"পেন্সিল দিয়ে আঁকা চিত্র" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20-3-2022

৫ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"পেন্সিল দিয়ে চিত্র অংকন"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★পেন্সিল দিয়ে চিত্র অংকন ★

IMG_20220319_232122.jpg

আমি আজকে পেন্সিল দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকন টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • পেন্সিল
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20220319_232207.jpg

    তারপর আমি সব উপকরণ একসাথে নিয়ে ছবি তুলে ফেলি।

    ★ধাপ ৩★

    IMG_20220319_225843.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে মাঝ বরাবর দাড়ি টানি।

    ★ধাপ ৪★

    IMG_20220319_230329.jpg

    এরপর আবার ও পেন্সিল দিয়ে চতুর্ভুজ তৈরি করি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    IMG_20220319_230720.jpg

    তারপর পেন্সিল দিয়ে আবারো ও উপরে দিকে ত্রিভুজ তৈরি করি।

    ★ধাপ ৬★

    IMG_20220319_231035.jpg

    এরপর ধীরে ধীরে গোল চিহ্ন তৈরি করি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৭★

    IMG_20220319_231519.jpg

    এরপর আবারও ধীরে ধীরে পেন্সিল দিয়ে কালার করতে থাকি। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    IMG_20220319_231950.jpg

    তারপর চিত্র গুলো কাজ ধীরে ধীরে তৈরি সম্পূর্ণ করতে থাকি।

    ★ধাপ ৯★

    IMG_20220319_232043.jpg

    এরপর আমার তৈরি চিত্র টা সম্পূর্ণ হয়ে যায় এবং পেন্সিলের সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    IMG_20220319_232122.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার পেন্সিল দিয়ে আঁকা চিত্র টি এবং আপনাদের সাথে শেয়ার করি ও দেখতে অনেক ভালো লাগবে ।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি চিত্রাংকন করলেন ভাই। আমার কাছে খুবই অসাধারণ লেগেছে আপনার চিত্রাংকন টি দেখে। এই চিত্রাংকন টা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     2 years ago 

    আপনাকে ভালো লেগেছে শুনে আমার মন খুশি হয়ে গেল।

     2 years ago 

    আমারও একই অবস্থা ভাই। মাঝে মাঝে লেখা ভুল হয়ে যায়। আপনার শুরুতে ভুল হয়েছে মনে হয়।

     2 years ago 

    পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার এই ল্যাম্পপোস্টই আসলেই দারন লাগছে। এটা অঙ্কন করার পদ্ধতি টা খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    পেন্সিল ব্যবহার করে খুব সুন্দর একটি ড্রয়িং করেছেন। ল্যাম্পপোস্ট টি দারুন হয়েছে। খুব সুন্দর ভাবে প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ড্রয়িং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     2 years ago 

    আপনি পেন্সিল দিয়ে ল্যাম্পপোস্টের দারুন একটি চিত্র অঙ্কন করেছেন যা দেখতে চমৎকার লাগছে। আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য

     2 years ago 

    আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    পেন্সিলে আঁকা ল্যাম্পপোস্টের ছবিটা বেশ সুন্দর হয়েছে।খুব সাধারণ মধ্যে বেশ সুন্দর। কালাটাও সুন্দর। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

     2 years ago 

    পেন্সিল দিয়ে আঁকা আপনার এই চিত্রটি দেখতে সত্য অনেক চমৎকার দেখাচ্ছে। আপনি তো দেখছি অনেক সুন্দর করে ড্রইং করতে পারেন। ভাই ড্রইং করার প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ।সেইসাথে পোস্ট টাও আমার কাছে অনেক দারুন লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপনার সুস্বাস্থ্য মনের ভাব প্রকাশের জন্য আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago (edited)

    ,

     2 years ago 

    পেন্সিল দিয়ে আঁকা চিত্র অংকন করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া

     2 years ago 

    উৎসাহিত করার জন্য ধন্যবাদ ভাই।

     2 years ago 

    পেন্সিল ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি ল্যাম্পপোস্ট এর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই ল্যাম্পপোস্ট এর চিত্রটি দেখতে বেশ ভালোই দেখাচ্ছে তবে চেষ্টা করতে থাকুন আর একটু সুন্দর ভাবে অংকন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাই মতামতের জন্য।

     2 years ago 

    আপনি পেন্সিল দিয়ে দারুন চিত্র অঙ্কন করেছেন। বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আপনি বরাবরই অংকন চিত্র নিয়ে হাজির হন। আমাদের মাঝে বেশ ভালো লাগে।

     2 years ago 

    ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

     2 years ago 

    পেন্সিল দিয়ে খুব সুন্দর করে একটি ল্যাম্পপোস্ট অংকন করেছেন। চমৎকার দেখতে লাগছে। অংকন এর প্রত্যেক টি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ ও শুভ কামনা রইলো।

     2 years ago 

    সুন্দর মতামতের জন্য আপনাকে ধন্যবাদ।

    Coin Marketplace

    STEEM 0.14
    TRX 0.12
    JST 0.024
    BTC 51418.20
    ETH 2293.14
    USDT 1.00
    SBD 1.99