"জল রং দিয়ে চিত্র অংকন" || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

28-11-2021

১২ই অগ্রায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"জল রং দিয়ে চিত্র অংকন তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "জল রং দিয়ে চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ফুল তৈরি★

IMG-20211128-WA0005.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র টা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • জল রং
  • পেন্সিল
  • স্কেল
  • তুলি
  • IMG_20211128_140831.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ ও পেন্সিল নিই।

    ★ধাপ ২★

    IMG_20211128_142430.jpg

    তারপর জল রং পানির সাথে মিশিয়ে নেওয়ার পর রং করতে শুরু করি। এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৩★

    IMG_20211128_142854.jpg

    তারপর ধাপে ধাপে উপস্থাপনা করতে থাকগ এবং রং করতে থাকি।

    ★ধাপ ৪★

    IMG_20211128_144237.jpg

    এরপর তিন ভাগে রং করে আপনাদের সাথে শেয়ার এবং করি আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

    ★ধাপ ৫★

    IMG_20211128_145524.jpg

    তারপর সে গুলোর উপর দিয়ে কালো দাগ টানি একটি গাছ তৈরি করার জন্য।

    ★ধাপ ৬★

    IMG_20211128_145904.jpg

    এরপর ধীরে ধীরে অনেক কষ্ট করে একটি গাছ তৈরি করে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20211128_150244.jpg

    এরপর দূরের ঝাড় জঙ্গল গুলো অনেক যত্নসহকারে তৈরি করি যাতে আপনাদের অনেক ভালো লাগে।

    ★ধাপ ৮★

    IMG_20211128_150629.jpg

    তারপর পাড় তৈরী করি এবং অনেকটা সৌন্দর্য বৃদ্ধি পায়।

    ★ধাপ ৯★

    IMG_20211128_150904.jpg

    এরপর পাড় তৈরি সম্পূর্ণভাবে হয়ে যায় এবং অনেকটা উজ্জ্বল হয়ে এসেছে।

    ★ধাপ ১০★

    IMG_20211128_151431.jpg

    তারপর গাছের রং দিয়ে থাকি এরপর আরো সৌন্দর্য বৃদ্ধি পায়।

    ★ধাপ ১১★

    IMG_20211128_151830.jpg

    এরপর গাছের পাশে একটি শুকনো গাছ তৈরি করে থাকি এরপর আরো অনেক উজ্জ্বল হয়।

    ★ধাপ ১২★

    IMG_20211128_152332.jpg

    তারপর গাছের ডাল পালা এবং পাতা তৈরি করতে থাকি এতে করে আরো অনেক টা ভালো লাগে।

    ★ধাপ ১৩★

    IMG_20211128_153025.jpg

    এরপর পাতা তৈরি পর তার পাশাপাশি চাঁদ তৈরি করে থাকি।

    ★ধাপ ১৪★

    IMG-20211128-WA0008_1.jpg

    তারপর তৈরি করা চিত্র সাথে আমার একটা ছবি তুলে দেই।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    আপনার জল রং দিয়ে আঁকা চিত্রটি খুবই চমৎকার হয়েছে।আবার চাঁদ এঁকেছেন চাঁদের প্রতিবিম্ব পানিতে পড়েছে দেখেতে অসাধারণ লাগছে।কালার কম্বিনেশনটা দারুন হয়েছে।গাছটা অনেক সুন্দর লাগছে। নিখুঁত করে আপনি দৃশ্যটি এঁকেছেন ভালো হয়েছে ধন্যবাদ।

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    ভাই আপনি জল রং দিয়ে অসাধারণ সুন্দর একটি ছবি অঙ্কন করেছেন। আপনার আঁকা ছবিটি দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ছবি অঙ্কন করে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আমাদের সাথে আপনার খুব সুন্দর পেইন্টিং ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ, আমার বন্ধু.

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    অসাধারণ দৃশ্য হয়েছে ভাইয়া। দিন দিন আপনি খুব সুন্দর দৃশ্য আমাদেরকে উপহার দিচ্ছেন। আজকের দৃশ্যটি অন্যান্য দিনের তুলনায় একটু বেশি সুন্দর হয়েছে। দোয়া ও ভালোবাসা রইলো আপনার জন্য যেন এরকম আরো সুন্দর সুন্দর দৃশ্য আমাদেরকে উপহার দিতে পারেন।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ওয়াও জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। যেটি দেখতে খুবই ভালো হয়েছে ।আমার কাছে আপনার চিত্রাঙ্গন টি অনেক সুন্দর লেগেছে ।শুরু থেকে শেষ পর্যন্ত আপনার ধাপগুলো উপস্থাপনা ছিল খুবই সুন্দর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

    দারুণ হয়েছে ভাইয়া আপনার জল রঙ দিয়ে আঁকা চিত্রটি।চাঁদের আলোটি পানির উপর খুব সুন্দর প্রতিবিম্ব সৃষ্টি করেছে।অঙ্কনের ধাপ এবং আঁকানোর পদ্ধতি এক কথায় অসাধারণ ছিল।শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ওয়াও ভাইয়া দারুণ আর্ট করেছেন জল রং দিয়ে।
    চাঁদের আলোটা পানিতে পড়েছে এই জায়গাটি খুব ভালো লেগেছে ভাইয়া।
    চিত্র অংকনের প্রতিটি ধাপ অসাধারণ হয়েছে ভাইয়া।
    আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

    সংগ্রাম ভাইয়া জল রং দিয়ে অসাধারণ ছবি অঙ্কন করেছেন আমার অনেক ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জল রং দিয়ে চিত্রাংকন আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে চারা গাছ গুলো অংকন। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    অসাধারণ ভাই, জলরং দিয়ে একদম প্রফেশনাল আর্টিস্ট এর মতো আর্ট করেছেন আপনি। আমার বিশেষ করে ভালো লাগছে চাঁদের আলো পানিতে পড়ে রিফ্লেকশন করেছে এই অঙ্কনটি। সব মিলিয়ে খুব সুন্দর ছিলো ভাই। অনেক অনেক শুভ কামনা রইলো আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.14
    JST 0.029
    BTC 57440.82
    ETH 3108.89
    USDT 1.00
    SBD 2.42