"ম্যান্ডেলা আর্ট" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

14-1-2022

৩০ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ম্যান্ডেলা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে এই নিয়ে ১১তম বারে মতো "ম্যান্ডেলা আর্ট" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ম্যান্ডেলা আর্ট ★

IMG_20220114_201505.jpg

আমি আজকে সিটি মার্কার দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিট পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হক আপনাদের ভালবাসায় মন মুগ্ধতা হওয়ার কারণেই আগামীকাল পরীক্ষা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিএ টি আকি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • সিটি মার্কার
  • কাটা কম্পাস
  • স্কেল
  • রঙিন পেপার
  • IMG_20220114_201646.jpg



    ★ধাপ ১★

    IMG_20220114_192035.jpg

    আমি প্রথমে একটি রঙিন কাগজ ও পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20220114_201646.jpg

    তারপর উপকরণ গুলো কে একসাথে নিয়ে একটা ছবি তুলে ফেলি, যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

    ★ধাপ ৩★

    IMG_20220114_194801.jpg

    তারপর আমি প্রথমে পেন্সিল দিয়ে চিএ টি যথাযথভাবে তৈরি করি।

    ★ধাপ ৪★

    IMG_20220114_195205.jpg

    এরপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের উপর ধীরে ধীরে কালার তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220114_195417.jpg

    তারপর পেন্সিল দিয়ে আঁকা চিত্রের ফুল গুলোর উপর সিটি মার্কার দিয়ে কালার করতে থাকি।

    ★ধাপ ৬★

    IMG_20220114_200006.jpg

    এরপর ধীরে ধীরে পরের চিহ্ন গুলো কালার করতে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20220114_200215.jpg

    এরপর আবারও ধীরে ধীরে ত্রিভুজের মত তৈরি করতে থাকি, যাতে করে আমাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220114_200651.jpg

    তারপর উপরে চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং কিছু টা ভালো লাগে।

    ★ধাপ ৯★

    IMG_20220114_201236.jpg

    এরপর চিত্র গুলোর উপর আর একটু ঘষামাজা পর অনেক টা সৌন্দর্য বৃদ্ধি পায়। তারপর আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220114_201522.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার ম্যান্ডেলা আর্ট টি এবং সিটি মার্কার সাথে একটা ছবি তুলি।

    ★ধাপ ১১★

    IMG_20220114_201505.jpg

    তারপর আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টি আপনাদের সাথে শেয়ার করি।

    ★ধাপ ১২★

    IMG_20220114_201712.jpg

    তারপর আমার তৈরি ম্যান্ডেলা আর্ট টির সাথে আমি একটা ছবি তুলে ফেলি ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    শুনে খুবই ভালো লাগলো যে ভাইয়া আপনি ১১তম ম্যান্ডেলার আর্ট আমাদের সঙ্গে শেয়ার করছেন। আপনার আজকের ম্যান্ডেলার আর্টটি খুবই চমৎকার হয়েছে। এই আটটি করতে আপনার বেশ সময় লেগেছে তা আপনার আর্ট এর প্রতিটি ধাপ দেখেই বোঝা যাচ্ছে। যার ফলে আর্টটি এত চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    আপনার ম্যান্ডেলা আর্টটি খুব সুন্দর হয়েছে এবং খুব নিখুঁতভাবে অঙ্কন করেছেন যা দেখতে খুবই ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মান্ডালা আর্ট করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    বাহ! সিটি মার্কার দিয়ে বেশ সুন্দর করেই অম্কন করেছেন দেখছি। বৃত্তের ভিতরে নকশিকাঁথার ছাপ যেন পাওয়া গেছে আপনার ম্যান্ডেলা আর্টে। আপনার পরীক্ষার জন্য দোয়া রইল। শুভেচ্ছা রইল আপনার জন্য

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার ম্যান্ডেলা আর্ট টি খুবই চমৎকার হয়েছে। একদম মাপজোক নিয়ে দক্ষতার সাথে তৈরি করেছেন যেটা খুবই চমৎকার একটি ব্যাপার। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    আপনার আর্টের হাত অনেক ভালো, চালিয়ে যান। আমি আর্ট সম্পর্কে তেমন কিছু বুঝিনা, তারপরে আমার কাছে ভালো লাগলো। সুন্দর

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    আপনাকেও অভিনন্দন।

     3 years ago 

    আমি আর্টে খুব একটা দক্ষ নই তবে একদিন শখ করে ম্যান্ডেলা আর্ট করেছিলাম। ম্যান্ডেলা আর্ট করায় যে কতটা সময় লাগে তা সে দিন বুঝেছিলাম। আপনার ম্যান্ডেলা আর্ট টি দারুণ হয়েছে ভাইয়া। এভাবে চালিয়ে যান শুভ কামনা রইলো আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    আপনি রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি মেন্ডেলার করেছেন। যা দেখতে অনেক সুন্দর লাগতেছে আর আপনার ম্যান্ডেলা আট করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আপনার পোষ্টের মাধ্যমে উপস্থাপন করেছেন। আপনার আগামীর জন্য শুভকামনা রইল, ধন্যবাদ।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png
    আমি মনে করি ম্যান্ডেলা আর্ট সবার ভালো লাগে। আমি নিজেও অনেক পছন্দ করি এই আর্টগুলো। বিশেষ করে আপনার আর্টটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ বর্ণনা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

    EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    বাহ ভাইয়া অনেক সুন্দর একটা ম্যান্ডেলা তৈরি করেছেন আপনি। অনেক ভালো লাগলো ভাইয়া দেখি। প্রত্যেকটা ধাপ সত্যিই অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া আপনি তো অনেক সুন্দর ম্যান্ডেলা করতে পারেন। দেখে খুব ভালো লাগলো। এবং প্রতিটি ধাপ ভালোভাবেই আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.15
    TRX 0.12
    JST 0.025
    BTC 56556.00
    ETH 2492.21
    USDT 1.00
    SBD 2.22