"মিষ্টি কুমড়া দুধ দিয়ে রান্না করার রেসিপি" ।। আমার বাংলা ব্লগ ।। ‌‌‌‌‌10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

24-10-2021

৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ" মিষ্টি কুমড়া দুধ দিয়ে রান্না করার রেসিপি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো "মিষ্টি কুমড়া দুধ দিয়ে রান্না করার রেসিপি"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★মিষ্টি কুমড়া দুধ দিয়ে রান্না করার রেসিপি★

IMG_20211024_194356.jpg

জীবনের এই প্রথমবার মিষ্টি কুমড়া দুধ দিয়ে রান্না করার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি রেসিপিটা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • মিষ্টি কুমড়া
  • দুধ
  • চিনি
  • তেজপাতা
  • IMG_20211024_084820.jpg

    IMG_20211024_154311.jpg

    IMG_20211024_154348.jpg

    IMG_20211024_154551.jpg



    ★ধাপ ১★

    IMG_20211024_084820.jpg

    আমি প্রথমে একটি অর্ধেক মিষ্টি কুমড়া নিই।

    ★ধাপ ২★

    IMG_20211024_090723.jpg

    তারপর মিষ্টি কুমড়াটিকে মাঝ বরাবর কেটে নিই।

    ★ধাপ ৩★

    IMG_20211024_090750.jpg

    তারপর চিকন চিকন করে কাটতে থাকি।

    ★ধাপ ৪★

    IMG_20211024_090939.jpg

    তারপর সবগুলোর কাটা মিষ্টি কুমড়া গুলোকে নিয়ে একটা ছবি তুলি।

    ★ধাপ ৫★

    IMG_20211024_091014.jpg

    তারপর সবগুলোর কাটা মিষ্টি কুমড়া গুলোকে রোদে শুকাতে দিই।

    ★ধাপ ৬★

    IMG_20211024_154925.jpg

    তারপর দুধ এবং তেজপাতা দিয়ে দুধটা কে নাড়তে থাকি।

    ★ধাপ ৭★

    IMG_20211024_155017.jpg

    এরপর মিষ্টি কুমড়া ঢেলে দিয়ে, দুধ এবং মিষ্টি কুমড়া কিছুক্ষণ নাড়তে থাকি।

    ★ধাপ ৮★

    IMG_20211024_155457.jpg

    তারপর কিছুক্ষণ পর মিষ্টি কুমড়া উপর চিনি ঢেলে দেই।

    ★ধাপ ৯★

    IMG_20211024_161421.jpg

    তারপর কিছুক্ষণ চিনিমাখা মিষ্টি কুমড়ো গুলো জ্বাল দিতে থাকি।

    ★ধাপ ১০★

    IMG_20211024_161432.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় মিষ্টি কুমড়ার রেসিপিটা।

    ★ধাপ ১১★

    IMG_20211024_194404.jpg

    তারপর পরিবেশনের জন্য রেডি হয়ে যায়।

    ★ধাপ ১২★

    IMG_20211024_180444.jpg

    তারপর নিজের সাথে একটা ছবি তুলি ফেলি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    আপনার তৈরি রেসিপি আমি কখনো টেস্ট করে দেখি নি। রেসিপিটি কিভাবে তৈরি করতে হয় তা আপনি পর্যাক্রমে ধাপে ধাপে তুলে ধরেছেন যা দেখে আমি নিজেও রেসিপিটি তৈরি করতে পারব। সুন্দর রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    মিষ্টি কুমড়া যে দুধ দিয়ে রান্না করা যায় সেটা আমি জানতামই না। কখনো খাই নি কেমন লাগে। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এমন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্যে আপনাকে ধন্যবাদ ভাই

     3 years ago 

    ভাই কি অসাধারণ একটি পোস্ট করেছেন, আপনার রেসিপিটা আসলেই অনেক ইউনিক ছিল। এরকম রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। তবে আপনার টা দেখে ভালোই লেগেছে চেষ্টা করব রেসিপিটি তৈরি করার জন্য। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত এবং কমেন্ট করার জন্য।

     3 years ago 

    মিস্টি কুমড়ো আমার খুব প্রিয়। তবে এর আগে কখনও মিষ্টি কুমড়া দুধ দিয়ে রান্না করার রেসিপি আমি খাইনি।ধন্যবাদ আপনাকে এমন একটি সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    সুন্দর মস্তিষ্কে সুন্দরভাবে গুছিয়ে কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    মিস্টি কুমড়ো আমার খুব প্রিয়। তবে এর আগে কখনও মিষ্টি কুমড়া দুধ দিয়ে রান্না করা আমি খাইনি।ধন্যবাদ আপনাকে এমন একটি সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    মিষ্টি কুমড়া দুধ দিয়ে রান্না করার রেসিপি"আমি এই প্রথম দেখলাম এবং আমি এটি কখনই খাইনি। আপনার পোষ্টটি দেখে আমার খুব ভালো লেগেছে। মনে হয় এটি খেতে অনেক সুস্বাদু হবে।!♥♥

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আপু।

     3 years ago 

    অসাধারণ হয়েছে রেসিপিটি, এর আগে এই খাবারটি কখনো খেয়ে দেখি নি। দেখে সত্যিই অনেক বেশি লোভনীয় লাগছে। আমি অবশ্যই কখনো ট্রাই করে দেখবো রেসিপিটি।
    ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া এই প্রথমবার দেখলাম মিষ্টি কুমড়ার দুধ দিয়ে যে রান্না করা যায়।
    দেখেই মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে।

    ধন্যবাদ ভাইয়া এই নতুন রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আমরা সুস্থ সবল কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আপু।

    মামা আপনার মিষ্টি কুমড়া রেসিপি টি অসাধারণ হয়েছে। আমরা প্রায়ই এই মিষ্টি কুমড়া রেসিপিটি খেয়ে থাকি। আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল।

    ধন্যবাদ মামা এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে আপনার গঠনমূলক কমেন্ট করার জন্য।

     3 years ago 

    এই রেসিপিতি কখনো কোথাও দেখিই নি। তবে দেখতে বেশ ইউনিক মনে হচ্ছে। এতো ইউনিক রেসিপি পেলেন কোথায়!তাই তো বেশ ভাবার বিষয়। তবে অনেক বেশি ভালো হয়েছে।

    Coin Marketplace

    STEEM 0.15
    TRX 0.15
    JST 0.028
    BTC 53807.82
    ETH 2237.98
    USDT 1.00
    SBD 2.30