আমার বাংলা ব্লগ||মরিচ ও ডালিম গাছের নিজ হাতে তোলা ছবি||২২-০৬-২০২১

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,
প্রথমে সবাইকে জানাই শুভ সকাল, আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আপনাদের মাঝে আমার নিজের গাছের তোলা ডালিম এবং মরিচ গাছের ছবি এবং ফল-ফুল আপনাদের মাঝে শেয়ার করব। তো আর দেরি না করে সেই ফল ও ফুলগুলো দেখে নেওয়া যাক




ডালিম গাছের ফুল






ডালিম হচ্ছে একটি অতি মূল্যবান ফল। এটি খেলে মানুষের রক্ত পরিষ্কার হয়, তাই রোগীদের এই ফলটি প্রতিনিয়ত খাওয়ার প্রয়োজন। এতে করে রোগীর সুস্থ এবং স্বাভাবিক গঠন ফেলে। তাই ডালিম গাছ অতি মূল্যবান ফল গাছ।
IMG_20210622_095353.jpg

IMG_20210622_095511.jpg




মরিচ গাছের ছবি






এখন আমি আপনাদের মাঝে মরিচ গাছের ফল এবং গাছের বর্ণনা তুলে ধরবো। আশা করি আপনাদের এই মরিচ গাছ এবং মরিচগুলো অনেক ভালো লেগে থাকবে। আর চলুন বর্ণনাগুলো তুলে দেখা যাক

IMG_20210622_095424.jpg

IMG_20210622_095420.jpg




মরিচ গাছ প্রধানত এপ্রিল মাসে রোপন করা হয় এবং জুলাই-আগস্টের এই দিকটা মরে যায়। আর এই সময়ের মধ্যে চাষিরা মরিচ গাছের যত্ন নিয়ে থাকে যাতে অধিক ফলন হয়। এতে করে চাষিরা অনেক লাভবান হয়। আর মরিচ প্রত্যাহিক জীবনে প্রতিনিয়ত লাগে। তাই মরিচের কোন বিকল্প নাই আর এর বর্ণনা করার কোন দরকার নাই মরিচের বর্ণনা প্রত্যেকে জানেন




আশা করি আমার এই পোস্টটি আপনাদের ভালো লেগে থাকবে আর কথায় এবং লেখায় যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন




সবাইকে ধন্যবাদ

Sort:  
 3 years ago 

সুন্দর হয়েছে ছবিগুলো। ধন্যবাদ সেগুলো শেয়ার করার জন্য আমাদের মাঝে।

 3 years ago 

ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার নিজ হাতের তোলা ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। আবার অনেক ভালোও লিখেছেন।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দাদা

ছবিগুলো অনেক সুন্দর হয়েছে

 3 years ago 

ছবিগুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23