"কৈ মাছ ফ্রাই রেসিপি" ।। আমার বাংলা ব্লগ ।। ‌‌‌‌‌10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

5-11-2021

২১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"কৈ মাছ ফ্রাই রেসিপি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো "কৈ মাছ ফ্রাই রেসিপি"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★কই মাছ ফ্রাই রেসিপি★

IMG_20211105_172449.jpg

জীবনের এই প্রথমবার কৈ মাছ ফ্রাই রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি রেসিপিটা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কৈ মাছ
  • লবণ
  • তেল
  • মরিচের গুঁড়া
  • IMG_20211105_165314.jpg

    IMG_20211105_165547.jpg



    ★ধাপ ১★

    IMG_20211105_165314.jpg

    আমি প্রথমে কয়েকটি কৈ মাছ নিই।

    ★ধাপ ২★

    IMG_20211105_165547.jpg

    তারপর লবণ তেল হলুদ ও মরিচের গুঁড়া এবং গরম মসলা নিই।

    ★ধাপ ৩★

    IMG_20211105_165705.jpg

    তারপর সেগুলো কে ভালো ভাবে মিশিয়ে নিই।

    ★ধাপ ৪★

    IMG_20211105_165930.jpg

    এরপর সেগুলো মাছের সাথে মিশিয়ে নিই।

    ★ধাপ ৫★

    IMG_20211105_170249.jpg

    তারপর কড়াইর মধ্যে তেল ঢেলে দেই।

    ★ধাপ ৬★

    IMG_20211105_170553.jpg

    এরপর আস্তে আস্তে মাছ তেলের মধ্যে ছেড়ে দিই।

    ★ধাপ ৭★

    IMG_20211105_172437.jpg

    এরপর সবগুলো মাছ তেলের মধ্যে ছেড়ে দিই।

    ★ধাপ ৮★

    IMG_20211105_172449.jpg

    তারপর কিছুক্ষণ পর আমার মাছ গুলো হয়ে আসে ।

    ★ধাপ ৯★

    IMG_20211105_172635.jpg

    তারপর সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে যায় আমার তৈরি রেসিপি টা।

    ★ধাপ ১০★

    IMG_20211105_172715.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেলে আমি নিজের সাথে একটা ছবি তুলে ফেলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    ওয়াও অসাধারণ আপনার রেসিপি। দেখেই খেতে ইচ্ছে করছে।
    ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছেন।
    শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া,আপনার কৈ মাছ ফ্রাই খুবই লোভনীয় লাগছে।আমি খুব পছন্দ করি কৈ মাছ ফ্রাই । তবে কৈ মাছ একটু কাটা থাকায় খেতে ভয় পায় কিন্তু ফ্রাই করলে সে ভয়টা আর লাগেনা। ভাইয়া আপনার রেসিপিটি অনেক অনেক সুন্দর হয়েছে। রেসিপি তৈরীর প্রতিটি ধাপ বর্ণনা সহকারে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া, শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    আপনার কৈ মাছ ফ্রাই গুলো দেখে বেশ মজার মনে হচ্ছে। তবে আমি আবার একটু কৈ মাছ কম খাই কারণ কৈ মাছে অনেক কাঁটা থাকে আর কাঁটাকে অনেক ভয় পাই আমি।তবে রেসিপি দেখতে অনেক বেশি ভালো লাগে আমার।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

     3 years ago (edited)

    ভাইয়া আপনার কৈ মাছ ফ্রাই দেখে তো লোভ সামলানো যাচ্ছে না। মুখে পানি চলে আসছে। মনে হচ্ছে যে এখনই নিয়ে মচমচ করে খেয়ে ফেলি। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি কই মাছ ভাজার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    কৈ মাছ ভাজি দারুণ মজার খেতে।তবে আমরা এর ফুলকো ফেলে দিয়ে কাটি।সুন্দর হয়েছে রেসিপিটি।ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। ধন্যবাদ আপু।

     3 years ago 

    কই মাছের দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। দেশি কৈ মাছ আমার বেশি ভাল লাগে। গরম ভাতের সাথে কৈ মাছ ভাজা খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই আপু।

    বাহ কই মাছের রেসিপি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সত্যি কই মাছ একটা দারুন মাছ। এটা খেতে অনেক টেস্টটি হয়ে থাকে। তবে ভাইয়া আপনার প্রতিটি ধাপ দেখে দেখে মনে হচ্ছে এটাও অনেক টেস্টটি হয়েছে খেতে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক শুভকামনা জানাই ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    কৈ মাছ খুবই সুস্বাদু মাছ। এই মাছের রেসিপি দেখে জিভে জল চলে আসলো। কারণ কৈ মাছ আমার খুবই প্রিয় মাছ। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন। যা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুন্দর মনের ভাব বুঝিয়ে কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া।

     3 years ago 

    আপনার কৈ মাছ গুলো দেখতে অনেক টেস্টি মনে হচ্ছে মনে হচ্ছে খুবই মজা হয়েছে খেতে ।খুব সুন্দর ভাবে আপনি কৈ মাছগুলো ভুনা করেছেন দেখে খেতে ইচ্ছা করছে। এভাবে কৈ মাছ ভুনা করলে খেতে অনেক মজা লাগে। একটু ঝাল বেশি করে দিলে আরো ভালো লাগে ।অনেক ধন্যবাদ আপনাকে মজার একটি খাবারের রেসিপি শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই আপু।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.16
    JST 0.030
    BTC 62416.00
    ETH 2447.19
    USDT 1.00
    SBD 2.62