"জল রং দিয়ে সূর্য মামা আর্ট তৈরি" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

06-5-2022

২২ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"সূর্য মামা আর্ট"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★সূর্য মামা আর্ট★

CamScanner 05-05-2022 23.43.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকন টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • পেন্সিল
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • জল রং
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20211113_220036.jpg

    তারপর জল রং গুলো আপনাদের মাঝে উপস্থাপন করে থাকি।

    ★ধাপ ৩★

    CamScanner 05-05-2022 23.36.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিত্র টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    CamScanner 05-05-2022 23.37.jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে অর্ধেক অংশে হলুদ রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    CamScanner 05-05-2022 23.37 (1).jpg

    তারপর পুরো অংশে হলুদ রং দিয়ে থাকি । এবং আপনাদের মাঝে শেয়ার করে থাকি।

    ★ধাপ ৬★

    CamScanner 05-05-2022 23.38.jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে ঠোঁটে লাল রং লাগিয়ে থাকি।

    ★ধাপ ৭★

    CamScanner 05-05-2022 23.39.jpgCamScanner 05-05-2022 23.39 (1).jpg
    এরপর আবারও ধীরে ধীরে নাক ও চোখে গুলোতে কালার দিয়ে থাকি, যাতে করে আপনাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    CamScanner 05-05-2022 23.40.jpgCamScanner 05-05-2022 23.41.jpg
    তারপর চিত্রটির দুটো চোখেই কালার করে দেই এবং চার দিকের ও কালার করে দেই।

    ★ধাপ ৯★

    CamScanner 05-05-2022 23.41 (1).jpgCamScanner 05-05-2022 23.42.jpg
    এরপর আমার তৈরি চিত্র টার কিছু কাজ সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    CamScanner 05-05-2022 23.43.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার জল রং দিয়ে আঁকা চিত্র টি। এবং আপনাদের মাঝে একটা ছবি তুলে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram5 আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    জল রং দিয়ে খুবই সুন্দর করে একটি সূর্যি মামা এঁকেছেন । চোখ নাক মুখ আঁকার কারণে আরো বেশী সুন্দর লাগছে । তাছাড়া আপনি আর্ট করার প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    জল রং দিয়ে আপনি খুব চমৎকার সূর্য মামা এঁকেছেন। দেখতে সুন্দর দেখাচ্ছে। সূর্যি মামা কে মামা হিসেবে আখ্যায়িত করা হয় কেন জানিনা। আপনার সূর্যিমামার দেখছি চোখ মুখ নাক সবই আছে। চিত্রটি খুবই ইন্টারেস্টিং। দেখেই সুন্দর লাগছে।ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্র শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আমার মনে হয় আপনার সূর্যমামার দাঁত পড়ে গেছে 🙄 বেশ দারুন অংকন কাজ করেছেন আপনি। আমারে সমস্ত কাজ গুলো খুব ভালো লাগে। এত সুন্দর কাজ দেখে খুবই খুশি হলাম।আশাকরি পুনরায় এভাবেই আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

     2 years ago 

    সূর্যিমামার দারুন একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে দেখতে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুবই খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ধাপগুলো সুন্দরভাবে পর্যালোচনা করেছেন শুভকামনা রইলো ভাইয়া

     2 years ago 

    দেখে মনে হচ্ছে আপনার সূর্য মামা চশমা পড়ে রয়েছে হা হা। আপনি দেখছি বেশ ভালো আর্ট করেন। সূর্যের আর্ট রং সবকিছুই অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

     2 years ago 

    জল রং দিয়ে অনেক সুন্দর করে সূর্যমামার চিত্র আউট করেছেন। চিত্র দেখে মনে হচ্ছে সূর্যমামা অনেক খুশি আপনি তাকে বেশ যত্ন করে অঙ্কন করেছেন।

     2 years ago 

    জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে সূর্যমামার চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অঙ্কিত এই সূর্যমামার চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    জল রং এর সাহায্যে আর্ট করা সূর্য মামাকে তো অনেক কিউট লাগছে। সূর্যের মাঝখানে চোখ নাক এঁকে দেয়ার কারনে এর সৌন্দর্য আরো বেড়ে গেছে। সূর্য মামাও অনেক খুশি। আর্ট করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার কাছে।

     2 years ago 

    আপনি জল রং দিয়ে সূর্য মামা আর্ট অসাধারণ ভাবে তৈরি করেছেন।দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.15
    JST 0.029
    BTC 56477.82
    ETH 2390.38
    USDT 1.00
    SBD 2.33