"পেন্সিল দিয়ে আঁকা চিত্র" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

20-3-2022

৫ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"পেন্সিল দিয়ে চিত্র অংকন"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★পেন্সিল দিয়ে চিত্র অংকন ★

IMG_20220320_230118.jpg

আমি আজকে পেন্সিল দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকন টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • পেন্সিল
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20220319_232207.jpg

    তারপর আমি সব উপকরণ একসাথে নিয়ে ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৩★

    IMG_20220320_224118.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে দুই টা দাড়ি টানি।

    ★ধাপ ৪★

    IMG_20220320_224446.jpg

    এরপর আবার ও পেন্সিল দিয়ে গোল আকৃতি তৈরি করি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220320_224736.jpg

    তারপর পেন্সিল দিয়ে আবারো ও মগের হ্যান্ডেল তৈরি করি।

    ★ধাপ ৬★

    IMG_20220320_225412.jpg

    এরপর ধীরে ধীরে গোল চিহ্ন কালার তৈরি করি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৭★

    IMG_20220320_225637.jpg

    এরপর আবারও ধীরে ধীরে পেন্সিল দিয়ে পুরোপুরি ভাবে কালার করতে থাকি। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220320_230026.jpg

    তারপর চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি। এবং গরম ধোঁয়া ওঠার চিত্র অংকন করি।

    ★ধাপ ৯★

    IMG_20220320_230043.jpg

    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং পেন্সিলের সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220320_230118.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার পেন্সিল দিয়ে আঁকা চিত্র টি এবং আপনাদের সাথে শেয়ার করি ও দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর একটি আর্ট করেছে। অসাধারন লাগছে। আর এরকম কাপে ধোঁয়া ওঠা চিত্র দেখে আসলেই খুবই ভালো লাগছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য এভাবেই যেন আরও সুন্দর সুন্দর আর্ট আমাদেরকে উপহার দিতে পারেন।

     3 years ago 

    ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য ও শুভকামনা রইলো।

     3 years ago 

    আপনার পেন্সিল দিয়ে আঁকা চিত্রটি দেখে অনেক ভালো লাগলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

     3 years ago 

    ধন্যবাদ ভাই উৎসাহিত করার জন্য ।

     3 years ago 

    পেন্সিল এর সাহায্যে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অঙ্কন করা এই চিত্রটি ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

     3 years ago 

    পেন্সিলে আঁকা আপনি অনেক চমৎকার একটি মোরগ এর দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই চমৎকার ভাবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন যার কারণে বুঝতে অনেক সুবিধা হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ। আসলে ভাইয়া এটি একটি গ্লাসের চিত্র অংকন মোরগের না। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    দারুন ছিলো ভাই আপনার অংকন টি। আমি যদি ভুল বলে না থাকি তাহলে এটিকে স্তিমিট এর লোগো এর মতো লাগছে। এবং খুব সুন্দর ভাবে সেটি সম্পন্ন করেছেন আপনি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    ভাই আপনার পেন্সিল দিয়ে অঙ্কন করা চিত্রটি অনেক সুন্দর হয়েছে।চিত্রটি সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

     3 years ago 

    পেন্সিল দিয়ে আপনার আঁকা চিত্র অংকনটি ছিল অসাধারণ।আপনি অনেক সুন্দর ভাবে চিত্রটি অঙ্কন করেছেন এবং আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আশা করি ভবিষ্যতে আপনার কাছ থেকে আমরা আরো অনেক সুন্দর সুন্দর চিত্র অঙ্কন দেখতে পাবো। আপনার জন্য রইল শুভকামনা।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 
     3 years ago 

    পেন্সিল দিয়ে আঁকা চিত্রাংকন টি দেখতে অনেক ভালো হয়েছে। কাপের মধ্যে গরম কিছু থেকে ধোয়া উঠছে বিষয়টা খুব ভালো লাগছে। আপনি আপনার চিত্রাংকন এর সবগুলো ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। চিত্রাঙ্কন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার অঙ্কিত মগটি দেখে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে স্টিমিটের লগো ব্যবহার করে ভালো একটা আইডিয়া আমাদের সাথে শেয়ার করেছেন। আমার কাছে এমন ক্রিয়েটিভ আইডিয়া অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই।

     3 years ago 

    আপনার ভালো লেগেছে শুনে অনেক খুশি হইলাম।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.16
    JST 0.030
    BTC 62816.09
    ETH 2466.13
    USDT 1.00
    SBD 2.64