ধাপ ১


      • ধাপ ২:প্রথমে কড়াইর মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে নাড়তে হবে এবং পরে পেঁয়াজ কুচি উপর তেল ঢেলে নিয়ে পেঁয়াজটাকে কিছুক্ষণ ভাজতে হবে।

      • IMG_20210826_191109.jpg

        ধাপ ২

        IMG_20210826_191231.jpg

        ধাপ ৩


        • ধাপ৩: তারপর মাংসগুলো উপর পর্যাক্রমে হলুদ লবণ মরিচের গুঁড়া এবং গরম মসলা দিয়ে থাকি। দেওয়ার পর মাংসগুলোকে উপর নিচ করে কিছুক্ষণ ঢাকনা দিয়ে রাখি।


          • ধাপ ৪:ঢাকনা খুলে দেখি আমার মাংসগুলো আধা সেদ্ধ হয়ে গেছে, সে গুলোকে কষিয়ে দেওয়ার পর মাংসগুলোর উপর পানি ঢেলে দিই যাতে ভালোভাবে সেদ্ধ হয়।

          • IMG_20210826_191754.jpg

            ধাপ ৪

            IMG_20210826_192721.jpg

            ধাপ ৫:


            • ধাপ ৫: কিছুক্ষণ জ্বাল দেওয়ার পর আমার মাংস গুলোর পানি শুকিয়ে গেছে, তখন একটা মাংস আমি মুখে দিয়ে দেখি মাংসটি সিদ্ধ হল কিনা।


              • ধাপ ৬:আবারও পরে মাংস মুখ দিয়ে দেখি এখনো ঠিক ভাবে সিদ্ধ হয়নি। তাই আবারও কিছু পানি দিয়ে মাংসগুলোকে ঢাকনা দিয়ে দিই, এতে করে অল্প কিছুক্ষণের মধ্যেই আমার মাংসগুলো পুরোপুরি সিদ্ধ হয়ে আসবে।

              • IMG_20210826_191814.jpg

                ধাপ ৬:

                IMG_20210826_192727.jpg

                ধাপ ৭:


                • ধাপ ৭:কিছুক্ষণ পর ঢাকনা খুলে দেখি আমার মাংস গুলো প্রায় রান্না হয়ে এসেছে। তাই মাংস গুলোর উপর গরম মসলা ছিটিয়ে দিই, যাতে করে মাংসগুলো অনেক স্বাদ হয়।

                  IMG_20210826_194837.jpg


                  • ধাপ ৮:এখন শুধু মাংসগুলোকে পরিবেশন করার পালা, আর মাংসগুলোকে দেখেই মুখে পানি এসে গেল, এবং সুগন্ধ শুকে মনে হচ্ছে রান্না বেশ ভালো হয়েছে।

                    IMG_20210826_210233.jpg

                    তাই রান্নাটা শেষ করে মাংসের বাটি নিয়ে আপনাদের মাঝে একটা ছবি তুলে ফেললাম যাতে করে আপনাদের অনেক পছন্দ হয়। আর হ্যাঁ আপনারা অবশ্যই বাসায় এই রান্নাটি করার চেষ্টা করবেন।




                    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




                    শুভেচ্ছান্তে :-
                    @sangram5

                    আমার পরিচয়

                    IMG-20210813-WA0019.jpg

                    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




                    ধন্যবাদ সবাইকে

                    Cc:- @rme
                    @hafizullah

                    Sort:  
                     3 years ago 

                    ভাই আপনি বিষয়টিকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ। আশা করি আপনি প্রতিনিয়ত এরকম রেসিপি দিবেন।

                     3 years ago 

                    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

                    ভাই মুরগীর কষানা মাংসে নাম শুনলেই যেন জিভে জল এসে যায়। আপনি অনেক সুন্দর ভাবে শিখিয়ে দিয়েছেন কিভাবে এই মাংস রান্না করতে হয়। আপনার রেছিপি টি খুব সুন্দর হয়েছে।

                    শুভকামনা রইল ভাই। 💗

                     3 years ago 

                    আপনার সুন্দর মন্তব্যের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ।

                     3 years ago 

                    আরে ভাই আমিতো ভাবছিলাম, আপনি মুরগির মাংস খাওয়ার অনুভূতি প্রকাশ করবেন, কারন পোষ্টটির টাইটেল দেখে আমি তাই ভাবছিলাম। ভিতরে এসে দেখি পুরো রেসিপিই রয়েছে।

                    যাইহোক, রান্নাটি সুন্দর এবং স্বাদের হয়েছে, অন্তত দৃশ্যটি তাই বলছে। ধন্যবাদ

                    অনেক সুস্বাদু রেসিপি এটা।বাংলালির এটা দৈনন্দিন খাবার বললেও ভুল হবে না।অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

                    শুভেচ্ছা রইল।

                     3 years ago 

                    আপনার সুন্দর মন্তব্যের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ।

                    মুরগীর মাংসের রান্নার রেসিপিটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আমার কাছে ভালো লেগেছে।
                    আপনার জন্য শুভকামনা রইল।

                     3 years ago 

                    আপনার সুন্দর মন্তব্যের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ।

                     3 years ago 

                    ধাপে ধাপে মুরগির মাংস রান্নার রেসিপি টা খুব সুন্দর হয়েছে।মুরগির মাংস সবারই পছন্দের।ধন্যবাদ আপনাকে।

                     3 years ago 

                    মুরগির মাংস আমার খুবই প্রিয় একটি খাবার। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনার লেখনি বেশ সুন্দর শুভ কামনা আপনার জন্য

                     3 years ago 

                    আপনার সুন্দর মন্তব্যের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ।

                     3 years ago 

                    "মুরগির মাংস রান্নার অনেক সুন্দর হয়েছে ভাই দল দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো

                     3 years ago 

                    মুরগির মাংস আমার অনেক পছন্দের একটি খাবার। আপনি উপকরণের পরিমাণ উল্লেখ করে দেওয়াই অনেক ভাল হল পোস্টে টি, ভাল একটি রেসিপি দিয়েছেন, আপনাকে ধন্যবাদ।

                     3 years ago 

                    দোয়া করবেন ভাইয়া আগামীতে যেন এর থেকে ভালো কিছু আপনাদের উপহার দিতে পারি।

                    অনেক সুন্দর মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখে খাওয়ার ইচ্ছা পোষণ হল।

                     3 years ago 

                    জ্বী ভাইয়া দোয়া করবেন সামনের বার আরো যদি ভালো করতে পারি।

                    অবশ্যই ভালো করবেন।

                    Coin Marketplace

                    STEEM 0.18
                    TRX 0.12
                    JST 0.027
                    BTC 63260.19
                    ETH 3025.69
                    USDT 1.00
                    SBD 2.50