"DIY"এসো নিজে করি"ফুল তৈরি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

22-11-2021

৭ই অগ্রায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"রঙিন পেপার দিয়ে ফুল তৈরি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "ফুল তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★ফুল তৈরি★

IMG_20211122_230926.jpg

আমি নিজ হাতে তৈরি করলাম ফুল। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ফুল টা আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • কাগজ
  • কাঁচি
  • ফেবিকল আঠা
  • পেন্সিল
  • IMG_20211017_120358.jpg



    ★ধাপ ১★

    IMG_20211122_213950.jpg

    আমি প্রথমে দুটি রঙিন কাগজ নিই।

    ★ধাপ ২★

    IMG_20211122_214745.jpg

    তারপর কাগজগুলো কে বড় আকারের ত্রিভুজ আকৃতি করি, আর সেটাকে ২০"/২০" ইঞ্চি করে কাটি থাকি।

    ★ধাপ ৩★

    IMG_20211122_215030.jpg

    তারপর ছোট ত্রিভুজাকৃতি করি।

    ★ধাপ ৪★

    IMG_20211122_215829.jpg

    তারপর একটু ছোট করে চারটি ত্রিভুজাকৃতি করি।

    ★ধাপ ৫★

    IMG_20211122_220412.jpg

    তারপর সে গুলোকে মাঝ বরাবর ভাঁজ করি।

    ★ধাপ ৬★

    IMG_20211122_221148.jpg

    এরপর আরও একটা ভাঁজ করে নিই।

    ★ধাপ ৭★

    IMG_20211122_221751.jpg

    এরপর এক এক করে সবগুলোর মাথা কেটে দেই।

    ★ধাপ ৮★

    IMG_20211122_222020.jpg

    তারপর ফুলের মত তৈরী হয়ে যায়।

    ★ধাপ ৯★

    IMG_20211122_223030.jpg

    এরপর আবারও একটি কাগজ নেই।

    ★ধাপ ১০★

    IMG_20211122_223137.jpg

    তারপর মাঝ বরাবর ভাঁজ নিই।

    ★ধাপ ১১★

    IMG_20211122_224557.jpg

    এরপর রোলার তৈরি করে থাকি।

    ★ধাপ ১২★

    IMG_20211122_225217.jpg

    তারপর সেগুলোর উপর ফুল বসিয়ে দিই।

    ★ধাপ ১৩★

    IMG_20211122_225401.jpg

    এরপর পাতা তৈরি করার জন্য কাগজ কাটি।

    ★ধাপ ১৪★

    IMG_20211122_230110.jpg

    তারপর পাতা তৈরি হয়ে যায়।

    ★ধাপ ১৫★

    IMG_20211122_230926.jpg

    তারপর ফুলটির সাথে লাগিয়ে দিই।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    অনেক সুন্দর করে যত্ন সহকারে ফুলগুলো তৈরি করেছেন। আপনার আইডিয়াটা অনেক সুন্দর ভাই।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

    বিশেষ করে ধাপগুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনি আসলেই দারুন কাজ করতে পারেন ভাইয়া। খুব ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ রইলো আমাদের মাঝে এত সুন্দর কিছু নিয়ে আসার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া আপনি খুব সহজেই একটি ফুল তৈরি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। আপনার কাগজের ফুল খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে ফুল তৈরির প্রতিটি ধাপ দেখিয়েছেন। যা দেখে খুব সহজেই এটি বানানো সম্ভব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুল বানানো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    রঙিন কাগজ দিয়ে কি সুন্দর ভাবে আপনি ফুল তৈরি করেছেন। একদম আসল ফুলের মতো দেখতে লাগছে। এবং আপনার পেপার কাটিং খুবই সুন্দর।আপনি ফুল তৈরি করার প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক দক্ষতার সঙ্গে আপনি শিল্পকর্মটি করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। ফুলগুলো দেখে মনে হচ্ছে যেন রজনীগন্ধার স্টিক ।আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ ও আপনি খুব সুন্দর করে তুলে ধরেছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    মাত্র 14 টি ধাপে অসাধারণভাবে রঙ্গিন কাগজের ফুল তৈরি করেছেন। এটি আপনার সুন্দর সৃষ্টিশীল প্রতিবার একটি বহিঃপ্রকাশ। অনেক সুন্দর এবং কুশি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফুলগুলো একদম প্রফেশনাল ভাবে তৈরি করতে সক্ষম হয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য দোয়া করি আরও এগিয়ে যান।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন ভালোই ছিল। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। অনেকগুলো ধাপ এর মাধ্যমে কাজটি সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

     3 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আমার কাছে এগুলো ফুলের কুঁড়ি বলে মনে হচ্ছে।খুবই সুন্দর দেখতে লাগছে।আপনি খুব সুন্দর ভাবে ধাপগুলি দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     3 years ago 

    রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে।আপনি খুব সহজভাবে এটি তৈরির ধাপগুলি উপস্থাপন করেছেন।যা বুঝতে অনেক সুবিধা হয়েছে।শুভকামনা রইলো।

     3 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     3 years ago 

    রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই সিম্পল ভাবে ফুল তৈরি করেছেন আপনার ফুলতলীর প্রতিটা ধাপ আপনি আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো আসলে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করা যায় আপনিও তার ব্যতিক্রম নন এত সুন্দর একটি ফুলের ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.13
    JST 0.028
    BTC 59926.69
    ETH 2622.88
    USDT 1.00
    SBD 2.38